Primary TET Admit card Download লিঙ্ক!

Advertisement

Primary TET Admit card – সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী প্রতি বছর নিয়ম মাফিক টেট পরীক্ষা আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। সেই অনুযায়ী চলতি বছরে টেট পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ পেয়েছে ইতিপূর্বে। ফর্ম ফিলাপও শেষ হয়েছে ইতিমধ্যে। প্রাথমিক শিক্ষা পর্ষদের ঘোষণা অনুযায়ী আগামী 10 ডিসেম্বর, 2023 তারিখে আয়োজিত হতে চলেছে এবারের টেট পরীক্ষা। তবে কবে হবে তা এখনো জানা যায়নি। তবে এবারে এডমিট কার্ডটি ডাউনলোড (Primary TET Admit card Download) করবেন কিভাবে?

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

পরীক্ষা কবে হবে পরীক্ষার রুটিন সমস্ত কিছু এডমিট কার্ড থেকেই জানা যায়। মনে করা হচ্ছে খুব শীঘ্রই প্রকাশ পাবে, প্রাথমিক টেট পরীক্ষার এডমিট কার্ডও। তবে এই বিষয়ে এখন অফিসিয়াল ভাবে কিছু জানায়নি পর্ষদ। চলুন এক নজরে দেখে নিন কিভাবে আপনি আপনার এডমিট কার্ডটি ডাউনলোড করতে পারবেন।

আরও পড়ুন – ডিসেম্বর মাসে প্রাথমিক টেট ! Primary TET নিয়ে এই আপডেট দিল প্রাথমিক শিক্ষা পর্ষদ।

Primary TET Admit card Download করবেন কিভাবে?

Advertisement

১. সর্বপ্রথম WBBPE Primary TET Admit Card টি Download করার জন্য প্রার্থিদের wbbpeonline.com অথবা www.wbbprimaryeducation.org এই ওয়েবসাইটে ভিজিট করতে হবে।
২. এই ওয়েবসাইটে গিয়ে হোমপেজে প্রাইমারি টেট ২০২৩ অপশানে ক্লিক করতে হবে। ক্লিক করলে Admit card Download-এর লিঙ্কটি পেয়ে যাবেন।

Advertisement

৩. লিঙ্কটি পাওয়ার পর আপনার প্রয়োজনীয় ডকুমেন্টসের ডিটেলস দিয়ে লগ ইন করলেই স্ক্রিনে আপনার Admit card Download-এর অপশান পেয়ে যাবেন।
৪. এর পরেই আপনি আপনার WBBPE Primary TET Admit Card টি ডাউনলোড করে প্রিন্ট আউট করে নেবেন। পরীক্ষার দিন এই এডমিট কার্ডটি অবশ্যই নিয়ে যাবেন।

এবার আপনি এই পদ্ধতিতে খুব সহজে ঘরে বসেই আপনার ফোনের মাধ্যমে আপনি আপনার এডমিট কার্ড ডাউনলোড (Admit card Download) করে নিতে পারবেন। শীঘ্রই হতে চলেছে টেটের পরীক্ষা। তাই যারা পরীক্ষার প্রস্তুতি নিচ্ছে তাদেরকে ভালো করে প্রস্তুত নেওয়ার কথা জানানো হচ্ছে। খুব শিগ্রি হয়তো এডমিট কার্ড দেওয়া শুরু হয়ে যাবে। তাই আমাদের ওয়েবসাইটের তরফ থেকে সকলকে পরীক্ষার শুভকামনা জানানো হচ্ছে।

সবাই ভালো করে পরীক্ষা দাও এবং সাফল্যের দিকে এগিয়ে যাও। তোমরা হয়ে ওঠো ভবিষ্যতের শিক্ষক-শিক্ষিকা।
এই খবরটি ভালো লাগলে সবার সঙ্গে শেয়ার করে দিন। এবং এরকম খবর সবার আগে পাওয়ার জন্য আমাদের ওয়েবসাইটটি ফলো করে রাখুন।

আরও পড়ুন – Primary TET – আজ ৫৮ হাজার শিক্ষকের তালিকা প্রকাশ হতে চলছে!

Advertisement
JoinJoin