৫৪৪৭ টি শূন্যপদে SBI-তে কর্মী নিয়োগ করা হবে! শিক্ষাগত যোগ্যতা, মাসিক বেতন, সহ বিস্তারিত জানুন।

Advertisement

SBI Recruitment – সুবর্ণ সুযোগ! স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় অর্থাৎ SBI চাকরি করার সুবর্ণ সুযোগ চলে এসেছে। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় কর্মী নিয়োগ (State Bank of India Recruitment) করা হবে। SBI এর তরফে বিজ্ঞপ্তি জারি করে সার্কল বেসড অফিসার পদে নিয়োগের কথা জানানো হয়েছে। আপনিও যদি ব্যাংক চাকরি করতে আগ্রহী হয়ে থাকেন, তাহলে শীঘ্রই আবেদন করতে পারেন। আর দেরি না করে চলুন তবে এই নিয়োগ সমন্ধে বিস্তারিত জেনে নেওয়া যাক।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

State Bank of India Recruitment 2023

নিয়োগকারী সংস্থাস্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI)
মোট শূন্যপদ৫৪৪৭ টি
পদের নামসার্কল বেসড অফিসার
আবেদনের শেষ তারিখ১২.১২.২০২৩

আরও পড়ুন- Haldia Job Vacancy : হলদিয়া পেট্রোকেমে ১১০ টি বিভিন্নপদে কর্মী নিয়োগ।

আবেদনের শিক্ষাগত যোগ্যতা (Education Qualification)

Advertisement

মোট ৫৪৪৭ টি সার্কল বেসড অফিসার পদে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (State Bank of India) তরফে নিয়োগ করা হবে। আবেদন করার ক্ষেত্রে প্রার্থীদের সরকার স্বীকৃত যে কোনও বিশ্ববিদ্যালয় থেকে গ্র্যাজুয়েশন সহ ইন্টিগ্রেটেড ডুয়াল ডিগ্রি থাকতে হবে। এছাড়াও প্রার্থীদের মেডিসিন, ইঞ্জিনিয়ারিং, চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট বা কস্ট অ্যাকাউন্টেন্সিতে ডিগ্রি থাকতে হবে।

Advertisement

বয়সসীমা

আবেদনকারীকে এই পদে আবেদন করার ক্ষেত্রে প্রার্থীদের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে যা আপনার ৩১ অক্টোবর, ২০২৩ তারিখ অনুযায়ী হিসাব করা হবে।

আবেদন প্রক্রিয়া ও আবেদন ফি

এক্ষেত্রে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনকারী প্রার্থীকে এসবিআই অফিসিয়াল ওয়েবসাইট https://bank.sbi/web/careers/current-openings থেকে আবেদন করতে হবে এবং আবেদন ফি অনলাইনের মাধ্যমে ডেবিট কার্ড ক্রেডিট কার্ড ও অনলাইন ব্যাংকিং এর মাধ্যমে পেমেন্ট করতে হবে। উক্ত পদে আবেদন করতে হলে জেনারেল ক্যাটাগরির প্রার্থীদের আবেদন ফি ৭৫০ টাকা দিতে হবে। আর SC/ ST এবং PwD ক্যাটাগরির প্রার্থীদের আবেদন ফি কোন রকম আবেদন ফি দিতে হবে না।

আরও পড়ুন – মাধ্যমিক পাশে ডাটা এন্ট্রি অপারেটর পদে বিপুল কর্মী নিয়োগ! আবেদনের শিক্ষাগত যোগ্যতা, বেতন, সহ বিস্তারিত জানুন।

এই গুরুত্বপূর্ণ আবেদনের নথিপত্র দরকার

১) ইতিমধ্যে তলা নিজের পাসপোর্ট সাইজের ছবি JPG বা JPEG ফরম্যাটে।
২) একটা সাদা কাগজে একটি সিগনেচার করবেন এবং তার ছবি JPG বা JPEG ফরম্যাটে আপলোড করবেন।
৩) নিজের সকল পড়াশুনার প্রমাণপত্র।
৪) বয়সের প্রমাণপত্র (আধার কার্ড ও প্যান কার্ড)।
৫) ঠিকানার প্রমাণপত্র।
৬) আগে কোন কাজের অভিজ্ঞতা থাকলে তার প্রমাণপত্র।
৭) এই আবেদনের জন্য কোন আবেদন মুল্য দিতে হবে না।

নিয়োগ পদ্ধতি

এক্ষেত্রে প্রার্থীদের অনলাইন টেস্ট, স্ক্রিনিং এবং ইন্টারভিউয়ের মাধ্যমে নির্বাচন করা হবে। প্রার্থীদের টেস্টের নম্বর অনুযায়ী নির্বাচন করা হবে। নির্বাচনের ফলাফল সার্কল এবং ক্যাটাগরির ওপরে নির্ভর করবে।

আবেদনের গুরুত্বপূর্ণ লিঙ্ক

অফিশিয়াল ওয়েবসাইটsbi.co.in
অফিশিয়াল বিজ্ঞপ্তিView
আবেদনের লিঙ্কClick Here
Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin