Advertisement
টেক গাইড

Sell old coin Online: বাড়িতে পড়ে থাকা বাতিল পুরনো 25 পয়সার কয়েন বিক্রি করে লাখপতি হয়ে যেতে পারেন

প্রত্যেকেই চাকরি বা ব্যবসা করে যা উপার্জন করেন, তার বাইরেও মোটা টাকা আয় করতে চান।

Sell old coin Online: রাতারাতি লাখপতি কোটিপতি হওয়ার ইচ্ছা সকলের থাকে। কিন্তু সাধারণ মানের কোনো চাকরি বা ব্যবসা করে কখনোই সেটা করা সম্ভব নয়। বিশেষ করে বর্তমান বাজারের যা পরিস্থিতি, দৈনন্দিন নিত্য প্রয়োজনীয় জিনিসের মূল্যবৃদ্ধি হচ্ছে। মানুষের জীবন যাপন করা যথেষ্ট সাধ্য হয়ে দাঁড়িয়েছে। প্রত্যেকেই চাকরি বা ব্যবসা করে যা উপার্জন করেন, তার বাইরেও মোটা টাকা আয় করতে চান। কিন্তু কোন পথে সেই আয় করা যায়,তা ভেবে পান না।

Advertisement

যদি এমন হয়, কোনো কাজ বা ব্যবসা করতে হলো না। অথচ ঘরে বসেই লাখপতি বা কোটিপতি হয়ে যেতে পারলেন, তাহলে তো কোনো কথাই নেই। এরকমটা চান না, এই ধরনের মানুষ খুঁজে পাওয়া বিরল। যেখানে কোনো কাজ বা ব্যবসা করার প্রয়োজন নেই। অথচ ঘরে বসে অনলাইনে আপনার কাছে থাকা কোনো একটি জিনিস বিক্রয় করে সহজেই লাখপতি বা কোটিপতি হয়ে যেতে পারবেন।

Advertisement

এই মুহূর্তে পুরনো দিনের নোট বা কয়েনের কোনো মূল্য নেই।বিভিন্ন সময়েই পয়সা ও টাকার আকৃতি ও ডিজাইনেও বদল আনা হয়।প্রথমে ছিল চার আনা, আট আনা।পরে এগুলি ব্যবহারের বাইরে হয়ে যায়৷ সময়ের সাথে সাথে হঠাৎ হঠাৎ করেই এক একটি টাকা, পয়সা বাতিল করে দেওয়া হয়।কিছুদিন পর এগুলি আর কোনও কাজে লাগে না। এরপর সেটা ধীরে ধীরে চলা বন্ধ হয়ে গেলে হয়ত ঘরে পরে থাকে।

আরও পড়ুন :  আপনি কি WhatsApp-এ পার্সোনাল চ্যাট হাইড করতে চান? পার্সোন্যাল চ্যাট লুকনোর সহজ উপায় জেনে নিন
Advertisement

বাড়ির এক কোনে অবহেলায় পরে থাকা এই পুরনো অচল পয়সার কয়েন কিন্তু আপনাকে বানিয়ে দিতে পারে লাখপতি।অবাক হচ্ছেন!অবাক হওয়ার কিছু নেই।এই বাতিল পুরনো কয়েন আপনাকে রাতারাতি সত্যি লাখপতি বানিয়ে দিতে পারে।কথায় আছে পুরনো চাল ভাতে বাড়ে। আর পুরাতন এন্টিক জিনিস কখনো কখনো মহা মুল্যবান হয়। তেমনি পুরানো কয়েনের দাম ও আপনার ধারনার বাইরে হতে পারে।এই অচল পয়সার কয়েনের দাম উঠতে পারে লাখ টাকা।

Advertisement

পুরনো দিনের নোট বা কয়েনের কোনো মূল্য নেই (Sell old coin Online) বাজারে তা এক কথায় অচল। কিন্তু এই ধরনের নোট বা কয়েন বাজারে অচল হলেও এটা বিক্রি করলেই খুব সহজেই লাখপতি হয়ে ওঠা সম্ভব।কিন্তু সেই নোট বা কয়েনের কিছু বিশেষত্ব থাকতে হবে। পুরনো দিনের হতে হবে এবং তার মধ্যে বেশ কিছু বিশেষ চিহ্ন থাকা প্রয়োজন।এই ধরনের নোট বা কয়েন (Sell old coin Online) বিক্রি করতে পারেন অনলাইনের মাধ্যমে।

বর্তমানে বহু ওয়েবসাইট রয়েছে, যার মাধ্যমে এই ধরনের নোট বা কয়েন বিক্রয় (Sell old coin Online) করা যায়। বহু ক্রেতা রয়েছেন, যারা পুরনো দিনের নোট বা কয়েন ক্রয় করেন। যদি সেই নোট বা কয়েনের মধ্যে যে সমস্ত বিশেষত্ব থাকার প্রয়োজন সেগুলো যদি অবশ্যই বজায় থাকে।

একটি 1018 বছরের পুরনো মুদ্রা, যাতে মক্কার ছবি এবং 786 নম্বর ছিল, সেটি নিলামে 2.5 কোটি টাকায় বিক্রি হয়েছে। যদি আপনার কাছে এরকম ধরনের কোনো নোট বা কয়েন থাকে, যা সাধারণত প্রচলিত নোট বা কয়েনের থেকে অনেকটাই আলাদা, তাহলে তা আপনি অনলাইনে বিক্রি (Sell old coin Online) করতে পারবেন এবং সেখান থেকে লক্ষ লক্ষ টাকা উপার্জন করে নিতে পারবেন।

পুরনো নোট কিংবা কয়েন জমিয়ে রাখার অভ্যাস থাকে অনেকেরই। এই ধরনের কয়েনের বাজার দর এই মুহূর্তে আকাশ ছোঁয়া।ইন্টারনেটে এই ধরনের কয়েন (Sell old coin Online) নিলাম হয়। সেই নিলামে যথেষ্ট উঁচু দরের মূল্য পাওয়া যায়।ইবের Ebay মত ওয়েবসাইটে এই ধরনের নোট বা কয়েন old Note & Coin Selling বিক্রয় করা যায়।আপনার কাছে এই পুরনো কয়েন আছে কি।

আপনার কাছে যদি এরকম 25 পয়সার কয়েন থাকে,তাহলে আপনিও লাখপতি হতে পারেন।অনলাইনে গিয়ে বিক্রয়ের জন্য কয়েনটির ছবি আপলোড করতে হবে এবং নিজের সমস্ত ডিটেইলস দিতে হবে। যে সমস্ত ক্রেতারা এই কয়েন কিনতে আগ্রহী হবেন, তারা আপনার সঙ্গে যোগাযোগ করবেন। তখন আপনি কথা বলে দাম ঠিক করে নিতে পারবেন।তবে অনলাইনে প্রতারিত হতে সাবধান।

Related Articles

Back to top button