WhatsApp-এ নয়া ফিচারে চমক! তারাতারি হোয়াটসঅ্যাপ আপডেট করুন।

Advertisement

বর্তমান সময়ে WhatsApp ব্যবহার করেন না এমন মানুষ খুঁজে পাওয়া হয়ত দুষ্কর ব্যাপার। WhatsApp বিশ্বের জনপ্রিয় একটি মেসেজিং অ্যাপ। শুধু ভারতেই ৪০ কোটির বেশি WhatsApp ব্যবহারকারী রয়েছে। হোয়াটসঅ্যাপ গ্রাহকদের সুবিধায় জন্য নিয়মিত নতুন ফিচার নিয়ে হাজির হয়। আবার এই মেসেজিং অ্যাপে ফের নতুন এক ফিচার যুক্ত হতে চলেছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

WhatsApp ব্যবহারকারীদের জন্য সুখবর! এবার থেকে হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠিয়ে সেই মেসেজ আবার এডিট করা যাবে। তাড়াহুড়োর মধ্যে ভুল মেসেজ পাঠিয়ে দিলে এবার থেকে আর ডিলিট করে ফের নতুন মেসেজ পাঠানোর প্রয়োজন হবে না। হোয়াটসঅ্যাপের এই নতুন ফিচারের মাধ্যমে পুরনো মেসেজটি এডিট করে ঠিক করে নেওয়া যাবে।

Advertisement

আরও পড়ুন –Bank Account – ব্যাঙ্কে একের বেশি অ্যাকাউন্ট কি? এতে কি ক্ষতি হতে পারে জানেন কি?

Advertisement

সম্প্রতি WABetalnfo ওয়েবসাইটে প্রকাশিত রিপোর্টে এই খবর জানানো হয়েছে। এই মেসেজিং অ্যাপে Edit Message নামে একটি ফিচার যুক্ত হতে চলেছে। হোয়াটসঅ্যাপে শীঘ্রই এই নয়া এডিট মেসেজ ফিচার আসতে চলেছে। যদিও এই ফিচার এখনও ডেভেলপমেন্টের পর্যায়ে রয়েছে।

এডিট ফিচারটি কাজ করবে কীভাবে?

কোনও মেসেজ পাঠানোর পর সেন্ডার যদি মনে করেন ওই মেসেজ এডিট করতে পারেন। সেন্ড করে দেওয়া মেসেজ এডিট করার জন্য ব্যবহারকারীরা ১৫ মিনিট পাবেন। তবে এক্ষেত্রে কোনও মেসেজ পাঠিয়ে পরে এডিট করায় মেসেজ প্রাপকের বিভ্রান্তি হতে পারে। তাই পুরো বিষয়টি স্বচ্ছ রাখার জন্য এই ধরনের এডিট করা মেসেজের উপরে ‘Edited ‘লেখা থাকবে। যেমনটা ডিলিট ফর এভারিওয়ান করা মেসেজের ক্ষেত্রে প্রাপক বুঝতে পারেন যে মেসেজটি ডিলিট হয়েছে, ঠিক তেমন ভাবে এক্ষেত্রেও ‘Edited ‘লেখা থাকবে।

যদিও কবে এই নতুন ফিচার সব ব্যবহারকারীদের জন্য চালু করা হবে সেবিষয়ে জানা যায়নি। তবে হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েড 2.22.22.14 বেটা ব্যবহারকারীরা ইতিমধ্যেই এই ফিচার অ্যাক্সেস করতে পারবেন। তবে WABetainfo জানিয়েছে সংস্থাটি খুব তাড়াতাড়ি এডিট ফিচার অপশন যোগ করতে চলছে।

Advertisement

Leave a comment