Summer Vacation – গরমের ছুটি আরও বাড়বে জানালো রাজ্য সরকার!

Advertisement

Summer Vacation – বর্তমানে পশ্চিমবঙ্গের তাপমাত্রা প্রায় ৩০ থেকে ৪০ ডিগ্রি সেলসিয়াস। রাতের দিকে তাপমাত্রা বেশ কিছুটা কম থাকলেও সকালে তাপমাত্রা বেশিরভাগ সময়ই চল্লিশে পৌঁছে যাচ্ছে। যার ফলে সরকারি তরফে স্কুলগুলিতে চলছে গরমের ছুটি। যদিও স্কুল গুলির ছুটি প্রায় শেষের দিকে, কিন্তু এই তীব্র গরমের কারণে পশ্চিমবঙ্গ সরকার এই গরমের ছুটি (summer vacation) আরো দশ দিন বাড়ানোর সিদ্ধান্ত নিল। আরো দশ দিন ছুটি থাকবে সরকারি স্কুলগুলিতে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আবহাওয়া দপ্তর সূত্রে গরম আরও বাড়বে বলে মনে করছে আবহাওয়া দপ্তর। পশ্চিমবঙ্গের হিট ওয়েব হতে পারে তাই সরকার কোনরকম হতকারি সিদ্ধান্ত নিতে চান না। গত মঙ্গলবার সরকারি তরফে জানানো হয়, ৫ই জুন থেকে রাজ্যের সমস্ত সরকারি স্কুল গুলি খুলে দেওয়া হবে। কিন্তু আজ আরেকটি নতুন নোটিশ জারি করে জানানো হয় গরমের ছুটি (summer vacation) আরও দশ দিন বাড়িয়ে দেওয়া হচ্ছে। অর্থাৎ ৫ই জুন এর বদলে গত ১৫ ই জুন খুলছে সরকারি স্কুলগুলি সরকারি তরফে জানানো হয়েছে।

আরও পড়ুন – Aadhar card update – হাতে আর ১৩ দিন, বাড়িতে বসে এই পদ্ধতিতে বিনামূল্যে আপডেট করুন আপনার আধার !

গরমের ছুটি (Summer Vacation) আরও ১০ দিন বাড়ল।

Advertisement

আবহাওয়া দপ্তর সূত্রে জানানো হয়েছে আরো বেশ কিছুদিন এই গরম থাকবে যার ফলেই এই গরমের ছুটি আরও বেশ কিছুটা বাড়ানো হলো। মুখ্যমন্ত্রীর মমতা ব্যানার্জি জানান, যেহেতু পশ্চিমবঙ্গের হিট ওয়েব আরো বেশ কিছুদিন চলবে তাই আমরা আলোচনা করে এই নতুন সিদ্ধান্ত নিলাম যে গরমের ছুটি (summer vacation) আরও দশ দিন বাড়িয়ে দেওয়ার। ৫ই জুনের বদলে এবার স্কুল খুলবে ১৫ই জুন। হিট ওয়েভের কারণে, ছোটদের শরীর খারাপ হতে পারে যে কারণে আমরা নতুন সিদ্ধান্ত নিলাম।

Advertisement

যদিও এর আগেও বহুবার পশ্চিমবঙ্গে গরম বাড়ায় গরমের ছুটি বাড়িয়েছিল পশ্চিমবঙ্গ সরকার। এবারও অতিরিক্ত তাপপ্রবাহের জন্য একই কাজ করলো তারা। তবে এখন দেখার বিষয় এই ছুটি (summer vacation) আরো বাড়ানো হয় নাকি ১৫ তারিখে স্কুল খুলে দেয়া হয়।

আরও পড়ুন – পশ্চিমবঙ্গে প্রায় ১০ হাজার ICDS অঙ্গনওয়াড়ি পদে কর্মী নিয়োগ। | ICDS Anganwadi Recruitment.

Advertisement