Holiday – নবান্নে ছুটি নিয়ে ফের নতুন বিজ্ঞপ্তি! টানা তিন দিন ছুটি।

Advertisement

Holiday : রাজ্য সরকারি কর্মচারী মানেই প্রচুর ছুটি। সেটা আমরা সকলেই জানি। প্রত্যেক মাসেই তারা বিভিন্ন ছুটি পেয়ে থাকে। নভেম্বরের বেশ কিছু অতিরিক্ত ছুটি পেতে চলেছে পশ্চিমবঙ্গ সরকারের কর্মচারীরা। সম্প্রতি নবান্নতরপে (Nabanna) নতুন ছুটি সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সেখানেই জানানো হয়েছে সরকারি কর্মচারীদের অতিরিক্ত ছুটির কথা।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

পশ্চিমবঙ্গের রাজ্য সরকারি কর্মচারী অতিরিক্ত ছুটি পেয়ে থাকেন। কখনো দূর্গা পূজার কারণে কখনো কালীপুজোর কারণে অথবা কখনো কোন ছুটি রবিবার পড়ে যাওয়ার কারণে পশ্চিমবঙ্গ সরকার প্রায় তাদের অতিরিক্ত ছুটি (Holiday) দিয়ে থাকেন। কিন্তু এবারেও কি সেই রকম কিছু হতে চলেছে, সেটাই আপনি এই প্রতিবেদন পড়ে বুঝতে পারবেন।

West Bengal Holiday list 2024.

Advertisement

ইতিমধ্যেই দুর্গাপুজো কালী পূজার সহ বিভিন্ন উৎসবের কারণে সরকারি কর্মচারীরা বহু ছুটি পেয়েছেন তারপরে আবার প্রকাশিত হলো নতুন ছুটির তালিকা (Holiday List)। আগামী ২৭ নভেম্বর সোমবার গুরু নানকের জন্মদিন উপলক্ষে সমস্ত রাজ্য সরকার কর্মচারীদের ছুটি রয়েছে। তবে গুরু নানকের জন্মদিনের পাশাপাশি এই দিন রয়েছে পার্শ্বনাথের রথযাত্রা। কিন্তু এই দুটি জিনিস একই দিনে পড়ায় একটি ছুটি চলে যাচ্ছে সরকারি কর্মচারীদের। তবে এর জন্য নতুন করে কোন ছুটি যুক্ত হচ্ছে না।

Advertisement

আরও পড়ুন – Free Ration – ফ্রিতে রেশনের দিন শেষ! রেশন নিয়ে নতুন নিয়ম আনল সরকার!

তবে পরবর্তী বছরগুলোতে যদি কোন নাটকের জন্মদিন উপাসনাতে রথযাত্রাতে নিয়ে পড়ে সেক্ষেত্রে হয়তো আরো একটি অতিরিক্ত ছুটি (Extra Holiday) পেতে পারেন রাজ্য সরকারি কর্মচারীরা। তবে এ বছর গুরু নানকের জন্মদিন এর আগের দিন ২৬ শে নভেম্বর রবিবার হওয়ায় পরপর দুদিন ছুটি পাচ্ছেন কর্মচারীরা। ইতিমধ্যে উৎসবের জন্য লম্বা ছুটি পেয়েছিলেন তারা তারপর আবার পরপর দু’দিন ছুটি পেয়ে বেশ খুশির আমেজ রয়েছে পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মচারীরা।

Holiday List

তবে ইতিমধ্যেই পরের বছরের জন্য ছুটির তালিকা (Holiday List 2024)প্রকাশিত করেছে রাজ্য সরকার। সেই ছুটির তালিকা আমরা আগেই আমাদের ওয়েবসাইটে প্রকাশিত করেছি। আপনি চাইলে সেই তালিকাটি ও দেখে নিতে পারেন। এবং এরকম খবর সবার আগে পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করে রাখতে পারেন। আরে খবরটি দেখে উপকৃত হলে তার বন্ধু-বান্ধব আত্মীয়স্বজনের  সঙ্গে খবরটি শেয়ার করতে পারেন।

আরও পড়ুন – Holiday List – মোট 45 দিন ছুটি ! প্রকাশিত হলো ২০২৪ সালের ছুটির তালিকা।

Advertisement
JoinJoin