Business ideas – ব্যবসা আপনার টাকা দেবে সরকার, এই ব্যবসা করে মাসে আয় করুন লক্ষাধিক টাকা।

Advertisement

Business ideas – বর্তমানে ভারতে চাকরির বাজার খুবই খারাপ, বর্তমানে দিনে দিনে শিক্ষিত বেকারের সংখ্যা প্রায় বেড়েই যাচ্ছে। এই সময় যদি আপনি চাকরি না খুঁজে বাকিদের জন্য চাকরি তৈরি করতে পারেন এবং তার সঙ্গে সঙ্গে নিজে ভাল টাকা ইনকাম করতে পারেন তাহলে কেমন হয়? এর জন্য আমরা আজকে আপনাকে জানাবো এমন এক বিজনেস আইডিয়া (Business ideas) যেই বিজনেস আপনি করলে খুব সহজেই আপনি ভাল টাকা মুনাফা করতে পারবেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

জানাবো আপনি কোথা থেকে কিভাবে এই বিজনেসের জন্য মূলধন পাবেন কিভাবে এই বিজনেস শুরু করবেন কত টাকা উপার্জন করবেন প্রভৃতি সমস্ত কিছু বিস্তারিত। বর্তমানে প্রত্যেকেই প্রায় কনফ্লেক্স খেতে ভালোবাসেন সকালে ব্রেকফাস্টে দুধের সঙ্গে অনেকেই কনফ্লেক্স খান। আপনি খুব সহজেই এই কনফ্লেক্স এর ব্যবসা শুরু করতে পারেন। এই ব্যবসা শুরু করে আপনি প্রতিদিন গড়ে চার থেকে পাঁচ হাজার টাকা আয় করতে পারবেন। শুনে বেশ ইন্টারেস্টিং লাগছে তাই না?

আরও পড়ুন – HS Registration – উচ্চমাধ্যমিক পরীক্ষার রেজিস্ট্রেশনে লাগবে আঁধার, নতুন নিয়মে কি কি লাগবে জেনে নিন।

এই ব্যবসা (Business ideas) শুরু করতে আপনার কি কি প্রয়োজন হবে?

Advertisement

এই ব্যবসা আপনি বাড়িতে থেকেও শুরু করতে পারেন এই ব্যবসার জন্য আপনার লাগবে ছোট একটি গুদামঘর যেখানে আপনি আপনার জিনিসপত্র সংরক্ষণ করে রাখবেন। তার সাথে সাথে লাগবে ভুট্টা চাল গম এবং কনফ্লেক্স তৈরি করার একটি মেশিন। এই কটি জিনিস হলেই আপনি প্রাথমিকভাবে আপনার ব্যবসা শুরু করতে পারবেন। তবে যেখানে ভুট্টা চাষ হয় তার সামনাসামনি আপনি যদি কারখানা খুলতে পারেন তাহলে আপনি খুব কম দামে কাঁচামাল কিনতে পারবেন এবং বেশি মুনাফাও করতে পারবেন।

Advertisement

এছাড়াও আপনার ব্যবসাকে ভালো জায়গায় নিয়ে যাওয়ার জন্য এবং সরকারি অনুমোদন প্রাপ্ত করার জন্য ট্রেড লাইসেন্স জিএসটি প্যান নাম্বার প্রভৃতি থাকা আবশ্যিক। তাই ব্যবসা কে ভালো জায়গায় নিয়ে যেতে চাইলে অবশ্যই এগুলি করে নিন। বাজারে আপনি প্রতি কেজি কনফ্লেক্স 70 টাকা দরে বিক্রি করতে পারবেন যা বানাতে আপনার খরচা হবে ৩০ টাকা। অর্থাৎ প্রতি কেজিতে আপনি ৩০ থেকে ৪০ টাকা লাভ করতে পারবেন অর্থাৎ বানানোর খরচে থেকে ৫০ শতাংশ বেশি হবে আপনার লাভ।

এভাবে আপনি প্রতিদিন গড়ে ৩-৪ হাজার টাকা ইনকাম করতে পারবেন যদিও একদম প্রথমে খুব মোটা টাকা ইনকাম না হলেও পরবর্তীতে আস্তে আস্তে ভালো টাকা ইনকাম করতে পারবেন আপনি। অর্থাৎ বুঝতেই পারছেন মাসের শেষে একটি কতটা মোটা অংকের টাকা হয়ে দাঁড়াবে। তাই দেরি না করে এক্ষুনি এই ব্যবসা (Business ideas) শুরু করতে পারেন।

কিন্তু ব্যবসা শুরু করতে গেলে তো পুঁজি লাগবে আপনি সেই পুঁজি পাবেন কোথায়? সরকারি তরফে মুদ্রা যোজনা নামক একটি প্রকল্প রয়েছে। এই প্রকল্পের আওতায় আপনি খুব সহজেই আপনার ব্যবসার (Business ideas) জন্য মূলধনের ৯০% অব্দি ঋণ হিসেবে পেতে পারেন। অর্থাৎ আপনি যদি পঞ্চাশ হাজার টাকা আপনার ব্যবসার জন্য বিনিয়োগ করতে পারেন তাহলে আপনি এই প্রকল্পের আওতায় ৯ লাখ টাকা অব্দি ঋণ পাবেন। তাহলে আর দেরি কিসের আপনার কাছে যদি মূলধনের অভাব ও থাকে তাহলে আপনি সরকারি সাহায্য নিয়ে এক্ষুনি এই ব্যবসা (Business ideas) শুরু করতে পারেন।

আরও পড়ুন – Unnati Scholarship -এ আবেদন করলেই মিলবে ২৫ হাজার টাকা দেখুন কি কি ডকুমেন্ট লাগবে।

Advertisement
JoinJoin