Earn money online – বসে সময় নষ্ট করছে ? হাতে থাকা মোবাইল দিয়ে এই ৬ টি উপায়ে Online-এ আয় করতে পারেন।

Advertisement

Earn money online – বর্তমান যুগে টাকা উপার্জন করতে কে না চায়। কিছু মানুষ রয়েছেন যারা Work From Home করে টাকা উপার্জন করতে চান। যারা নিজেদের চাকরি অথবা ব্যবসার পাশাপাশি ঘরে বসে আরও কিছু কাজ করে কিছু উপড়ি টাকা উপার্জন করতে চান। তাদের জন্য আজ আমরা আপনাদেরকে এমন 6 টি উপার্জনের পদ্ধতি জানাবো যা আপনি খুব সহজেই বাড়ি বসে শুধুমাত্র অনলাইন এর মাধ্যমে করতে পারবেন। চলুন জেনে নেওয়া যাক সেই ৬ টি পদ্ধতি।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Earn money online without investment 6 Way.

১) Youtube – আপনি খুব সহজেই বাড়িতে বসে আপনার ইচ্ছামত অথবা আপনার ক্রিয়েটিভিটি দিয়ে ভিডিও বানিয়ে ইউটিউবে পোস্ট করে ভালো টাকা উপার্জন (Earn money online on youtube) করতে পারবেন। Youtube আপনার ভিডিওতে ভিউয়ের উপর ভিত্তি করে আপনাকে টাকা দেয়। আপনার চ্যালেনে একটি নির্দিষ্ট সীমা পেরিয়ে যাওয়ার পরে ইউটিউব আপনার চ্যানেলে সমস্ত ভিডিওটা এড চালায়।

আরও পড়ুন – WB job vacancy – বেকারদের জন্য সুখবর! রাজ্যে ১ লক্ষ ২৫ হাজার কর্মী নিয়োগ ঘোষণা মুখ্যমন্ত্রীর।

Advertisement

আপনার ভিডিওতে ভিউ এর ওপর নির্ভর করে সেই অ্যাপ থেকে ইউটিউবের রিভিনিউ জেনারেট করে। সেই রিভিউ এর কিছু শতাংশ আপনাকে দেয়। বর্তমানে বহু মানুষ শুধুমাত্র ইউটিউব করে লাখ লাখ টাকা উপার্জন করছে। বাংলার কয়েকজন উল্লেখযোগ্য ইউটিউবার হল বং গাই কিরণ দত্ত ,সিনেবাপ মৃন্ময় প্রভৃতি। এরা বর্তমানে ইউটিউব করে লাখ লাখ টাকা ইনকাম করছেন।

Advertisement

২) ম্যাট্রিক্স মেইল ডট কম – ম্যাট্রিক্স মেইল হলো এমন একটি ওয়েবসাইট যে ওয়েবসাইটের মাধ্যমে আপনি টাকা উপার্জন (Earn money online website) করতে পারবেন বাড়িতে বসেই। এই ওয়েবসাইটে বিভিন্ন মেল পড়া থেকে বিভিন্ন ওয়েবসাইট ভিজিট করা এগুলির মাধ্যমে আপনি টাকা উপার্জন করতে পারবেন। এই ওয়েবসাইটটি সূচনা করা হয় 2022 সালে তারপর থেকে বহু মানুষ এই ওয়েবসাইট ব্যবহার করে উপার্জন করে চলেছে। আপনি খুব সহজেই এই ওয়েবসাইটে এক ঘন্টা দিয়ে ৩০০০ টাকা অব্দি কামিয়ে নিতে পারবেন।

৩) অ্যাফিলিয়েট মার্কেটিং – এই পদ্ধতিতে আপনি খুব সহজেই বাড়ি বসে ভাল টাকা উপার্জন (Earn money online at home) করতে পারবেন। কোন একটি নির্দিষ্ট কোম্পানি প্রোডাক্ট অথবা সার্ভিস আপনাকে বিক্রি করতে হবে এবং সেই বিক্রির ওপর আপনি কিছু পারসেন্ট কমিশন পাবেন। বর্তমানে এমাজন অ্যাফিলিয়েট মার্কেটিং খুবই বিখ্যাত। যেখানে আপনি amazon এ বিক্রিত হওয়ার কিছু জিনিসপত্রে এফিলিয়েট লিংক ক্রিয়েট করে সেগুলিকে সেল করেন। এবং সেল করতে পারলে সেই প্রোডাক্টের দাম এর কিছু পারসেন্ট আপনি কমিশন হিসাবে পেয়ে থাকেন।

৪) অনলাইন সার্ভে – কোনরকম ইনভেস্ট না করে বিনামূল্যে আপনি অনলাইন সার্ভের মাধ্যমে বাড়ি বসে প্রচুর টাকা কামাতে পারেন। বর্তমানে এমন বহু কোম্পানি রয়েছে যাদের বাজারে সার্ভে করার প্রয়োজন, তারা আপনাকে সার্ভে করার জন্য বেশ কিছু টাকা দিয়ে থাকে। আপনাকে শুধু অনলাইনের মাধ্যমে সার্ভে করে তাদেরকে রেজাল্ট প্রদান করতে হয়। আপনি এই কাজ করে খুব সহজেই বাড়ি বসে মোটা টাকা উপার্জন করতে পারবেন।

৫) ইনস্টাগ্রাম – বর্তমানে অনলাইনে ইনকাম করার আরো একটি ভালো জায়গা হল instagram আপনি instagram এ পেজ বানিয়ে বিভিন্ন জিনিসপত্র বিক্রি করে টাকা উপার্জন (Earn money online on Instagram) করতে পারেন। বর্তমানে বহু মানুষ ইনস্টাগ্রাম থেকে বিভিন্ন জিনিসপত্র শপিং করে আপনি এখানে নিজের কিছু ক্রিয়েটিভ জিনিসপত্র বানিয়ে বিক্রি করতে পারেন অথবা বাজার থেকে কোন জিনিসপত্র কিনেও ব্যবসা শুরু করতে পারেন এখানে।

এছাড়াও আপনি ইনস্টাগ্রামে বিভিন্ন ক্রিয়েটিভ ভিডিও বানিয়ে ইনস্টাগ্রাম ইনফ্লুয়েন্সার মাধ্যমে টাকা কামাতে পারবেন। এখানে আপনাকে বেশ কিছু কোম্পানি টাকা দেবে আপনার ভিডিওতে তাদের ব্র্যান্ডকে প্রমোট করার জন্য এভাবে আপনি একজন instagram ইনফ্লুয়েন্সার হিসাবে  ভালো টাকা উপার্জন করতে পারবেন।

৬) সেন্ডার আর্নিং ডট কম – এটি হলো এমন একটি ওয়েবসাইট যেখানে শুধুমাত্র আপনি ইমেইল করে টাকা উপার্জন (Earn money online by send mail) করতে পারেন। এখানে আপনার প্রতিটি ইমেইল পড়ার জন্য ৭০ টাকা অর্থাৎ এক ডলার করে দেওয়া হয়ে থাকে তবে আপনাকে এখান থেকে টাকা উইথড্রোল করতে গেলে মিনিমাম ২১০০ টাকা ইনকাম করতে হবে।

তবে একটি কথা মাথায় রাখবেন আপনি এই ওয়েবসাইটে ছয় মাস না গেলে অথবা আপনার এই ওয়েবসাইটে তৈরি করা অ্যাকাউন্ট ছমাস ব্যবহার না করলে আপনার অ্যাকাউন্টটি চিরতরে বন্ধ করে দেবে এই ওয়েবসাইট কর্তৃপক্ষ।আপনি যদি বাড়ি বসে টাকা উপার্জন করতে চান আপনি অবশ্যই এই ৬ টি পদ্ধতি ব্যবহার করতে পারেন।

এই ৬ টি পদ্ধতি ব্যবহারে আপনি খুব সহজেই বাড়ি বসে ভালো অংকের টাকা উপার্জন করতে পারবেন। বর্তমানে বহু মানুষ এগুলিকেই তাদের মেইন পেশা হিসাবে বেছে নিয়েছেন। তাহলে আপনি বুঝতেই পারছেন এগুলিতে স্কোপ কতটা রয়েছে। তাই আর সময় নষ্ট না করে এক্ষুনি আপনি এই কাজগুলি শুরু করতে পারেন।

আরও পড়ুন – Salary hike – সরকারি কর্মীদের সুখবর! মোটা অঙ্কে বাড়ছে বেতন, কাদের বাড়ছে এই বেতন জানুন।

Advertisement
JoinJoin