WBBPE Primary Scam – প্রাথমিকের শিক্ষক দুর্নীতির দায়ে চাকরি যাবে প্রায় ৩০ হাজার জনের জানিয়ে দিয়েছেন কলকাতা হাইকোর্ট।

প্রাথমিকের শিক্ষক দুর্নীতিতে (WBBPE Primary Scam) আবার চাকরি যাবে প্রায় ৩০ হাজারের , নম্বর মিলিয়ে দেখার নির্দেশ বিচারপতির।

কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি বরাবরই লড়াই করে এসেছেন রাজ্যের শিক্ষক দুর্নীতির (WBBPE Primary Scam) বিরুদ্ধে। প্রমাণ অনুযায়ী, প্রাথমিক থেকে শুরু করে উচ্চমাধ্যমিক কোনো ক্ষেত্রই এই দুর্নীতির বহির্ভূত নয়। ফলস্বরূপ জালিয়াতি করে প্রভাবশালীদের সুপারিশে যারা শিক্ষকতার চাকরি পেয়েছেন, খুব শীঘ্রই তাঁদের সুখের দিন শেষ হতে চলেছে।

এমনটাই জানিয়েছেন জাস্টিস গাঙ্গুলি। গত ২০ই ডিসেম্বর, মঙ্গলবার, ১৩৯ জনের প্রতি অভিযোগ উঠেছে শিক্ষক দুর্নীতির(WBBPE Primary Scam). একদল চাকরি প্রার্থী দাবি করছেন, অসৎ উপায় অবলম্বন করে শুধুমাত্র টাকার জোরে কম নম্বর পাওয়া সত্ত্বেও প্রাথমিকে চাকরি পেয়েছেন ঐ ১৩৯ জন।

Advertisement

Anganwadi Recruitment – শুরু হল ICDS অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা নিয়োগ, অষ্টম শ্রেণী পাস ও মাধ্যমিক পাশে।

পুনরায় হাইকোর্টে এই মামলার শুনানি হতে চলেছে আগামী ২০২৩ সালের ১০ইজানুয়ারিতে। শুনানিতে সামিল থাকবেন খোদ প্রাথমিক শিক্ষা পর্ষদ। তথ্য অনুযায়ী,২০১৬ সালের শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় প্রায় ৮২৪ জন প্রার্থী কোনোপ্রকার ইন্টারভিউ ছাড়াই ইন্টারভিউ দেওয়া প্রার্থীদের থেকে বেশি নম্বর পেয়ে গেছে।

দুর্নীতি (WBBPE Primary Scam) ধরা পড়েছে এখানেই। ঘটনা খতিয়ে দেখছেন প্রাথমিক শিক্ষা পর্ষদ। কলকাতা হাইকোর্টের নির্দেশ অনুযায়ী, প্রয়োজনে চাকরি থেকে বরখাস্ত করা হতে পারে ঐ অসৎ ৮২৪ জনের। তবে শুধু ৮২৪ জন নয়, এই দুর্নীতিতে সামিল রয়েছেন আরও প্রায় ৩০ হাজারের মতো অসৎ প্রার্থী।

বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি-র মতানুযায়ী তাঁদেরও হারাতে হতে পারে চাকরি। এ বিষয়ে তিনি একমত, বেআইনি (WBBPE Primary Scam) ভাবে যারাই চাকরিতে ঢুকে রয়েছেন, তাঁদের জন্য খুব কঠোর ব্যবস্থা গ্ৰহণ করবেন তিনি।ইতোমধ্যেই কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব-এর নির্দেশ অনুযায়ী প্রাথমিক শিক্ষা পর্ষদ মূলত প্রার্থীদের প্রাথমিকের নম্বরের ভিত্তিতে একটি মেরিট লিস্ট প্রকাশ করেছেন।

List of Holidays 2023 – প্রকাশিত হল নতুন বর্ষের সরকারি ছুটির তালিকা, রয়েছে বাড়তি ছুটি।

সেখানে ধরা পড়ে সমস্ত জালিয়াতি। যদিও মামলা উঠেছে ১৩৯জনের বিরুদ্ধে। কিন্তু,কম নম্বর পাওয়া প্রার্থীদের সংখ্যা প্রচুর পর্ষদ প্রকাশিত সেই লিস্টে। ফলে খুব শীঘ্রই চাকরি খোয়াবেন তারা,স্পষ্ট জানালেন বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি।
এই সম্পর্কিত অন্যান্য খবরের আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।
Written by Arpita Sen.

সকালের বার্তার নিউজ সবার আগে পেতে Follow করুন সকালের বার্তার গুগল নিউজ, সকালের বার্তা ফেসবুক পেজ, সকালের বার্তা টেলিগ্রাম গ্রুপ ও WhatsApp Group.

Advertisement

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *