Primary TET Scam – স্নাতকোত্তর পাস শিক্ষক কিন্তু পর্ষদের তালিকায় মাধ্যমিক ফেল, হতবাক এক শিক্ষক।

Advertisement

Primary TET Scam – কলকাতা হাইকোর্টে অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বেঞ্চের নির্দেশ মতো পর্ষদ বের করেছে ২০১৪ সালের টেটের জেলাভিত্তিক কাট অফ মার্কস এর একটি নতুন লিস্ট। সেই লিস্ট (Primary TET Scam) সামনে আসতেই চোখ কপালে উঠেছে অনেকের। সেই লিস্টে দেখা গিয়েছে অনেকে মাধ্যমিক উচ্চমাধ্যমিকে কার্যত শূন্য পেয়েছে। অথবা উচ্চ মাধ্যমিক ফেল করে মাধ্যমিকে ১০% কম নাম্বার পেয়েও রয়েছে এই লিস্টে। আর এই লিস্ট দেখে কার যত হতবাক হয়েছেন এক প্রাইমারি শিক্ষক। এই লিস্ট বেরোতেই তিনি পড়েছেন মহা গলোদে। কিন্তু কেন?

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আরও পড়ুন – Mid Day Meal Recruitment – রাজ্যে বিভিন্ন জেলায় মিড ডে মিল বিভাগে কর্মী নিয়োগ করা হবে।

ঘটনাটি উত্তর দিনাজপুর জেলার একটি প্রাইমারি শিক্ষকের। ২০১৭ সালে তিনি উত্তর দিনাজপুরের করণদিঘির একটি প্রাথমিক স্কুলে চাকরি পান। এবং তার কিছুদিন পরে এই স্কুল থেকে তার বদলি হয়ে যায়, অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ে। কিন্তু হঠাৎ করে এখন প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি (Primary TET Scam) মামলায় কলকাতা হাইকোর্টের অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বেঞ্চের নির্দেশ মতো প্রাথমিক শিক্ষা পর্ষদ (Primary TET Scam) কাটম মার্কস এর লিস্ট বের করলে সেই লিস্টে তার নাম থাকে এবং সেখানে দেখা যায় তিনি নাকি মাধ্যমিকের ১০% নাম্বার পেয়েছে।

পর্ষদের তালিকা (Primary TET Scam) নিয়ে পর্দা ফাঁস করলেন এক শিক্ষক।

Advertisement

এই লিস্ট দেখে কার্যত হতবাক হয়ে যান এই শিক্ষক প্রায় মাথায় আকাশ ভেঙ্গে পড়ার মতো অবস্থা হয় তার। ফলে এই শিক্ষক তার শিক্ষাগত যোগ্যতা সমস্ত সার্টিফিকেট নিয়ে ছোটে জিআই অফিসে স্বয়ং স্কুল পরিদর্শক ও তার সার্টিফিকেট দেখে অবাক হয়ে যান। বুধবার সন্ধ্যায় তিনি উত্তর দিনাজপুরের জেলা প্রাথমিক শিক্ষা পর্ষদের (Primary TET Scam) দফতরে যান। তার সার্টিফিকেট অনুযায়ী তিনি স্নাতকোত্তর, ডিএলএড প্রশিক্ষণপ্রাপ্ত , তার সত্বেও পর পর্ষদের নতুন লিস্টে তার নাম এসেছে। স্কুল পরিদর্শক ও তার এই রেজাল্ট এবং সার্টিফিকেটগুলি দেখে রীতিমতো ভিমরী খেয়ে যান ।

Advertisement

এই ঘটনা তিনি জানার পরেই তিনি তার ঊর্ধ্বতর মহলকেই পুরো ঘটনাটি ফোন করে জানান এবং তিনি মিডিয়াকে বলেন তিনি এখনো হাতে এই নতুন লিস্ট পাননি। তিনি এই নতুন লিস্ট টি পাওয়ার পর খতিয়ে দেখবেন। তবেই নতুন তালিকা প্রকাশ করার পর থেকেই বিভিন্ন প্রশ্নের মুখে পৌঁছে পর্ষদ এখন এই ঘটনার পর আরো একটি প্রশ্ন উঠে আসছে এই তালিকা কি সঠিক নাকি এই নতুন তালিকা তেও রয়েছে বিশাল গরমিল (Primary TET Scam). তবে এখন দেখার বিষয় একটাই এই তালিকার দেখে কোর্ট কি বলেন এবং কোর্ট আবারো কোন নতুন নির্দেশ প্রাথমিক শিক্ষা পর্ষদ (Primary TET Scam) কে প্রদান করে কিনা।

আরও পড়ুন – WB Primary TET – 1 লক্ষ 25 হাজার শিক্ষকদের ইন্টারভিউ নিয়ে কি বললেন প্রাথমিক শিক্ষা পর্ষদ !

Advertisement