মাধ্যমিক পাশ করলে মিলবে ৫০ হাজার টাকা, সমস্ত ছাত্র-ছাত্রী পাবে এই স্কলারশিপ।

Advertisement

Tata Capital Pankh Scholarship : ছাত্র ছাত্রী থেকে সাধারণ মানুষ প্রত্যেকের অগ্রগতির কথা বরাবরই ভেবে থাকে টাটা কোম্পানি। তাদের একটি কোম্পানি হল টাটা ক্যাপিটাল (The Tata Capital Pankh Scholarship Programme)। এবার এই কোম্পানি নিয়ে এসেছে ছাত্র-ছাত্রীদের জন্য স্কলারশিপ। যেখানে আপনি মাত্র মাধ্যমিক পাস করলেই পেতে পারেন ৯ থেকে ৫০ হাজার টাকা অব্দি। আজকের এই প্রতিবেদনে আপনি জানতে পারবেন এই স্কলারশিপের আবেদন করতে কি কি যোগ্যতা লাগে, ও কিভাবে আবেদন করবেন এই সমস্ত যাবতীয় তথ্য।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

স্কলারশিপে আবেদন করলে কত টাকা পাবেন?

Advertisement

এই Tata Capital Pankh Scholarship-এ ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণী ও ডিপ্লোমা অথবা সাতক স্তরে ছাত্রছাত্রীরা ১২০০০ থেকে ৫০০০০ টাকা অব্দি অর্থ পেতে পারেন তবে তার জন্য অবশ্যই আপনাকে স্কলারশিপের জন্য আবেদনের যোগ্য হতে হবে।

Advertisement

Tata Capital Pankh Scholarship-এ কি কি যোগ্যতা প্রয়োজনীয়?

এই Tata Capital Pankh Scholarship-এ আবেদনের জন্য আবেদনকারীকে অবশ্যই ভারতীয় নাগরিক হতে হবে। এছাড়া আবেদনকারীর বার্ষিক আয় 4 লক্ষ টাকার বেশি হওয়া চলবে না। এবং পূর্ববর্তী পরীক্ষায় তাকে ৬০ শতাংশ অথবা তার বেশি নাম্বার নিয়ে উত্তীর্ণ হতে হবে।

আরও পড়ুন – PMJDY – জন ধন অ্যাকাউন্ট থাকলেই ১০,০০০ টাকা পাবেন! এই সুবিধা কীভাবে পাবেন জেনে নিন।

এই স্কলারশিপে আবেদন করবেন কিভাবে?

স্কলারশিপে (Tata Capital Pankh Scholarship) আপনি শুধু মাত্র অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন অফলাইনে আবেদন করার কোনও ব্যবস্থা নেই। আবেদন করার জন্য আপনাকে www.buddy4study.com ওয়েবসাইটে যেতে হবে এবং সেখান থেকে স্কলারশিপের ফর্ম ফিলাপ করে প্রয়োজনীয় ডকুমেন্ট সাবমিট করে এপ্লিকেশন সম্পন্ন করতে হবে। এছাড়া স্কলারশিপ সম্পর্কে সমস্ত তথ্য আপনি ওই ওয়েবসাইটে পেয়ে যাবেন। তবে একটা কথা মাথায় রাখবেন আপনি আবেদন করার পর যদি আপনার নাম শর্ট লিস্ট হয় তবেই আপনি টাকা পাবেন। আপনি আবেদন করলেই যে টাকাটি পাবেন তার কোন মানে নেই।

স্কলারশিপে আবেদন করতে গেলে কি কি ডকুমেন্ট প্রয়োজনীয়?

এড্রেস প্রুফ, পারিবারিক আয় সার্টিফিকেট, কাস্ট সার্টিফিকেট, ব্যাংকের পাস বই, পাসপোর্ট সাইজের কালার ছবি, ভর্তির রশিদ, মাধ্যমিক পাস হয়ে থাকলে মাধ্যমিকের এডমিট কার্ড এবং শেষ পরীক্ষার রেজাল্ট।
এই স্কলারশিপে আবেদন করার কোনও শেষ তারিখ বা সময়সীমা নেই, এবং কবে থেকে আবেদন প্রক্রিয়া শুরু হবে সে বিষয়েও কিছু জানানো হয়নি। এই বিষয়ে বিস্তারিত তথ্য পাওয়ার জন্য আপনি বাড্ডি ফর স্টাডি ওয়েবসাইটটিটে চোখ রাখুন। তাছাড়াও আপনি আমাদের ওয়েবসাইটটিও ফলো রাখুন কারণ সবার আগে এই তথ্য আমরা আপনার কাছে পরিবেশন করব। এই তথ্য পেয়ে আপনি উপকৃত হলে এই খবরটি আপনি শেয়ার করতে পারেন। এবং এরকম আরও খবর সবার আগে পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করে রাখতে পারেন।

আরও পড়ুন – PM Scholarship Scheme – বিরাট সুখবর! পড়ুয়ারা পাবে প্রতি মাসে ৩০০০ টাকা করে, দেবে কেন্দ্রীয় সরকার।

Advertisement
JoinJoin