Gas Price Hike – মাসের শুরুতে গ্যাসের দামে পরিবর্তন হল, দেখে নিন রান্নার গ্যাসের দাম।

Advertisement

Gas Price Hike – মানুষের রোজকার জীবনে রান্নার গ্যাস একটি গুরুত্বপূর্ণ জিনিস। এটি ছাড়া বর্তমানে চলা প্রায় অসম্ভব। কিন্তু বড় দুঃসংবাদ আবার বেড়ে গেল রান্নার গ্যাসের দাম (Gas Price Hike)। সাধারণত প্রতিমাসের শুরুতে তেল সংস্থার গুলি রান্নার গ্যাসের দাম নির্ধারণ করে থাকে। যে কারণে কোন মাসে গ্যাসের দাম বাড়ে আবার কোন মাসে কমে যায়। আন্তর্জাতিক বাজারে দামের ওপর ভিত্তি করেই এই দাম নির্ধারণ করে সংস্থাগুলি

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

ডিসেম্বর মাসে এই সংস্থাগুলি আন্তর্জাতিক বাজারের দিকে তাকিয়ে সিলিন্ডারের দাম, যে দাম কিছুটা বাড়িয়ে দিয়েছে। বর্তমানে সিলিন্ডার পিছু আপনাকে ২২ টাকা ৫০ পয়সা বেশি খরচ করতে হতে পারে। যেহেতু মাসের মাঝখানে গ্যাসের দাম পরিবর্তন হয় না তাই এই বছর এই গ্যাসের বেশি দাম দিয়েই বছরটি শেষ হবে।

Advertisement

তবে এই নিয়ম ডোমেস্টিক গ্যাসের জন্য নয় শুধুমাত্র বাণিজ্যিক গ্যাসের জন্যই এই নিয়ম। ১৯ কেজি ওজনের বাণিজ্যিক রান্নার গ্যাসের দাম ২২ টাকা ৫০ পয়সা করে দাম বৃদ্ধি করা হলো। কলকাতা ভিত্তিতে নতুন দাম দেখতে গেলে দাম হয়ে দাঁড়াচ্ছে 1908 টাকা। বাড়ার আগে গ্যাসের দাম ছিল ১৮৮৫ টাকা ৫০ পয়সা। শুধু কলকাতা না, দেশের বিভিন্ন জায়গাতেই গ্যাসের দাম (Gas Price Hike) বৃদ্ধি পেয়েছে।

Advertisement

আরও পড়ুন – Gold Price – জানুন বিয়ের মরশুমে সোনার গয়নার দাম। মিলবে কি ছাড়!

বাণিজ্যিক গ্যাসের দাম বৃদ্ধি (Gas Price Hike) পেলেও ডোমেস্টিক গ্যাসের দাম বৃদ্ধি পায়নি যেটা সাধারণ মানুষের জন্য কিছুটা স্বস্তির। তবে বাণিজ্যিক গ্যাসের দাম বৃদ্ধি পাওয়ার কারনে রেস্টুরেন্ট মালিকরা তাদের খাবারের দাম বাড়িয়ে দিতে পারে যেটা মানুষের পকেটে টান তৈরি করতে পারে।

এর আগে নভেম্বর মাসে বাণিজ্যিক গ্যাসের দাম বৃদ্ধি করা হয়েছিল সেবারে দাম বৃদ্ধি করা হয়েছিল ১০৩ টাকা ৫০ পয়সা। তবে বাণিজ্যিক গ্যাসের দাম বারবার বৃদ্ধি হলেরও ডোমেস্টিক গ্যাসের দাম মাঝে মাঝেই কমছে যেটা সাধারণ মানুষের জন্য খানিকটা স্বস্তির। পাশাপাশি বহুদিন ধরে পেট্রোল-ডিজেলের দাম একই রয়েছে অথবা কমেনি। যার ফলে বাজারে খুব একটা টান পড়ছে না।

তবে বিশেষজ্ঞদের দাবি পেট্রল ডিজেলের দাম কিছুটা কমানো গেলে সেটি সাধারণ মানুষের জন্য অনেকটা সুবিধা হতে পারে। তবে বর্তমানে সরকার পেট্রোল ডিজেলের দাম কমানো নিয়ে কোনও ঘোষণা জারি করেনি।
এই খবরটি ভালো লাগলে শেয়ার করে দিন। এবং এই ধরনের খবর সবার আগে পাওয়ার জন্য আমাদের ওয়েবসাইটটি ফলো করে রাখুন

আরও পড়ুন – রাজ্যের অনেক লোক এই প্রকল্প -এর কার্ড পেয়ে গেছে, আপনি পেয়েছেন কি?

Advertisement
JoinJoin