মাধ্যমিক পাশ যোগ্যতায় রাজ্যের জেলা আদালতে গ্রুপ ডি কর্মী নিয়োগ, বেতন ১৭,০০০ টাকা। WB Group D Recruitment 2024

Advertisement

WB Group D Recruitment – পশ্চিমবঙ্গে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ পেল। রাজ্যের আদালতে গ্রুপ ডি কর্মী নিয়োগ হবে। চাকরিপ্রার্থীরা যাঁরা ন্যুনতম যোগ্যতার কোনো নিয়োগের অপেক্ষায় ছিলেন, তাঁদের জন্য এটি খুশির খবর। চাকরিপ্রার্থীদের মাধ্যমিক পাশের যোগ্যতা থাকলেই তাঁরা নতুন নিয়োগে অংশগ্রহণ করতে পারবেন। কোন পদের জন্যে এই নিয়োগ প্রক্রিয়া? কারা এখানে আবেদনযোগ্য? বিস্তারিত জানতে পড়ে নিন সম্পূর্ণ প্রতিবেদনটি।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

West Bengal Group D Recruitment 2024 Details

Advertisement No.01 / III-9
নিয়োগকারী সংস্থাDistrict Court Of Purba Bardhaman
মোট শূন্যপদOfficial Notification দেখুন
আবেদনের শেষ তারিখ07.03.2024

ভ্যাকেন্সি (Group D Recruitment) ডিটেলস ও শূন্যপদের বিবরণী

Advertisement

পূর্ব বর্ধমানের জেলা আদালতে Group D Recruitment হবে। এখানে মূলত ‘Sweeper’ পদের জন্য নিয়োগ প্রক্রিয়া চলছে। মোট শূন্যপদের সংখ্যা হল ৪ টি। ন্যুনতম যোগ্যতায় প্রার্থীরা এখানে আবেদন জানাতে পারবেন। যাঁরা নিয়োগ পাবেন তাঁদের প্রতিমাসে মোটা টাকার বেতন দেওয়া হবে। কোথায়, কিভাবে আবেদন জানানো যাবে? আসুন সংশ্লিষ্ট বিষয়ে জেনে নেওয়া যাক।

Advertisement

আরও পড়ুন – Haldia Job News- হলদিয়া শিল্পাঞ্চলে বিভিন্ন পদে কাজের সুযোগ। ন্যুনতম যোগ্যতা মাধ্যমিক পাশ, জেনে নিন আবেদন পদ্ধতি

শিক্ষাগত যোগ্যতা

যে সকল প্রার্থীরা জেলা আদালতের নতুন নিয়োগ (Group D Recruitment) প্রক্রিয়ায় চাকরির জন্য আবেদন জানাতে ইচ্ছুক, তাঁরা অ্যাপ্লিকেশন জমা দেওয়ার আগে শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে জেনে নিন। নোটিফিকেশনে বলা হয়েছে, আবেদনকারী প্রার্থীদের যোগ্যতা হতে হবে মাধ্যমিক পাশ। অর্থাৎ, আপনি যদি মাধ্যমিক পাশ করে থাকেন, তবে অবশ্যই এই নিয়োগে আবেদন জানাতে পারবেন।

বয়সসীমা

যে সকল প্রার্থীরা জেলা আদালতের নতুন নিয়োগ (Group D Recruitment) বেতনপ্রক্রিয়ায় চাকরির জন্য আবেদন জানাতে ইচ্ছুক, তাঁরা অ্যাপ্লিকেশন জমা দেওয়ার আগে আবেদন সংক্রান্ত বয়সসীমা সম্পর্কে জেনে নিন। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এখানে যাঁরা আবেদন জানাতে ইচ্ছুক তাঁদের বয়স হতে হবে ১৮ বছর থেকে ৪০ বছরের মধ্যে।

মাসিক বেতন

জেলা আদালতের নিয়োগ প্রক্রিয়ায় যাঁরা নির্বাচিত হবেন ও নিয়োগ পাবেন, তাঁদের প্রতিমাসের বেতন হবে যথেষ্ট ভালো। নোটিফিকেশনে বলা হয়েছে, এই নিয়োগে আবেদনকারী প্রার্থীদের প্রতিমাসে বেতন দেওয়া হবে ১৭ হাজার টাকা।

আরও পড়ুন – WBERC Recruitment- রাজ্যে বিদ্যুত দপ্তরে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত! প্রতিমাসে মোটা বেতন, আবেদন প্রক্রিয়া জেনে নিন

Group D Recruitment এর জন্য নিয়োগ প্রক্রিয়া

জেলা আদালতের নিয়োগ প্রক্রিয়ায় প্রার্থীদের বেছে নেওয়ার জন্য একটি লিখিত পরীক্ষার আয়োজন করা হবে। এই লিখিত পরীক্ষায় যাঁরা পাশ করবেন, তাঁদের উল্লিখিত শূন্যপদে নিয়োগ করা হবে।

আবেদন জানাবেন কিভাবে?

  • (A) এই নিয়োগে (WB Group D Recruitment) যাঁরা আবেদন জানাতে চাইছেন, তাঁরা প্রথমেই পূর্ব বর্ধমান জেলার অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করে আবেদনপত্রটি ডাউনলোড ও প্রিন্ট করে নিন।
  • (B) এরপর অ্যাপ্লিকেশন ফর্মটি নিজেদের সমস্ত তথ্য দিয়ে পূরণ করুন। দেখবেন কোনো তথ্য যেন ভুল না হয়।
  • (C) এরপর আবেদনপত্রের সঙ্গে নিজের পাসপোর্ট সাইজের ছবি বসান, সাক্ষর করুন ও প্রয়োজনীয় ডকুমেন্টগুলি সেল্ফ অ্যাটেস্টেড করে যুক্ত করুন।
  • (D) এরপর আবেদনপত্রটি ডকুমেন্ট সহযোগে একটি খামে ভরে নিন। তারপর নির্দিষ্ট সময়ের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পাঠিয়ে দিন। আবেদনরত প্রার্থীদের ফি জমা দিতে হবে ১০০ টাকা। তবে সংরক্ষিত শ্রেণীর SC প্রার্থীদের জন্য আবেদন ফি ২৫ টাকা।

আবেদনপত্র জমা দেওয়ার ঠিকানাটি হল-
District Judge Cum District Recruitment Committee of Purba Bardhaman Judgeship , Court Compaund , Burdwan , Purba Bardhaman , Pin code – 713101.

আবেদনের সময়সীমা

এখানে চাকরির জন্য আবেদন জমা দেওয়া যাবে আগামী ৭ মার্চ ২০২৪ পর্যন্ত। এরপর আর কোনো অ্যাপ্লিকেশন জমা নেওয়া হবেনা। তাই সময়সীমা মেনে সমস্ত প্রার্থী তাঁদের অ্যাপ্লিকেশন জমা করুন।

অফিসিয়াল বিজ্ঞপ্তি – Download
Official Website – purbabardhaman.dcourts.gov.in

Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.