YouTube Short Video – ইউটিউবের শর্ট ভিডিয়ো থেকে এবার ইনকাম আসবে ঝড়ের বেগে! জেনে নিন এই দুর্দান্ত সিক্রেট

Advertisement

YouTube Short Video income tricks – মানুষের জীবন গতি এখন সোশ্যাল মিডিয়া ছাড়া অচল। অবসর মিললেই ফোনের স্ক্রিনে চোখ আটকায় সবার। হাতের আঙুলে স্ক্রল আর দুর্দান্ত সব কনটেন্ট। সময়ের হিসেব থাকেনা মোটেই। আট থেকে আশি সবার প্রাণভোমরা স্মার্টফোন। সময় কাটাতে যার জুড়ি মেলা ভার। এদিকে মানুষ এখন ভারী ব্যস্ত। এক একটা কনটেন্টের পিছনে বেশি সময় অপচয় সম্ভব নয়।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Advertisement

তাই অল্প সময়ের রিল বা শর্ট ভিডিয়োর কদর বাড়ছে ক্রমশ। শুধু অবসর কাটানো নয়, নেট মাধ্যম এখন ইনকামের ভালো সোর্স। ভালো কনটেন্ট বানালে, মানুষের ভালো লাগলে ভিউ বাড়বে চচ্চড়িয়ে। আর সেখান থেকেই খুলে যাবে উপার্জনের পথ। ইউটিউবার হিসেবে বর্তমানে অনেকেই প্রতিষ্ঠিত। আবার অনেকে নতুন করে এই পেশায় নামছেন। এখন তাঁদের অনেকেরই প্রশ্ন থাকে, কিভাবে YouTube Short Video থেকে ইনকাম করা সম্ভব? নবাগত ইউটিউবারদের প্রশ্নের উত্তর রইল আজকের প্রতিবেদনে। জেনে নিন বিস্তারিত।

Advertisement

আরও পড়ুন – ব্যাঙ্ক অ্যাকাউন্টে একশো দিনের টাকা পেয়েছেন? অনলাইনে বাড়ি বসে চেক করে নিন, How to check job card balance

ইউটিউব শর্ট ভিডিয়ো (YouTube Short Video)

YouTube Short Video হল এক মিনিটের ছোট্ট ভিডিয়ো ক্লিপস। যা অল্প সময়ের মধ্যে কাজের ফাঁকে দেখে নেওয়া সম্ভব। এই শর্ট ভিডিয়োগুলি ইউটিউব ছাড়াও পোস্ট করা যায় ইনস্টাগ্রাম ও ফেসবুকে। তিনটি মাধ্যম থেকেই দর্শক পেতে পারেন একজন ব্যক্তি। শর্ট ভিডিয়ো আলাদা করে তৈরি করতে পারেন আবার বড় ভিডিয়ো থেকে ক্রপ করেও তৈরি করতে পারেন। বিভিন্ন অ্যাপের সাহায্যে এটি অনেক বেশি সহজ হয়েছে।

YouTube Shorts income tricks

পরিসংখ্যান বলছে, YouTube Short Video-তে দর্শক সংখ্যা বেশি হয়। ফলে এখান থেকে ইনকাম করাও সহজ। তবে নির্দিষ্ট কিছু প্রসেস রয়েছে। যা করতে পারলে নিঃসন্দেহে হাজার হাজার টাকা আসবে পকেটে। কিভাবে করবেন? YouTube Short Video থেকে টাকা ইনকাম করতে হলে ইউটিউব চ্যানেলটিকে মনিটাইজ করে নিতে হবে। তারপর স্পনসর লাগবে। মনিটাইজ ও স্পনসর থাকলে আপনার চ্যানেলটি অবশ্যই গ্রো করা সম্ভব। চ্যানেল ভালো রিচ পেলে ইউটিউব থেকে টাকা আসবে সরাসরি আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে। যেহেতু মানুষ রিল ও শর্ট ভিডিয়ো দেখতে বেশি আগ্রহী, তাই এখান থেকেই ভালো উপার্জন আসার সুযোগ রয়েছে।

আরও পড়ুন – Bank Cheque Rules: ব্যাঙ্কের টাকা ফাঁকা হতে পারে চেকবুক-এর কারনে! মাথায় রাখুন এই ৭ নিয়ম

Advertisement
About Author
Taj Mira

Taj Mira

আমি তাজমিরা, প্রায় ২ বছর ধরে সকালের বার্তা নিউজ পোর্টালের সাথে যুক্ত আছি। আমি এখানে সরকারি ও বেসরকারি চাকরির , স্কলারশিপ, ইত্যাদি বিষয়ে লেখা লিখি করি।