Food SI Exam Date: শীঘ্রই ফুড SI পরীক্ষার এডমিট কার্ড কবে মিলবে! জানুন পরীক্ষার তারিখ ও সময়

Advertisement

Food SI Exam Date: রাজ্যের ফুড SI তে 480 টি শূন্যপদে প্রার্থী নিযুক্তির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল। যেসব প্রার্থীরা এই পদে আবেদন করেছেন এবং পরীক্ষার প্রস্তুতি নিচ্ছেন তারা অবশ্যই প্রতিবেদনটি ভালো করে অধ্যায়ন করুন। আবেদনকারী প্রার্থীরা বহুদিন আশায় আছেন এই পরীক্ষার অ্যাডমিট কবে পাবে ও পরীক্ষা কত তারিখে হবে ও কিভাবে অ্যাডমিট কার্ড ডাউনলোড করবেন। এসব বিস্তারিত তথ্য নিয়েই আজকের এই প্রতিবেদনে। পরীক্ষার আরো বিস্তারিত তথ্য এই প্রতিবেদন মাধ্যমে জেনে নিন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

ফুড SI পরীক্ষার তারিখ ও সময়

Advertisement

সংবাদ সূত্রে জানা গিয়েছে 480 টি শূন্যপদে মোট 13 লক্ষের বেশি প্রার্থী এই পদে আবেদন জানিয়েছে। তাই এই পরীক্ষা একদিনে হওয়া সম্ভব নয় বলেই দুদিন সময় দিয়েছেন। এই ফুড SI এর পরীক্ষা আগামী 16 মার্চ 2024 শনিবার থেকে 17 মার্চ 2024 এই দুইদিন রাজ্যের স্কুলগুলিতে পরীক্ষা হবে। প্রতিটি প্রার্থীর জন্য এই পরীক্ষা প্রতি বছর হোম সেন্টারে হয়ে থাকে সেরকমই এবছর হোম সেন্টারে হবে। প্রার্থীদের কোথায় পরীক্ষার সেন্টার ও পরীক্ষার সময় (Food SI Exam Date) তা অ্যাডমিট কার্ড থেকে জানতে পারবেন।

Advertisement

আবেদনকারীদের সকলের জানা এই পরীক্ষা 1 ঘন্টা 30 মিনিট ব্যাপী হয়। এই 1 ঘন্টা 30 মিনিট পরীক্ষার জন্য দুদিন পরীক্ষায় প্রতিদিন তিনটি সময়ে পরীক্ষা নেওয়া হবে। প্রথম পরীক্ষা হবে 9:30 am থেকে 11:00 am টা পর্যন্ত ও বাকি প্রার্থীদের 12:30 Pm টা থেকে 2:00 Pm এবং তৃতীয় পরীক্ষা হবে 3:30 Pm থেকে 5:00 Pm টা পর্যন্ত। প্রতি পরীক্ষায় দেখা যায় পরীক্ষা হওয়ার 7 থেকে 10 দিন আগে সেই পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রার্থীরা ডাউনলোড করতে পারে। আনুমানিক ফুড SI পরীক্ষায় অ্যাডমিট কার্ড (Food SI Exam Admit Card) প্রার্থীরা ফেব্রুয়ারি মাসের শেষ সপ্তাহ কিংবা মার্চ মাসের প্রথম সপ্তাহে ডাউনলোড করতে পারবে এমনি সূত্রের খবর।

কিভাবে অ্যাডমিট কার্ড ডাউনলোড করবে?

প্রার্থীদের অ্যাডমিট কার্ড ডাউনলোডের জন্য প্রথমে পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে অ্যাডমিট কার্ড ডাউনলোড অপশন ক্লিক করতে হবে। ডাউনলোড অপশন এ ক্লিক করলে অ্যাডমিট কার্ড সো হবে এবং সেটি উপরের ডাউনলোড অপশন থেকে ডাউনলোড করে নিতে পারবেন। পরীক্ষা দিতে যাওয়ার সময় অবশ্যই প্রার্থীদের সঙ্গে অ্যাডমিট কার্ড থাকা বাধ্যতামূলক। পাবলিক সার্ভিস কমিশনের তরফে অ্যাডমিট কার্ড ডাউনলোডের তারিখ ইত্যাদি প্রকাশের তারিখ আবেদনকারীদের অফিসিয়াল ওয়েবসাইট ফলো রাখার নির্দেশ দিয়েছেন।

Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin