Electricity Price – মধ্যবিত্তের মাথায় হাত! ১ অক্টোবর থেকে বাড়তে চলেছে বিদ্যুতের দাম এমনই ঘোষণা করল রাজ্য সরকার।

Advertisement

Electricity Price – তীব্র গরমে প্রাণ হাঁসফাস করছে, তাই ঘরে ঢুকেই ফ্যান বা এসি চালিয়ে ফ্রিজ থেকে ঠাণ্ডা জল খেয়ে নিজের প্রাণ জুড়িয়ে নিচ্ছেন তো? কিন্তু ফ্যান আর ফ্রিজ অনবরত চলার কারনে যে বিদ্যুৎ বিল বেড়ে চলছে সেটার খেয়াল নেই তাই তো? মাস শেষে বিদ্যুৎ বিল দেখে তখন মাথায় হাত পড়ে। তখন মাথায় আসে এতো বিদ্যুৎ বিল এলো কি করে। এবার সেই বিদ্যুৎ বিল (Electricity Price) আরও বাড়তে চলেছে, তবে কোন রাজ্যে? জানতে হলে প্রতিবেদনটি শেষ পর্যন্ত পড়ুন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

একদিকে এমনিতেই ক্রমবর্ধমান মুদ্রাস্ফীতির কারনে দেশের জনগণের পকেট খালি হচ্ছে, তার উপরে ইলেকট্রিকের বিল যেন গোদের উপর বিষফোঁড়ার সমান হয়ে উঠে। উৎসবের মরশুমে আমজনতার ফের মাথায় হাত পড়তে চলেছে। উৎসবের আগে বিদ্যুৎ বিল (Electricity Bill) নিয়ে আমজনতার ঝটকা লাগতে চলেছে। কারন উৎসবের মাসে বিদ্যুতের দাম (Electricity Price) বাড়তে চলেছে।

Advertisement

আমজনতা বিদ্যুতের বিল নিয়ে এবার বড় ধাক্কা খেতে চলেছেন। রাজ্য সরকার (State Government) এক ধাক্কায় ৫ থেকে ৭ শতাংশ বিদ্যুতের দাম (Increase Electricity Price) বাড়িয়ে দিতে চলেছে। এরফলে এখন ঘণ্টার পর ঘণ্টা ধরে টিভি, ফ্রিজ, লাইট, ফ্যান চালিয়ে রাখার দিন শেষ হতে চলেছে। রাজ্য সরকারের বিদ্যুতের বিলের দাম (Electricity Bill) বাড়ানোর সিদ্ধান্তে লক্ষ লক্ষ মানুষ ধাক্কা খেতে চলেছেন। বিদ্যুতের বিলের দাম বাড়ানোর খবর প্রকাশ্যে আসতেই চারিদিকে শোরগোল পড়ে গিয়েছে।

Advertisement

আরও পড়ুন – PMMVY – মহিলারা এই প্রকল্পে আবেদন করলেই ৬৪০০ টাকা পেয়ে যাবেন! এই প্রকল্প কি, আবেদন করবেন কিভাবে বিস্তারিত জেনে নিন।

তবে বিদ্যুতের বিল (Electricity Price) নিয়ে পশ্চিমবঙ্গবাসীর চিন্তার কোন কারন নেই। কারন পশ্চিমবঙ্গে বিদ্যুতের দাম বাড়ছে না। ত্রিপুরায় (Tripura) বিদ্যুতের দাম বাড়তে চলেছে। ত্রিপুরা স্টেট পাওয়ার কর্পোরেশন লিমিটেড (টিএসইসিএল) বিদ্যুতের দাম বাড়াতে চলেছে বলে জানা গিয়েছে। চলতি বছরের ১ অক্টোবর থেকে এই নতুন দাম কার্যকর করা হবে।

আচমকা বিদ্যুতের দাম (Electricity Price) বাড়ানো হল কেন ?

বিদ্যুতের দাম বাড়ার পেছনে প্রধান কারণ হল গ্যাসের দাম (Electricity Price) দিন দিন বৃদ্ধি হচ্ছে। গত কয়েক বছরে প্রায় ১৯৬ শতাংশ গ্যাসের দাম বেড়েছে। এ বিষয়ে সরকার জানিয়েছে আগে গ্যাসভিত্তিক বিদ্যুৎ উৎপাদন ইউনিট চালানোর জন্য টিএসইসি এল প্রতি মাসে গ্যাস কিনতে ১৫ কোটি টাকা ব্যয় করত। কিন্তু এখন এই ব্যয় বেড়ে মাসিক ৩৫-৪০ কোটি টাকা হয়েছে। তাই বিদ্যুতের দাম (Electricity Price) বাড়ানো ছাড়া সরকারের কাছে আর কোনো উপায় নেই। অর্থাৎ বিদ্যুতের দাম বাড়ার ফলে ত্রিপুরার আমজনতার মাথায় হাত পড়তে চলেছে।

আরও পড়ুন – Ticket Rules for Child – ভারতীয় রেলে টিকিটের ওপর নতুন নিয়ম জারি করল! ৯৯% ট্রেন যাত্রী এই নিয়ম জানে না।

Advertisement
JoinJoin