অপেক্ষা সফল! ২২২৫টি প্রাথমিক শিক্ষক নিয়োগের ইন্টারভিউ শুরু! খুশি চাকরিপ্রার্থীরা, WB Primary TET Interview List 2024

Advertisement

WB Primary TET Interview List 2024 – পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য খুশির খবর। দীর্ঘদিন ধরে শিক্ষক নিয়োগের অপেক্ষায় ছিলেন রাজ্যের চাকরিপ্রার্থী যুবক-যুবতীরা। অবশেষে ইন্টারভিউর (WB Primary TET Interview) দিনক্ষণ প্রকাশ করল প্রাথমিক শিক্ষা পর্ষদ। সেই মর্মে একটি বিজ্ঞপ্তি জারি হয়েছে পর্ষদের তরফে। সুপ্রিম কোর্টের নির্দেশ মেনেই জারি হয়েছে বিজ্ঞপ্তি।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

WB Primary TET Interview List-এ কাদের নাম থাকবে?

Advertisement

ইন্টারভিউ শুরু হচ্ছে ২০২০-২২ ডি.এল.এড ব্যাচের প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়ার। মার্চ মাসের শুরু থেকেই অর্থাৎ আজ থেকেই আরম্ভ হল ইন্টারভিউ (WB Primary TET Interview List)। পর্ষদের এই সিদ্ধান্তে মুখে চওড়া হাসি প্রাথমিকের শিক্ষক হওয়ার স্বপ্ন দেখা প্রার্থীদের। প্রাথমিকের ১১ হাজার ৭৬৫ শূন্যপদে নিয়োগের জন্য তৎপরতা নিয়েছিল রাজ্য সরকার। যোগ্যদের বেছে নিতে আয়োজিত হয় WB Primary TET Exam।

Advertisement

আরও পড়ুন – Primary TET Interview- বিরাট খবর! প্রাইমারি টেট পাশ প্রার্থীদের এবার ইন্টারভিউ নেওয়ার নির্দেশ দিল উচ্চ আদালত

এই যোগ্যতা নির্ণায়ক পরীক্ষায় পাশ করেন বহু যুবক -যুবতী। লিখিত পরীক্ষার পরের ধাপ হলো ইন্টারভিউ। সেই ধাপও পেরিয়েছেন অসংখ্য প্রার্থী। ১১ হাজার ৭৬৫ শূন্যপদের মধ্যে ৯ হাজার ৫৩৩ টি পদ পূরণ হয়েছে ইতোমধ্যেই। বাকি থাকছেন প্রায় ২২২৫ জন প্রার্থী। সুপ্রিম কোর্টের নির্দেশ পেলেই দুই হাজারেরও বেশি পদে নিয়োগ দেওয়া হবে। গোটা বিষয়টি স্পষ্ট করতে একটি বিজ্ঞপ্তি বা Notification প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ বা West Bengal Board of Primary Education। শীর্ষ আদালতের নির্দেশ মেনেই সম্পূর্ণ প্রক্রিয়াটি আয়োজিত হবে।

কোন কোন দিন হবে এই WB Primary TET Interview list -এ?

সুপ্রিম কোর্টের শুনানি হবে ২০২০-২২ ডি.এল.এড ব্যাচের। মামলার শুনানির প্রেক্ষিতে যে রায় দেবে শীর্ষ আদালত, সেই অনুযায়ী ২২২৫ জন প্রার্থীকে নিয়োগপত্র দেওয়া হবে। ইতোমধ্যে প্রাথমিক শিক্ষা পর্ষদ যে বিজ্ঞপ্তিটি জারি করেছে, সেখানে বলা হয়েছে, এর আগেই সুপ্রিম কোর্টের নির্দেশ ছিল, প্রার্থীদের ইন্টারভিউ নিয়ে ছয় সপ্তাহের মধ্যে তার রিপোর্ট জারি করতে হবে পর্ষদকে। সেই নির্দেশ মেনেই পদক্ষেপ নিল পর্ষদ।

আরও পড়ুন – Madhyamik Exam 2025- হঠাৎ নিয়ম বদল!আগামী বছরের মাধ্যমিক পরীক্ষা নিয়ে, বিজ্ঞপ্তি দিয়ে নতুন রুটিন প্রকাশ করল পর্ষদ

নোটিফিকেশনে বলা হয়েছে, প্রার্থীদের ডকুমেন্ট ভেরিফিকেশন পর্ব ও ইন্টারভিউ পর্ব শুরু হল আজ ১/৩/২৪ তারিখ থেকে যা চলবে আগামী ৭/৩/২৪ তারিখ পর্যন্তএর মধ্যে ৩ মার্চ তারিখটি বাদ থাকছে। বিজ্ঞপ্তিটি জারি হয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইটে। চাইলে সেখান থেকেই নিজেদের নাম চেক করে আসতে পারেন।
WB Primary TET Interview List of candidates – Download

Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

About Author
Soham Sannyasi

Soham Sannyasi

আমি গত তিন বছর ধরে সকালের বার্তা ডিজিটাল নিউজ মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত আছি। আমি মুলত যেকোনো ধরণের রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের সমস্ত রকমের প্রকল্পের আপডেট নিয়ে লেখা লিখি করি এখানে।