Post office Recruitment : মাধ্যমিক পাশ যোগ্যতায় পোস্ট অফিসে কর্মী নিয়োগ, আবেদানের শেষ তারিখ 20/01/2024

Advertisement

Post office Recruitment: পোস্ট অফিসের তরফে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ। যেসব প্রার্থীরা চাকরির আশায় বসে আছেন তাদের জন্য খুবই সুবর্ণ সুযোগ। শুধুমাত্র মাধ্যমিক পাস যোগ্যতায় লিখিত পরীক্ষার মাধ্যমে‌ প্রার্থীকে নিযুক্ত করা হবে। এই পদে আবেদনের জন্য আবেদন প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা কত প্রয়োজন? এর প্রতি আবেদনের জন্য আবেদন প্রার্থীর কত বয়সের প্রয়োজন? এই পদে নিযুক্ত প্রার্থীর মাসিক বেতন কত? এই পদে আবেদন পদ্ধতি? এই পদে নিয়োগ প্রক্রিয়া? এসব বিস্তারিত তথ্য নিয়ে আজকের এই প্রতিবেদন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Post office Recruitment 2024 Notification

Advertisement

শিক্ষাগত যোগ্যতা : এই পদে আবেদনের জন্য আবেদন প্রার্থীকে স্বীকৃত কোন বিদ্যালয় থেকে মাধ্যমিক পাস করতে হবে। শুধুমাত্র মাধ্যমিক পাশ যোগ্যতায় যেকোনো প্রার্থী এই পদে আবেদন করতে পারবেন।
বয়স : 18 থেকে 27 বছর বয়সের যেকোনো প্রার্থী এই পদে আবেদন করতে পারবেন। এই পদে আবেদনের জন্য সংরক্ষিত প্রার্থীরা বয়সের ছাড় পাবেন। ST,SC প্রার্থীরা আবেদনের জন্য 5 বছর এবং OBC প্রার্থীরা আবেদনের জন্য 3 বছর বয়সের ছাড় পাবেন। আবেদন প্রার্থীদের বয়স 01/01/2024 তারিখ অনুসারে হিসাব করা হবে।

Advertisement

শূন্যপদের নাম এবং বেতন

শূন্যপদ : গ্রুপ সি নন গেজেটেড গাড়ির ড্রাইভার পদে মোট 7 টি শূন্যপদ রয়েছে। 7 টি শূন্যপদের মধ্যে UR প্রার্থীদের 5 টি ও ST প্রার্থীদের 02 টি শূন্যপদ রয়েছে।
বেতন : এই পদে যাচাই করনের পর নিযুক্ত প্রার্থীকে মাসিক বেতন 19900 টাকা থেকে শুরু করে 63500 টাকা পর্যন্ত দেওয়া হবে।

আবেদন করবেন কি ভাবে

এই পদে আবেদনের জন্য প্রার্থীকে অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে।
১) আবেদন করার জন্য প্রথমে প্রার্থীকে নিচে দেওয়া অফিসিয়াল আবেদনপত্রটি ডাউনলোড করে নোটিফিকেশনের শেষ পাতায় থাকা আবেদনপত্রটির প্রিন্ট আউট বার করতে হবে ‌।
২) প্রিন্ট আউট বার করানো আবেদন পত্রটি সঠিক তথ্য যেমন‌ নিজের নাম, জন্ম তারিখ, নিজের ঠিকানা,শিক্ষাগত যোগ্যতার যাবতীয় তথ্য, ইত্যাদি তথ্য দিয়ে সঠিকভাবে পূরণ করতে হবে।

৩) আবেদনপত্রটি সঠিকভাবে পূরণ করার পর যেসব ডকুমেন্টস চাইবে যেমন নিজের ঠিকানা যাবতীয় নথিপত্র, কাস্ট সার্টিফিকেট, দুই কপি ফটো, জন্ম সার্টিফিকেট, মাধ্যমিক বোর্ড সার্টিফিকেট ও মার্কশীট, কম্পিউটার সার্টিফিকেট, ইত্যাদি যাবতীয় নথিপত্র আবেদন পত্রের সঙ্গে যুক্ত করতে হবে।

৪) সবশেষে আবেদনপত্রসহ ডকুমেন্টসগুলি নির্দিষ্ট সময় (20/01/2024 তারিখ ) এর আগে রায়গর, রায়পুর, বিলাসপুর, সারগুজা মধ্যে যে স্থানে প্রার্থী আবেদন করতে চান সেই স্থানের ঠিকানায় পাঠিয়ে দিতে হবে ‌। আবেদনপত্র পাঠানোর মাধ্যমে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। প্রতিটি স্থানের ঠিকানা জানার জন্য নিচের নোটিফিকেশনটি ডাউনলোড করুন।

নিয়োগ প্রক্রিয়া

এই পদে নিযুক্ত করার জন্য এবং যাচাই-করণের জন্য প্রার্থীদের 100 নাম্বারের লিখিত পরীক্ষা দিতে হবে। পরীক্ষার্থীদের 80 নাম্বারের থিওরি পেপার এবং 20 নাম্বার প্র্যাকটিক্যাল পেপার মিলে 100 নাম্বারের লিখিত পরীক্ষা নেওয়া হবে। 80 নাম্বারের পরীক্ষার জন্য প্রার্থীদের 90 মিনিট সময় থাকবে। পরীক্ষার সম্বন্ধে আরও বিস্তারিত তথ্য জানার জন্য নিচে দেওয়া অফিসিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করুন।

আবেদনের গুরুত্বপূর্ণ লিঙ্ক

অফিশিয়াল ওয়েবসাইটwww.indiapost.gov.in
অফিশিয়াল বিজ্ঞপ্তিPDF Notification
অ্যাপ্লিকেশন ফর্মDownload now
Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin