ফের হবে ফাইনাল? কেড়ে নেওয়া হবে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ ট্রফি!

Advertisement

ICC World Cup 2023 – ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপ ম্যাচ শেষ হলো কিছুদিন আগেই। পুরো ম্যাচ জুড়ে দুর্দান্ত খেলার পরও ফাইনালে এসে অস্ট্রেলিয়ার কাছে হেরে গেল ভারত, এর ফলে হতাশ হয়ে পড়েছে সমস্ত ভারতীয় সমর্থকরা। যে কারণে খেলোয়াড়দের নিয়ে ট্রল মিম করতেও অনেকে ছাড়ছেন না।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

তবে একটা বিষয় লক্ষ্য করা যাচ্ছে, ম্যাচ শেষ হয়ে যাওয়ার চার দিনের মাথাতেও এখনো কলকাতাতে রয়েছে অস্ট্রেলিয়া টিম। ঠিক এর পরেই শুরু হয়েছে নতুন জল্পনা। সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট প্রচন্ডভাবে ভাইরাল হচ্ছে যেখানে দাবি করা হচ্ছে বিশ্বকাপ (ICC World Cup) ট্রফি নিশ্চিত করার জন্য অস্ট্রেলিয়াকে ভারতের বিরুদ্ধে আরও দুটি ম্যাচ খেলতে হবে। সেই ম্যাচের রেজাল্ট এর উপর ভিত্তি করে কারা ট্রফি পাবে তা নিশ্চিত করা হবে। সেই পোস্টে এটিও দাবি করা হয়েছে আইসিসি নাকি ইতিমধ্যেই অস্ট্রেলিয়া টিমের থেকে ট্রফি এবং মিডেল গুলি ফেরত নিয়ে নিয়েছে।

আরও পড়ুন – ফের কমল গ্যাসের দাম! আরও ১০০ টাকা কমল এলপিজি গ্যাসের দাম, কারা পাবে এই সুবিধা জানুন।

ICC World Cup 2023 India vs Australia.

Advertisement

সত্যিই কি তাই? আসলে তাদের কথা অনুযায়ী বোঝা যাচ্ছে বিশ্বকাপে ফাইনালে ওঠা ভারতে বিপক্ষে অস্ট্রেলিয়াকে তিনটে ম্যাচ খেলতে হবে তার মধ্যে যে দল দুটিতে জিতবে তারাই হবে বিশ্বকাপের ট্রফি বিজয়ী। তাহলে সেই অনুযায়ী 19 শে নভেম্বর নরেন্দ্র মোদীর স্টেডিয়ামে যে ম্যাচটি (ICC World Cup) হয়েছে তার পরেও আরো দুটি ম্যাচ হওয়ার কথা যেগুলি হওয়ার কথা মুম্বাই উইন ফেরে এবং কলকাতা ইডেন গার্ডেনসে।

Advertisement

আইসিসি সর্বোচ্চ কর্তাগরিক বারাক নেত্রী মধ্যে বিবৃতি দিয়ে জানিয়েছেন বিশ্বকাপ ফাইনালের (ICC World Cup 2023) দিন মাঠে উপস্থিত ম্যাচ রেফারি, দায়িত্বপ্রাপ্ত অফিসাররা ভুল করেছেন। তারা সচেতন থাকলে কখনোই অস্ট্রেলিয়াতে বিশ্বকাপের ট্রফি মেডেল তুলে দিতেন না। এই পুরো বিষয়টি দাবি করা হয়েছে ভাইরাল পোস্টে।

আসল কথা হলো এগুলি কোনোটিই সত্যি নয়। এগুলি সবই ভুয়ো খবর এরকম কোন কথাই আইসিসি বলেনি। তবে ঘটনা হলো তিন ম্যাচের ফাইনাল খেলার জগতে একেবারে নতুন কোন ঘটনা নয়। বেশ কিছু খেলায় এই নিয়ম চালু রয়েছে তবে ক্রিকেট খেলা আজ পর্যন্ত এরকম কিছু ঘটেনি। তাই এবারেও তা ঘটছে না। তাই এইসব ভুয়ো পোস্ট ছড়াতে অনেকেই বারণ করছেন। তাই মনে দুঃখ হলেও এটাই মেনে নিতে হবে যে ভারত এবারে বিশ্বকাপ বিজয়ী নয় এবং তাদের আর বিজয়ী হওয়া কোন সম্ভাবনাও নেই। তবে পরবর্তী ওয়ার্ল্ড কাপগুলির জন্য ভারতকে বেস্ট অফ লাক।

আরও পড়ুন – PM Scholarship Scheme – বিরাট সুখবর! পড়ুয়ারা পাবে প্রতি মাসে ৩০০০ টাকা করে, দেবে কেন্দ্রীয় সরকার।

Advertisement
JoinJoin