টেকনোলজি

বাজারে এসেছে ব্যাটারি চালিত নতুন সাইকেল,প্রতি কিলোমিটারে মাত্র ৫০ পয়সা খরচ পড়বে

প্রতিনিয়ত হু হু করে বাড়ছে পেট্রোল ডিজেলের দাম। পেট্রোলের দাম ১২০ টাকার কাছাকাছি পৌঁছে গিয়েছে।পেট্রোলের দাম বৃদ্ধির কারনে কার্যত নাভিশ্বাস আমজনতার।এই পরিস্থিতিতে বাইকের বিকল্প হিসাবে ব্যাটারি চালিত সাইকেলের চাহিদা বাড়ছে।এখন অনেকেই ব্যাটারি চালিত অপশনের খোঁজ করে।এবার বাজারে এল এমন সাইকেল যা ২ ইউনিট খরচ করেই চার্জ করা যাবে।প্রতি ইউনিট ৭ থেকে ৮ টাকা খরচ হবে। অর্থাৎ ১৫ টাকার মতো খরচ করলেই রোজ ২৫-৩০ কিলোমিটার ভ্রমণ করতে পারবেন। সুতরাং প্রতি কিলোমিটারে ৫০ পয়সা খরচ পড়বে।এমনকি চার্জ ফুরিয়ে গেলেও দিব্যি প্যাডেল করে চালানো যাবে।

আরও পড়ুন :  Realme ভারতে প্রথম AC লঞ্চ করেছে, ৫৫ ডিগ্রিতেও নাকি ঘর ঠান্ডা,জানুন এর ফিচার্স ও দাম কেমন?

১)Nexzu Rompus+

এই Nexju Mobility-র Rompus Plus বৈদ্যুতিক সাইকেলের দাম ৩২,০০০ টাকা। ৩৬V, ২৫০ WUB HUB ব্রাশলেস DC (BLDC) মোটর দ্বারা চালিত।এতে ৩৬V, ৫.২ Ah লিথিয়াম আয়ন ব্যাটারি রয়েছে।পেডেল মোডে ৩৫ কিলোমিটার প্রতি ঘণ্টা পর্যন্ত স্পিড উঠবে।ব্যাটারি ফুল চার্জ হতে সময় লাগে ২.৫ থেকে ৩ ঘণ্টা।

২)Unisex Exalta Electric Cycles

এই ইলেকট্রিক সাইকেলটির দাম প্রায় ২১ হাজার টাকা।এর রিমেভেবল, রিচার্জেবল ব্যাটারি রয়েছে।এটি ৪-৫ ঘণ্টার মধ্যেই সম্পূর্ণ চার্জ হয়ে যাবে।ফুল চার্জে রেঞ্জ পাবেন ২০-২৫ কিলোমিটার।এই ইলেকট্রিক সাইকেলটি Amazon থেকেই কিনতে পারবেন।

৩)Hero Lectro C3i 26 SS

এই Hero Lectro C3i 26 SS বৈদ্যুতিক সাইকেলটির দাম ৩৩ হাজার টাকা।এতে একটি 36V 5.8Ah লিথিয়াম আয়ন ব্যাটারি পাবেন।ব্যাটারি IP67 রেট করা হয়েছে এবং ব্যাটারিতে ওয়ারেন্টি পাবেন ২ বছরের।চার্জিং টাইম ৪ ঘণ্টা এবং ব্যাটারিতে ২০-২৫ কিলোমিটার রেঞ্জ পাবেন। পেডেলে মোডে রেঞ্জ দেবে ৩০-৩৫ কিলোমিটার।

Related Articles

Back to top button