Online Part Time Jobs: আপনি কি অবসর টাইমে অনলাইনে কাজ করতে চান! তাহলে দারুন সুযোগ রয়েছে

ফলে টাকা রোজগার করা অনেক কঠিন হয়ে পড়ছে। একজনের ওপর আবার সংসার দেখাশোনার দায়িত্ব পড়লে মধ্যবিত্ত পরিবারকে হিমশিম খেতে হয় (Online Part Time Jobs) ।

Online Part Time Jobs: ক্রমবর্ধমান মূল্যস্ফীতির পাশাপাশি দ্রব্যমূল্যের ক্রমাগত বৃদ্ধির ফলে হিমশিম খেতে হচ্ছে সমাজের অধিকাংশ মানুষকেই।নিত্যদিন জিনিসপত্রের দাম বেড়ে চলেছে। জনসংখ্যাও বেড়ে চলেছে প্রতিনিয়ত। আবার এর পাশাপাশি রয়েছে বেকার সমস্যাও। ফলে টাকা রোজগার করা অনেক কঠিন হয়ে পড়ছে। একজনের ওপর আবার সংসার দেখাশোনার দায়িত্ব পড়লে মধ্যবিত্ত পরিবারকে হিমশিম খেতে হয় (Online Part Time Jobs) ।

সংসারের আর্থিক সমৃদ্ধি আনতে গেলে একটু বেশি অর্থের যোগান হলে ক্ষতি কি? বাজারে নিত্য প্রয়োজনীয় জিনিসের অগ্নিমূল্য দাম বাড়ার সাথে সাথে সংসার খরচও ক্রমেই বাড়ছে। অথচ আয়ের পরিসীমা একই রয়েছে। তাই সংসারের অভাব মেটাতে পরিবারের একের অধিক সদস্য রোজগার করতে একপ্রকার বাধ্য হচ্ছেন।তাই স্বাচ্ছন্দ্যময় জীবন যাপনের জন্য অনেকেই চাকরির পাশাপাশি যে কোনও উপায়ে টাকা উপার্জনের খোঁজ করেন।

Advertisement

আজকাল অনেকেই বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় অনলাইনে (Online Part Time Jobs) কয়েক ঘন্টা ব্যয় করে। আর এর থেকে একটু সময় ব্যয় করলেই (Online Part Time Jobs for Students) আয়ের একটা পথ পেয়ে যাবেন। এখন ল্যাপটপ বা কম্পিউটার ছাড়াও শুধুমাত্র মোবাইলে ইন্টারনেটের মাধ্যমে বাড়িতে বসেই মাস গেলে ভালো পরিমান টাকা রোজগার করা যায়। যার ফলে সংসারের আর্থিক স্বচ্ছলতার দিকটিও লক্ষ্য করা সম্ভব।

ছাত্র, চাকরিজীবী, ব্যবসায়ী, গৃহবধূ বা বেকার, অনলাইনে কাজ করে কিছুটা এক্সট্রা ইনকাম করতে চাইলে খুব সহজেই তা করতে পারেন। কিন্তু বিনা পরিশ্রমে বাড়িতে বসে টাকা রোজগার করা সম্ভব কিভাবে?তা জেনে নিন-

১) ম্যাট্রিক্স মেইল

প্রথমেই যেই বিষয়টি নিয়ে বলবো তা হল যে আপনি ই-মেইল এবং এসএমএস পড়ে ভালো আয় করতে পারবেন।matrixmail.com নামক এই ওয়েবসাইটটি 2002 সাল থেকে কাজ করছে (অনলাইনিং মানি মেকিং ওয়েবসাইট)।এই ওয়েবসাইট ই-মেইল এবং এসএমএস পাঠায়, যা পড়তে এবং প্রক্রিয়া করতে হবে (অনলাইন অর্থ উপার্জন)। কোম্পানি প্রতি মেইল বা এসএমএস ভিত্তিতে অর্থ প্রদান করে।শুধুমাত্র ইমেল পড়েই এই ওয়েবসাইট থেকে প্রচুর টাকা রোজগার করা সম্ভব। কেবলমাত্র এই কাজ করেই ২৫ টাকা – ৩০ টাকা উপার্জন করা যাবে। মাত্র ১ ঘণ্টা ম্যাট্রিক্স মেইল ওয়েবসাইটটি ভিজিট করলেই প্রায় ৩০০০ টাকা আয় করা সম্ভব। আপনি চাইলে এই অনলাইন কাজটি (Online Part Time Jobs) করতে পারেন।

২)paisalive.com

এমন আরেকটি ওয়েবসাইট হল paisalive.com। যেখানে প্রথমে আপনাকে এই ওয়েবসাইটে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে। আপনি একটি অ্যাকাউন্ট তৈরি করলে আপনি 99 টাকা পাবেন। যদি কেউ 20টি বন্ধুর অ্যাকাউন্ট তৈরি করে, তবে সেই ব্যক্তি প্রতি অ্যাকাউন্টে 20 টাকা পাবে। এই ওয়েবসাইটটি একটি ই-মেইল পড়ার জন্য 25 পয়সা থেকে 5 টাকা প্রদান করে। এই ওয়েবসাইটটি 15 দিন পর চেকের মাধ্যমে অর্থ প্রদান করে। তাই মনোযোগ দিয়ে কাজ করলে বাড়তি আয় করতে পারবেন।

৩)Sendearnings.com

এমন আর একটি ওয়েবসাইট হল senderearning.com। যেখানে চাকরিতে যোগদানের জন্য আপনাকে ওয়েবসাইটে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে। এখানে আপনি একটি ই-মেইল পড়ার জন্য 1 ডলার পর্যন্ত পেতে পারেন। কিন্তু ক্রমাগত এই ওয়েবসাইট পরিদর্শন এবং ই-মেইল পড়া, যদি একজন ব্যক্তি 6 মাসের জন্য পরিদর্শন না করেন, অ্যাকাউন্টটি বন্ধ বা লক করা হয়। তাই আপনাকে কাজ করে যেতে হবে। এছাড়া টাকা তুলতে হলে অ্যাকাউন্টে কমপক্ষে 2100 টাকা থাকতে হবে।

Advertisement

Related Articles