Air India Recruitment- এয়ারপোর্টের বিভিন্ন পদে ২৯৯ ভ্যাকেন্সিতে কর্মী নিয়োগ! প্রতি মাসে বেতন ৪৫ হাজার টাকা

Advertisement

Air India Recruitment 2024-চাকরিপ্রার্থীদের জন্য আবারও একটি সুখবর। এয়ারপোর্টের বিভিন্ন পদ মিলিয়ে বিপুল শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ পেল। লিখিত পরীক্ষা নয়, সরাসরি ইন্টারভিউর মাধ্যমে চাকরি দেওয়া হবে। এখানে আবেদন জানাতে পারবেন পুরুষ ও মহিলা প্রার্থীরা। নিয়োগ বিজ্ঞপ্তি জারির পরই খুশির হাওয়া চাকরিপ্রার্থীদের মধ্যে। নিয়োগ সম্পর্কে বিস্তারিত জানতে মন দিয়ে পড়ে ফেলুন আমাদের আজকের প্রতিবেদনটি।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Air India Recruitment 2024 ভ্যাকেন্সি ডিটেলস ও মোট শূন্যপদ

Advertisement No.AIASL/HRD/ER/01/201
নিয়োগকারী সংস্থাAI AIRPORT SERVICES LIMITED
মোট শূন্যপদ299 টি
ইন্টারভিউর তারিখOfficial Notification দেখুন
Advertisement

সম্প্রতি এয়ার ইন্ডিয়ার তরফে একটি নতুন নিয়োগ (Air India Recruitment Notification) বিজ্ঞপ্তি জারি হয়েছে। সদ্য প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এখানে মোট সাত ধরণের পদের জন্য কর্মী নিয়োগ হবে। যে পদগুলিতে নিয়োগ প্রক্রিয়া চলবে, তা হল- 1) Jr. OfficeTechnical 2) Duty Manager Pax 3) Handyman 4) Customer Service Executive, 5) Duty Officer Pax 6) Ram Service Executive ও 7) Handywoman। মোট শূন্যপদের সংখ্যা হল ২৯৯ টি। আবেদন যোগ্যতা ও আবেদন পদ্ধতি নিম্নে উল্লেখ করা হল।

Advertisement

আরও পড়ুন – নতুন চমক ফ্লিপকার্ট ও অ্যামাজনের! ইলেক্ট্রনিক্স প্রোডাক্টের Flipkart-Amazon Return Policy-তে এলো বড়ো পরিবর্তন

কোন পদে কি শিক্ষাগত যোগ্যতা

যে সকল প্রার্থীরা এই Air India Recruitment-এ আবেদন জানাতে ইচ্ছুক, তাঁরা চাকরির জন্য আবেদন জানানোর আগে শিক্ষাগত যোগ্যতার মাপকাঠি সম্পর্কে জেনে নিন। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই নিয়োগে আবেদন জানানোর জন্য ন্যুনতম যোগ্যতা হল মাধ্যমিক পাশ। তবে বিভিন্ন পদের জন্য যোগ্যতায় পার্থক্য রয়েছে। তাই আবেদনকারীদের উচিত অফিসিয়াল নোটিফিকেশনটি পড়ে নেওয়া।

বয়সসীমা

যে সকল প্রার্থীরা নতুন Air India নিয়োগ প্রক্রিয়ায় আবেদন জানাতে ইচ্ছুক, তাঁরা অবশ্যই বয়সসীমা সম্পর্কে জেনে নিন। এই নিয়োগে আবেদন জানানোর জন্য পদ পার্থক্যে বয়সসীমা আলাদা। তাই আবেদন জানানোর জন্য প্রার্থীরা অবশ্যই এর অফিসিয়াল নোটিফিকেশনটি পড়ে নেবেন।

মাসিক বেতন

Air India Recruitment-এ যাঁরা নির্বাচিত হবেন ও শূন্যপদে নিয়োগ পাবেন, তাঁদের মাসিক বেতন হবে যথেষ্ট ভালো। নিযুক্তদের প্রতিমাসে ৪৫ হাজার টাকা বেতন দেওয়া হবে। তবে পদ পার্থক্যে বেতন বাড়তেও পারে।

অফলাইন মারফত আবেদন জানানোর প্রক্রিয়া

এই নিয়োগের আবেদন প্রক্রিয়া চলবে অফলাইন মারফত। আগ্রহী প্রার্থীদের প্রথমে এয়ার ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে হবে। তারপর আবেদনপত্রটি ডাউনলোড করে সেটিকে সঠিকভাবে ফিল আপ করে নিতে হবে। তারপর আবেদনপত্রর সঙ্গে প্রয়োজনীয় ডকুমেন্টগুলি যুক্ত করে তা নির্দিষ্ট ঠিকানায় নির্দিষ্ট সময়ের মধ্যে পাঠিয়ে দিতে হবে। ইন্টারভিউর জন্য প্রার্থীদের উপস্থিত হতে হবে সঠিক নির্দেশ মেনে।

আরও পড়ুন – AIIMS Kalyani Recruitment- কল্যাণী AIIMS-এ রয়েছে কাজের সুযোগ! লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি ইন্টারভিউর মাধ্যমে নিয়োগ

আবেদন ফি (Application Fee)

এই Air India Recruitment-এ জেনারেল ও ওবিসি প্রার্থীদের জন্য আবেদন ফি রাখা হয়েছে ৫০০ টাকা। তবে সংরক্ষিত শ্রেণী (SC, ST) প্রার্থীদের জন্য আবেদন ফি থাকছে না।

নিয়োগ প্রক্রিয়া ও ইন্টারভিউ

বিজ্ঞপ্তিতে বা Airport Job Notification বলা হয়েছে, এখানে কোনো লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি ইন্টারভিউর মাধ্যমে প্রার্থী নিয়োগ হবে। আগামী ১৫ মার্চ তারিখে হেন্ডিম্যান ও হেন্ডিওম্যান পদের ইন্টারভিউটি হবে। আগামী ১৬ মার্চ তারিখে নেওয়া হবে জুনিয়র অফিসার টেকনিশিয়ান ও Ramp Service Executive পদে ইন্টারভিউ। ডিউটি মেনেজার, ডিউটি অফিসার ও কাস্টম সার্ভিস এক্সিকিউটিভ পদের ইন্টারভিউ হবে ১৮ এবং ১৯শে মার্চ তারিখে। ইন্টারভিউ শুরু হবে সকাল ৯:৩০ মিনিট থেকে যা চলবে ১২:৩০ পর্যন্ত। বিস্তারিত জানতে নজর রাখুন এয়ার ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইটে।

Official Notification PDF– Download
Official Website – www.aiahl.in

Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.