WB Govt Job: রাজ্যের শিশু সুরক্ষা দপ্তরে ডাটা এন্ট্রি সহায়ক সহ বিভিন্ন পদে কর্মী নিয়োগ, জানুন আবেদন পদ্ধতি।

Advertisement

WB Govt Job: বছর শুরুতেই পশ্চিমবঙ্গ ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট তরফে জেলা শিশু সুরক্ষা ইউনিটের সহকারী কাম ডাটা এন্ট্রি অপারেটর সহ ভিন্ন পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। যেসব প্রার্থীরা ভালো মানের বেতনের চাকরি করতে চান তাদের জন্য খুশির খবর। প্রতিটি পদের জন্য প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা? প্রতিটি পদের জন্য আবেদন প্রার্থীর বয়সসীমা? প্রতিটি পদে আবেদন প্রার্থীর মাসিক বেতন? প্রতিটি পদে আবেদন পদ্ধতি ও নিয়োগ প্রক্রিয়া? এসব বিস্তারিত তথ্য রয়েছে আজকের এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

WB Govt Job Notification 2024

Advertisement

পশ্চিমবঙ্গ ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট তরফে রায়গঞ্জ শিশু সুরক্ষা দপ্তরে কর্মী নিয়োগ। এখানে তিনটি পদে কর্মী নিয়োগ করা হবে যেগুলি হল ১) সমাজকর্মী বা Social Worker (মহিলা), ২) সহকারী কাম ডাটা এন্ট্রি অপারেটর (Assistant Cum Data Entry Operator, ৩) আউটরিচ ওয়ার্কার (ORW)। প্রতিটি পদের সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Advertisement

১) সমাজকর্মী বা (Social Worker (মহিলা)

শিক্ষাগত যোগ্যতা : এই পদে আবেদনের জন্য স্বীকৃত কোন বিশ্ববিদ্যালয় থেকে সমাজকর্ম/ সমাজবিজ্ঞান/ সামাজিক বিজ্ঞানে বিএ করতে হবে এবং প্রার্থীকে কম্পিউটার সম্বন্ধে অভিজ্ঞতা ও কাজের অভিজ্ঞতা থাকতে হবে।
বয়স : এই পদের জন্য আবেদন প্রার্থীর বয়স সর্বনিম্ন 18 বছর থেকে 35 বছরের মধ্যে হতে হবে। আবেদন প্রার্থীদের বয়স 01/01/2024 তারিখ অনুসারে হিসাব করা হবে।‌

শূন্যপদ : এই পদে মোট 01 টি শূন্যপদ রয়েছে। এই পদে SC প্রার্থীরাই আবেদন করতে পারবে ‌।
বেতন : এই পদের জন্য প্রার্থীদের Rs.13,240/ টাকা বেতন দেওয়া হবে ।

২) সহকারী কাম ডাটা এন্ট্রি অপারেটর (Assistant cum Data Entry Operator)

শিক্ষাগত যোগ্যতা : এই পদে আবেদনের জন্য আবেদন প্রার্থীকে স্বীকৃত বোর্ড বা সমতুল্য কোনো বোর্ড থেকে উচ্চমাধ্যমিক পাস করতে হবে। এবং কম্পিউটার সম্বন্ধে জ্ঞান ও কাজের অভিজ্ঞতা থাকতে হবে।
বয়সসীমা : এই পদের জন্য আবেদন প্রার্থীর বয়স সর্বনিম্ন 18 বছর থেকে 35 বছরের মধ্যে হতে হবে। আবেদন প্রার্থীদের বয়স 01/01/2024 তারিখ অনুসারে হিসাব করা হবে।‌
শূন্যপদ : এই পদে মোট 01 টি শূন্যপদ রয়েছে। এই পদে UR প্রার্থীরাই আবেদন করতে পারবে ‌।
বেতন : এই পদের জন্য পার্থীদের Rs.13,240/ টাকা বেতন দেওয়া হবে ।

৩) আউটরিচ ওয়ার্কার (ORW)

শিক্ষাগত যোগ্যতা : এই পদে আবেদনের জন্য আবেদন প্রার্থীকে স্বীকৃত বোর্ড বা সমতুল্য কোনো বোর্ড থেকে উচ্চমাধ্যমিক পাস করতে হবে। এবং কম্পিউটার সম্বন্ধে জ্ঞান ও কাজের অভিজ্ঞতা থাকতে হবে।
বয়সসীমা : এই পদের জন্য আবেদন প্রার্থীর বয়স সর্বনিম্ন 18 বছর থেকে 35 বছরের মধ্যে হতে হবে। আবেদন প্রার্থীদের বয়স 01/01/2024 তারিখ অনুসারে হিসাব করা হবে।‌
শূনপদ : এই পদে মোট 01 টি শূন্যপদ রয়েছে। এই পদে EWS প্রার্থীরাই আবেদন করতে পারবে ‌।
বেতন : এই পদের জন্য পার্থীদের Rs.10592 টাকা বেতন দেওয়া হবে ।

আবেদন পদ্ধতি

১) অনলাইনের মাধ্যমে এই পদগুলিতে প্রার্থীদের আবেদন করতে হবে। প্রার্থীকে আবেদনের জন্য প্রথমে অফিসিয়াল ওয়েবসাইট https://www.dcpuud.in/apply.php গিয়ে বিভিন্ন তথ্য দিয়ে রেজিস্টার করতে হবে।
২) তারপর পুনরায় লগইনের পর যে আবেদনপত্র আসবে সেটি সঠিকভাবে পূরণ করতে হবে।
৩) তারপর যেসব ডকুমেন্ট যেমন শিক্ষাগত যোগ্যতা যাবতীয় সার্টিফিকেট , 1 ও 2 নং পদের জন্য কম্পিউটার সার্টিফিকেট , আধার কার্ড, ভোটার কার্ড, ক্যাটাগরী সার্টিফিকেট‌ ইত্যাদি যেসব ডকুমেন্টস চাইবে সেগুলি সঠিকভাবে আপলোড করতে হবে এবং এভাবে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। আবেদন পদ্ধতি সংক্রান্ত বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশনটি দেখুন।

পরীক্ষার নিয়মাবলী

পরীক্ষা দিতে যাওয়ার সময় পরীক্ষার্থীকে এই নিয়মগুলি মানতে হবে । যেমন
১) অ্যাডমিট কার্ড অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে হবে এবং একটি প্রিন্ট আউট নিতে হবে।
২) অ্যাডমিট কার্ডের নীচের অংশটি পরীক্ষার দিন পরিদর্শকের উপস্থিতিতে প্রার্থীকে স্বাক্ষর করতে হবে এবং পরিদর্শকের কাছে দেখাতে হবে।
৩) প্রার্থীকে তার সাথে যেকোন ফটো আইডেন্টিটি ডকুমেন্ট নিয়ে যাতে হবে যেমন পাসপোর্ট, মাধ্যমিকের অ্যাডমিট কার্ড বা ফটোগ্রাফ/ড্রাইভিং লাইসেন্সের সমতুল্য/আধার কার্ড/প্যান কার্ড/ ছবিসহ ব্যাংক পাস বুক।

নিয়োগ প্রক্রিয়া

এই নিযুক্ত করার আগে প্রার্থীকে যাচাই করানোর জন্য 80 নাম্বারের পরীক্ষা নেওয়া হবে। এই পরীক্ষায় MCQ টাইপের প্রশ্ন থাকবে এবং 2 ঘন্টা সময়ের মধ্যে প্রার্থীকে পরীক্ষা শেষ করতে হবে। লিখিত পরীক্ষার জন্য নেগেটিভ মার্ক থাকবে ¼ অর্থাৎ চারটি প্রশ্ন ভুল গেলে এক নাম্বার কাটা হবে।
আবেদনের শেষ তারিখ : 22/01/2023 তারিখ বিকেল 4.00 PM পর্যন্ত প্রার্থীরা আবেদন করতে পারবেন।

আবেদনের গুরুত্বপূর্ণ লিঙ্ক ও তারিখ

অফিশিয়াল ওয়েবসাইটwww.uttardinajpur.gov.in
অফিশিয়াল বিজ্ঞপ্তি (Downlod PDF)Notification
আবেদনের লিঙ্কClick Here
আবেদনের শেষ তারিখ২২/০১/২০২৪
Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin