নিউজ

TET 2014 case new updated: চরম উদ্বিগ্ন প্রাথমিক শিক্ষকরা!CBI-র নির্দেশে ১০ প্রশ্নের জবাব দিতে হবে TET 2014 পাস শিক্ষকদের

TET 2014 case new updated:কলকাতা হাইকোর্ট 2014 সালের ( TET 2014) প্রাথমিক শিক্ষক নিয়োগ (Primary Teacher Recruitment) পরীক্ষার নিয়োগ দুর্নীতি নিয়ে সিবিআই (CBI) তদন্তের নির্দেশ দিয়েছে। আর তারপরে আজ অপসারণ করা হল পর্ষদ সভাপতি মানিক ভট্টাচার্যকে। এদিকে তদন্ত নেমে সিবিআই 2014 সালের টেট পাশ করা শিক্ষকদের একাধিক নথি চেয়েছে। আর সেই মতো ইতিমধ্যেই পর্ষদ বিজ্ঞপ্তি জারি করে 2014 সালের চাকরি প্রার্থীদের ১০ টি নথি চেয়ে পাঠিয়েছে।

জেলার সমস্ত DPSC-কে গুরুত্বপূর্ণ নির্দেশ দিল প্রাথমিক শিক্ষা পর্ষদ।(TET 2014 case new updated)টেট ২০১৪ নিয়োগে ২০১৭ থেকে ২০১৯ এর সেপ্টেম্বর পর্যন্ত যারা চাকরি পেয়েছে তদন্তের জন্য তাঁদের নথি লাগবে বলে জানা গেছে।তাঁদের সকলের কাছে পরীক্ষার্থীদের নিয়োগপত্রের কপি সহ একাধিক তথ্য চাওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে যেসব তথ্য চাওয়া হয়েছে:-

  • ১. নিয়োগপত্রের প্রতিলিপি।
  • ২. চাকরিতে যোগদানের রিপোর্ট।
  • ৩. ২০১৪ সালে টেট পরীক্ষার অ্যাডমিট কার্ড।
  • ৪. টেটে যোগ্যতা অর্জনের তথ্য।
  • ৫. সর্বস্তরের পরীক্ষার অ্যাডমিট কার্ড রেজাল্ট ও সার্টিফিকেট।
  • ৬. প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রশিক্ষণের শংসাপত্র।
  • ৭. জাতিগত শংসাপত্র (যদি থাকে)।
  • ৮. পার্শ্বশিক্ষক নিয়োগ সংক্রান্ত ‘প্যারাটিচার এগেজমেন্ট লেটার’।
  • ৯. কোনও কাজের অভিজ্ঞতা থাকে তার শংসাপত্র (যদি থাকে)।
  • ১০. ২০১৪ সালের টেট সংক্রান্ত যদি কোনও তথ্য থেকে থাকলে।
আরও পড়ুন :  মাধ্যমিক জুনে, শেষ হলে উচ্চ মাধ্যমিক, জানুন কবে

এই বিজ্ঞপ্তির পরেই চরম উদ্বিগ্ন প্রাথমিক শিক্ষকরা।এমনকি শিক্ষক মহলে একাধিক প্রশ্ন উঠেছে। এর মধ্যে TET qualified কোনো ডকুমেন্ট কারো নেই।কারন পর্ষদ কোনো টেট qualified কাগজ দেয়নি শিক্ষকদের এমনটাই অভিযোগ শিক্ষকমহলের।বিভিন্ন জেলা ভিত্তিক যে বিজ্ঞপ্তি জারি হচ্ছে সেখানেও কোথাও কোথাও অরিজিনাল কাগজপত্র জমা করতে বলা হচ্ছে। (TET 2014 case new updated) এরফলে সমস্যা তৈরি হচ্ছে বলে জানিয়েছেন শিক্ষকরা।

আরও পড়ুন :  এবার চিকিত্সক-স্বাস্থ্যকর্মীদের ওপরে হামলায় সর্বোচ্চ ৫ বছর জেল

শিক্ষকদের একাংশ বলছেন- Tet qualified documents এ কি কি দিতে হবে তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। Tet qualified documents হিসাবে পর্ষদ থেকে কিছুই দেয়নি। শুধু e-mail এসেছিল। ইন্টারভিউ ও স্ক্রুটিনির জন্য e-mail এসেছে।কাউন্সেলিং এর জন্য আরেকটি e-mail এসেছিল। এই ইমেইল ছাড়া অন্য কিছু তথ্য নেই।পর্ষদের চাওয়া তথ্য জমা করতে গিয়ে চরম উদ্বেগের মধ্যে দিন কাটাতে হচ্ছে শিক্ষকদের।(TET 2014 case new updated)

সমস্ত প্রক্রিয়া পর্ষদ থেকেই চলে ফলে পর্ষদ ভালো মতোই জানে কোন কোন ডকুমেন্ট শিক্ষকদের কাছে থাকার কথা। তারপরেও পর্ষদের তরফে যে সব তথ্য চেয়ে পাঠানো হয়েছে তার অনেককিছু নেই বলে অভিযোগ উঠেছে। ফলে ধোঁয়াশার মাঝে প্রশ্ন উঠছে, পর্ষদ যদি টেট পাশ সার্টিফিকেট না দেয় তবে কি করে পর্ষদ এখন টেট পাশ সার্টিফিকেট চাইছে? যেহেতু সব ইমেলে হয়েছে তাহলে কি করেই বা কাগজপত্রের কপি চাইছে পর্ষদ?এমন প্রশ্ন উঠছে(TET 2014 case new updated)।

Related Articles

Back to top button