ফুড সাব ইন্সপেক্টর পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশিত হয়েছে। এই লিঙ্ক থেকে Food SI Admit Card Download করুন

By Mira
Advertisement

Food SI Admit Card Download- আপনি কি পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থী? ফুড সাব ইন্সপেক্টর (Food SI Recruitment 2024) পরীক্ষায় অংশগ্রহণ করতে চলেছেন? পাবলিক সার্ভিস কমিশনের তরফে প্রকাশিত হল ফুড এসআই (WBPSC FOOD SI) পরীক্ষার অ্যাডমিট কার্ড। কিভাবে ডাউনলোড করবেন? জেনে নিন স্টেপ বাই স্টেপ। পশ্চিমবঙ্গের খাদ্য ও সরবরাহ দপ্তরে ফুড সাব ইন্সপেক্টর (Food SI) পদে নিয়োগ হবে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Food SI Admit Card Download Link 2024

Advertisement

অবশেষে অপেক্ষা কাটিয়ে ফুড এসআই (Food SI) পরীক্ষাটি আয়োজিত হতে চলেছে রাজ্যে। পরীক্ষার দায়িত্বে রয়েছে ওয়েস্ট বেঙ্গল পাবলিক সার্ভিস কমিশন (WBPSC)। মোট ৪৮০টি শূন্যপদ পূরণ হবে এই নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে। এর আগেই বিজ্ঞপ্তি জারি করে পাবলিক সার্ভিস কমিশনের তরফে জানানো হয়, মার্চে আয়োজিত হতে চলেছে ফুড সাব ইন্সপেক্টর (Food SI) নিয়োগ পরীক্ষা।

Advertisement

আরও পড়ুন – WBERC Recruitment- রাজ্যে বিদ্যুত দপ্তরে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত! প্রতিমাসে মোটা বেতন, আবেদন প্রক্রিয়া জেনে নিন

WBPSC Food SI Exam Date

আগামী ১৬ ও ১৭ মার্চ রাজ্য জুড়ে বিভিন্ন কেন্দ্রে পরীক্ষায় বসবেন চাকরিপ্রার্থীরা। ওইদিন তিন পর্বে আয়োজিত হবে পরীক্ষা। প্রথম পর্বটি চলবে সাড়ে নটা থেকে এগারোটা পর্যন্ত, দ্বিতীয় পর্বটি চলবে সাড়ে বারোটা থেকে দুটো পর্যন্ত আর তৃতীয় পর্বটি হবে সাড়ে তিনটে থেকে পাঁচটা পর্যন্ত। কমিশনের নিয়ম মতো পরীক্ষার দিন কয়েক আগেই অ্যাডমিট হাতে পান পরীক্ষার্থীরা। সেইমতো গতকাল ২ মার্চ থেকেই প্রকাশ পেল অ্যাডমিট। পরীক্ষার্থীরা এই অ্যাডমিট ডাউনলোড অর্থাৎ Food SI Admit Card Download করবেন কিভাবে? জেনে নিন।

ফুড সাব ইন্সপেক্টর (Food SI) পরীক্ষার Food SI Admit Card Download করবেন কিভাবে?

(১) প্রথম ধাপ: ফুড এসআই পরীক্ষার অ্যাডমিট কার্ড ডাউনলোড করার জন্য পরীক্ষার্থীদের প্রথমেই পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল সাইট (psc.wb.gov.in)- এ ভিজিট করতে হবে।
(২) দ্বিতীয় ধাপ: এরপর ওয়েবসাইটের হোমপেজে অবস্থিত লিঙ্কটি ‘Download Admit-Card (For Written/Screening Test)’ -এ ক্লিক করতে হবে।
(৩) তৃতীয় ধাপ: এরপর ‘ADVT NO. 06/2023’ এর পাশে থাকা ‘CLICK HERE’ অপশনটিতে ক্লিক করতে হবে।
(৪) চতুর্থ ধাপ: এরপর একটি নতুন পেজ ওপেন হবে। এখানে ‘Download Admit Card’ অপশনে ক্লিক করতে হবে।
(৫) পঞ্চম ধাপ: এরপর যে পেজটি পাবেন সেখানে নিজের অ্যাপ্লিকেশন আইডি অথবা নিজের পুরো নাম ও জন্ম তারিখ উল্লেখ করুন ও ক্লিক করুন।
(৬) ষষ্ঠ ধাপ: অ্যাপ্লিকেশন আইডি ও জন্ম তারিখ লিখলেই স্ক্রিনে ফুড সাব ইন্সপেক্টর অ্যাডমিট কার্ড টি দেখতে পাবেন। এটি এরপর ডাউনলোড (Food SI Admit Card Download) করে নিন ও প্রিন্ট করে নিন। কোনদিন আপনার কোথায় পরীক্ষা পড়েছে, তা এই অ্যাডমিট থেকেই জানতে পারবেন।

Official Website – Click
Food SI Admit Card Download লিঙ্ক – Here

আরও পড়ুন – Haldia Job News- হলদিয়া শিল্পাঞ্চলে বিভিন্ন পদে কাজের সুযোগ। ন্যুনতম যোগ্যতা মাধ্যমিক পাশ, জেনে নিন আবেদন পদ্ধতি

Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.