Summer Holidays – মধ্যশিক্ষা পর্ষদের জরুরী নির্দেশিকা স্কুলের প্রধান শিক্ষক, শিক্ষিকা এবং শিক্ষা কর্মীদের জন্য।

Advertisement

Summer Holidays – তীব্র গরম থাকায় স্কুলে বেড়েছে আরো দশ দিন করে গরমের ছুটি (Summer Holidays). ৫ই জুন স্কুল খোলার কথা থাকলেও নতুন নোটিশ জারি করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছে যে স্কুল খোলা হবে ১৫ ই জুন। তীব্র গরমের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নিয়েছেন পশ্চিমবঙ্গ সরকার।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

মঙ্গলবার পশ্চিমবঙ্গ সরকার একটি নোটিশ জারি করে জানায়, ৫ তারিখ থেকে অর্থাৎ পাঁচই জুন থেকে খুলছে সমস্ত সরকারি স্কুলগুলি কিন্তু হঠাৎ করে আবার কাল আরো একটি নতুন নোটিশ জারি করে পশ্চিমবঙ্গ সরকার। সরকারি তরফে জানানো হয়েছে যে আবহাওয়া দপ্তর মারফত জানা গিয়েছে যে আরো দশ দিন মতো এই গরমটি থাকবে তাই যাতে এই গরমে ছাত্রছাত্রীদের কোনরকম শরীর খারাপ না হয় তাই আরো দশ দিন গরমের ছুটি (Summer Holidays) বাড়ানোর সিদ্ধান্ত নিল পশ্চিমবঙ্গ সরকার।

আরও পড়ুন – WB DA news – তবে কি মুখ্যমন্ত্রী DA ঘোষণা করবে? ডিএ নিয়ে কি বললেন জানুন।

Advertisement

মুখ্যমন্ত্রীর মমতা ব্যানার্জি জানান, যেহেতু পশ্চিমবঙ্গের হিট ওয়েভ আরো বেশ কিছুদিন চলবে তাই আমরা আলোচনা করে এই নতুন সিদ্ধান্ত নিলাম এই গরমের ছুটি (Summer Holidays) আরও দশ দিন বাড়িয়ে দেওয়ার। ৫ই জুনের বদলে এবার স্কুল খুলবে ১৫ই জুন। হিট ওয়েভের কারণে, ছোটদের শরীর খারাপ হতে পারে যে কারণে এই নতুন সিদ্ধান্ত গ্রহন করা হলো।

Advertisement

গরমে ছুটির (Summer Holidays) পর স্কুল খোলা নিয়ে গুরুত্বপূর্ণ নির্দেশিকা পর্ষদের।

এবার এই গরমে ছুটি (Summer Holidays) নিয়ে নোটিশ জারি করল মধ্যশিক্ষা পর্ষদ তাদের নোটিশ ও ১৫ই জুন অব্দি গরমের ছুটির (Summer Holidays) কথা পরিষ্কারভাবে জানানো হয়েছে। তার সাথে সাথে এই বিজ্ঞপ্তিতে স্কুলের শিক্ষক, শিক্ষিকা এবং শিক্ষা কর্মীদের জন্য জানানো হয়েছে তারা যেন এক্সট্রা ক্লাস নেওয়ার বন্দোবস্ত নেয়। স্কুলগুলি এতদিন বন্ধ থাকায় শিক্ষার্থীদের পড়াশোনায় অনেক ক্ষতি হয়েছে বলে মনে করছেন তারা তাই যাতে এক্সট্রা ক্লাসের মাধ্যমে তাদের এই ক্ষতি পূরণ করা যায় সেই দিকে নজর দিচ্ছে মধ্যশিক্ষা পর্ষদ।

তাছাড়া কোন শিক্ষক প্রধান শিক্ষকের পরামর্শ ছাড়া স্কুলের বাইরে যেতে পারবেন না, টিফিনের সময় কেবলমাত্র টিফিনের জন্য এবং স্কুল ও ছাত্রদের স্বার্থে নির্দেশ অনুযায়ী টাকার বেশি ব্যয় করা চলবে না।

এই নোটিসে আবার খুশি নন শিক্ষক মহল। এই নোটিশ নিয়ে মাধ্যমিক শিক্ষক ও শিক্ষা কর্মী সমিতি তথা stea এর নেতা অনিমেষ হালদার বলেছেন,”স্কুল খুললে কিভাবে অতিরিক্ত ক্লাস নিয়ে এই ঘাটতি মেটানো যাবে তার গাইডলাইন পর্ষদ নিজেই দিয়ে দিক “।

আরও পড়ুন – DA Hike – সরকারি কর্মচারীদের খুশির খবর ! এই মাসে বেতন কত টাকা বৃদ্ধি পাচ্ছে জানুন।

Advertisement
JoinJoin