মূল্যবৃদ্ধির বাজারে জিও সস্তায় ল্যাপটপ নিয়ে এসেছে! দাম কত, কিভাবে কিনবেন বিস্তারিত জেনে নিন | Jio Laptop Launch Date and Price

Jio Laptop Launch Date and Price জানেন কি? তবে এখনি জেনে নিন

তবে বর্তমান মূল্যবৃদ্ধির জেরে সবার পক্ষে ল্যাপটপ কেনা সম্ভব হয় না। আপনি কি কম দামে ল্যাপটপ কেনার কথা ভাবছেন, তাহলে আপনার জন্য সুখবর রয়েছে। এবার এদেশের সমস্ত সাধারণ জনগণের আর্থিক পরিস্থিতির কথা মাথায় রেখে জিওর তরফে নিয়ে আসা হলো এক বিশেষ ল্যাপটপ, যা আপনারা খুব কম দামে পেয়ে যেতে চলেছেন।

কম দামে ভালো মানের ফোন হোক কিংবা গ্রাহকদের মন পছন্দ রিচার্জ প্যাক সব ক্ষেত্রেই অন্য কোম্পানিগুলিকে প্রতিযোগিতায় পিছনে ফেলে এগিয়ে এসেছে রিলায়েন্স জিও। ভারতজুড়ে মুদ্রাস্ফীতির আবহে যেখানে অন্যান্য কোম্পানিগুলির ল্যাপটপগুলির দাম আকাশছোঁয়া সেখানে রিলায়েন্স জিও খুব কম দামে বাজারে নতুন ল্যাপটপ নিয়ে এসেছে।

Advertisement

রিলায়েন্স জিওর এই নতুন ল্যাপটপের দাম এবং ফিচারস ভারতীয় নাগরিকদের মন জয় করে নিয়েছে। এই ল্যাপটপের ফিচারস, স্পেসিফিকেশন এবং আপনারা কবে থেকে কিভাবে এই ল্যাপটপ কিনতে পারবেন তা বিস্তারিতভাবে আলোচনা করা হল-

জিও ল্যাপটপের (Jio Laptop) ফিচারস এবং স্পেসিফিকেশন:-

সরকারি ই-মার্কেটপ্লেস পোর্টালে প্রকাশিত তথ্য অনুযায়ী জিওর এই নতুন ল্যাপটপটির নাম রাখা হয়েছে Jio Qualcomm Snapdragon 665 11.6 Inch Netbook। জিওর এই ল্যাপটপটিতে Qualcomm Snapdragon 665 octa core processor থাকবে। এই ল্যাপটপটিতে সফটওয়্যার হিসেবে রিলায়েন্স জিওর নিজস্ব JioOS operating system থাকবে।

জিওর এই ল্যাপটপটিতে ২ জিবি পর্যন্ত RAM রয়েছে। এর পাশাপাশি এই ল্যাপটপটিতে ৩২ জিবি পর্যন্ত স্টোরেজ রাখা হয়েছে। জিওর এই ল্যাপটপটির চ্যাসিস এবিএস (ABS) প্লাস্টিক দ্বারা তৈরি করা হয়েছে। এই সমস্ত কিছুর পাশাপাশি এই ল্যাপটপটির মূল আকর্ষণ হচ্ছে এর ১১.৬ ইঞ্চির এইচডি এলইডি ব্যাকলিট অ্যান্টিপ্লেয়ার ডিসপ্লে। এই ল্যাপটপে ১৩৬৬ x ৭৬৪ পিক্সেল রেজোলিউশনের নন টার্চ স্ক্রিন রাখা হয়েছে।

এই ল্যাপটপে স্ট্যান্ডার্ড ফর্ম ফ্যাক্টর মেটালিক হিঞ্জ থাকছে। এই ল্যাপটপটিতে মাইক্রোএসডি কার্ড স্লট এর পাশাপাশি USB 2.0, একটি USB 3.0 এবং একটি HDMI পোর্ট রয়েছে। যদিও কোনো USB পোর্টই টাইপ সি নয়। এছাড়াও জিওর এই ল্যাপটপটি স্ট্যান্ডার্ড সাইজের কিবোর্ড এবং মাল্টি জেসচার সাপোর্ট রয়েছে,এটি টার্চ প্যাডের সাথে যুক্ত রয়েছে। তবে কোনো ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার রাখা হয়নি এই ল্যাপটপে।

এছাড়াও এই ডিভাইসে ৪জি মোবাইল ব্রডব্যান্ডের পাশাপাশি Wi-Fi ৮০২.১১ac সাপোর্ট করবে।এই ল্যাপটপটিতে ৫.২ ব্লুটুথ রয়েছে। এছাড়াও ডুয়াল ইন্টারনাল স্পিকার এবং ডুয়াল মাইক্রোফোন রয়েছে। জিওর এই ল্যাপটপে ৫৫.১-৬০Ah এর ব্যাটারি রয়েছে। এই ল্যাপটপের ব্যাটারি ব্যাক আপ ক্ষমতা রয়েছে ৮ ঘণ্টা পর্যন্ত। জিওর এই ল্যাপটপটির ওজন ১.২ কেজি রয়েছে।

জিওর এই ল্যাপটপটির (Jio Laptop Price) দাম কত?

প্রকাশিত তথ্য অনুসারে এই ল্যাপটপটির দাম মাত্র ১৯,৫০০ টাকা রাখা হয়েছে।

জিওর এই ল্যাপটপটি (Jio Laptop Launch Date) কিনবেন কিভাবে?

বর্তমানে এই ল্যাপটপটি সরকারের ই-মার্কেটপ্লেস (GeM) পোর্টালে রাখা রয়েছে। এই ল্যাপটপটি আপনারা দীপাবলির সময় থেকেই কিনতে পারবেন। অর্থাৎ আর কিছুদিনের মধ্যেই আপনারা GeM অথবা ই-মার্কেটপ্লেস পোর্টাল থেকে এই ল্যাপটপটি কিনতে পারবেন। দীপাবলির সময় থেকে এই ল্যাপটপটি ১ বছরের ওয়ারেন্টি সহকারে বিক্রি করা হবে।

Advertisement

Probir Biswas

Hi. আমি প্রবীর বিশ্বাস, আমি সকাল বার্তা নিউজ পোর্টালে মোবাইল গেজেট ও টেকনিক্যাল নিউজ সম্পর্কে লেখালেখি করি। যদি আপনার আমার লেখাগুলো ভালো লেগে থাকে অবশ্যই শেয়ার করবেন। ধন্যবাদ

Related Articles