RRC Apprentice Jobs: মাধ্যমিক পাশে রেলে ৩০১৫ টি অ্যাপ্রেন্টিস পদে কর্মী নিয়োগ, জানুন আবেদন পদ্ধতি।

Advertisement

RRC Apprentice Jobs: চাকরির প্রার্থীদের জন্য রয়েছে বড় ধরনের সুখবর। পশ্চিম মধ্য রেলওয়ের বিভিন্ন ইউনিট/ওয়ার্কশপে অ্যাপ্রেন্টিস (Apprentice) পদের জন্য শিক্ষানবিশ নিয়োগ করতে চলেছে। শিক্ষানবিশ নিয়োগের জন্য আবেদন জমা নেওয়ার কাজ শুরু হয়েছে। ইতিমধ্যে রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড থেকে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে যে ওই বিভাগে শূন্য পদের সংখ্যা রয়েছে ৩০১৫ টি। ইচ্ছুক প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন জমা দিতে পারেন। ইতিমধ্যে ফর্ম ফিলাপ শুরু হয়ে গিয়েছে। গত ১৫ ই ডিসেম্বর ২০২৩ থেকে আবেদন জমা নেওয়া হচ্ছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

শূন্যপদের নাম ও সংখ্যা

Advertisement

পদের নাম- শিক্ষানবিশ বা Apprentice ( রেলওয়ের বিভিন্ন ইউনিট বা ওয়ার্কশপে আপ্রেন্টিস পদের জন্য)। শূন্য পদের সংখ্যা- ৩০১৫। ( JBP Division : ১১৬৪, BPL Division : ৬০৩, KOTA Division : ৮৫৩, CRWS BPL : ১৭০, WRS KOTA : ১৯৬, HQ/JBP : ২৯)

Advertisement

আরও পড়ুন – Railway recruitment: মাধ্যমিক পাশে সহকারী সহ স্টেশন মাস্টার পদে প্রায় 5 হাজার শূন্যপদে নিয়োগ রেলওয়ে।

শিক্ষাগত যোগ্যতা ও বয়স সীমা

শিক্ষাগত যোগ্যতা – এই শিক্ষানবিশ বা Apprentice পদের জন্য আবেদন করতে গেলে ইচ্ছুক প্রার্থীদের ন্যূনতম ৫০% নম্বর সহ মাধমিক পাশ করে থাকতে হবে। এর পাশাপাশি প্রার্থীদের ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট থাকতে হবে। NCVT/ SCVT দ্বারা।
বয়সসীমা : প্রার্থীর বয়স হতে হবে ১৫ থেকে ২৪ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিত বিভাগের প্রার্থীরা সরকারি নিয়ম অনুসারে বয়সের ছাড় পাবেন। বয়সের হিসাব করা হবে ১৪ ই ডিসেম্বর ২০২৩ তারিখ অনুসারে।

প্রার্থী বাছাই পদ্ধতি (RRC Apprentice Jobs)

রেলের অ্যাপ্রেন্টিক্স পদের জন্য যে সমস্ত প্রার্থীদের শিক্ষানবিশ হিসেবে নিয়োগ করা হবে তাদের নির্বাচন প্রক্রিয়া হবে প্রধানত তিনটিভাবে। এই তিনটি প্রক্রিয়া হল ১)মেধা ভিত্তিক শর্টলিস্টিং, ২)মেডিকেল পরীক্ষা, এবং ৩)ডকুমেন্ট ভেরিফিকেশন।
শিক্ষানবিশ উপবৃত্তি- প্রার্থীদের যখন শিক্ষানবিশ হিসেবে নিয়োগ করা হবে তখন প্রশিক্ষণের সময় তাদের উপবৃত্তি প্রদান করা হবে। উপবৃত্তি সম্পর্কে বিস্তারিত জানতে নিচে Official Notification দেখুন।

আরও পড়ুন – Post office vacancy: বছরের শুরুতে ফের পোস্ট অফিসে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি! আবেদন পদ্ধতি বিস্তারিত জানুন।

আবেদন ফি

আবেদন ফি -SC/ST, প্রতিবন্ধী ব্যক্তি (PwBD) এবং মহিলাদের এই পদে আবেদন করার জন্য ৩৬ টাকা (শুধুমাত্র প্রসেসিং ফি) আবেদন ফি হিসেবে জমা দিতে হবে। বাকী অন্যান্য সকল প্রার্থীদের এই পদে আবেদন করার জন্য ১৩৬ টাকা (আবেদন ফি হিসাবে ১০০/- টাকা এবং প্রসেসিং ফি হিসাবে ৩৬ টাকা) দিতে করতে হবে।

কিভাবে আবেদন করা যাবে?

১)এই পদের জন্য আবেদন করতে প্রার্থীদের প্রথমে ভিজিট করতে হবে এই সাইটে https://nitplrrc.com/RRC_JBP_ACT2023/
২) এরপর রেজিস্ট্রেশন ফর্মটি পূরণ করতে হবে। রেজিস্ট্রেশন ফর্ম পূরণ করার জন্য আপনার নাম, জন্ম তারিখ, ইমেল ঠিকানা, ফোন নম্বর ইত্যাদি দিয়ে রেজিস্ট্রেশন ফর্ম পূরণ করতে হবে।
৩) আপনার দেওয়া ইমেল আইডিতে রেজিস্ট্রেশন নম্বর এবং পাসওয়ার্ড চলে যাবে।
৪) এরপর আবেদনপত্রটি নির্ভুলভাবে পূরণ করুন ও প্রয়োজনীয় কাগজপত্র আপলোড করুন।
৫) সবশেষে আবেদন ফি পেমেন্ট করে ফর্ম জমা দিন।

গুরুত্বপূর্ন তারিখ ও লিঙ্ক

অনলাইন আবেদন শুরু১৫-১২-২০২৩
আবেদন শেষ১৪-০১-২০২৪
অফিসিয়াল নোটিশ (PDF Download)Click Here
আবেদন লিঙ্কClick Here
অফিশিয়াল ওয়েবসাইটnitplrrc.com/RRC_JBP_ACT2023/
Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin