৫৮ টাকা বিনিয়োগে পান ৮ লাখ টাকা! LIC-এর এই পলিসিতে।

Advertisement

LIC – বর্তমানে বাজারে অনেক ধরনের বিনিয়োগের বিকল্প উপলব্ধ রয়েছে। কিন্তু আমরা সাধারণত কম ঝুঁকি সম্পন্ন এবং উচ্চ লাভ যুক্ত বিনিয়োগ বিকল্পই খুঁজে থাকি। যার জন্য জীবন বীমা কর্পোরেশন (LIC) অর্থাৎ এলআইসি প্রকল্পে বিনিয়োগ একটি সেরা বিকল্প হিসাবে বিবেচিত হয়। এলআইসি বিভিন্ন বয়সের মানুষের জন্য অনেক বিশেষ পলিসি অফার করে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Advertisement

একই সময়ে, মহিলাদের উন্নয়ন ও ক্ষমতায়নের দিকে লক্ষ্য রেখে LIC একটি বিশেষ পরিকল্পনা অফার করে, যা এলআইসি আধার শিলা প্ল্যান (LIC adharshila policy) নামে পরিচিত। এই স্কিমটি বিশেষভাবে মহিলাদের জন্য ডিজাইন করা হয়েছে৷ এটি মহিলাদের তাদের ছোট সঞ্চয়কে বড় রিটার্নে রূপান্তর করার একটি দুর্দান্ত সুযোগ দেয়, যা তাদের ভবিষ্যতকে সুরক্ষিত করতে পারে।

Advertisement

এটি এমন একটি বিনিয়োগ বিকল্প যা প্রতিটি মহিলার অবশ্যই জানা উচিত। এলআইসি আধার শিলা যোজনায় বিনিয়োগ করতে, আমরা আপনাকে এই প্রকল্পের সাথে সম্পর্কিত সমস্ত গুরুত্বপূর্ণ বিষয় বলতে যাচ্ছি। LIC আধার শিলা প্ল্যান হল এমন যে মহিলাদের জন্য একটি ভাল বিনিয়োগের বিকল্প যারা তাদের বর্তমান প্রয়োজনগুলিকে না কমিয়ে তাদের ভবিষ্যত সুরক্ষিত করতে চায়৷

LIC adharshila Policy কত টাকা পাবেন?

আমরা জানি যে ভবিষ্যতে আর্থিকভাবে শক্তিশালী হতে হলে আমাদের উপার্জনের পাশাপাশি আরও বেশি করে বিনিয়োগ করতে হবে। এলআইসি আধার শিলা যোজনা কম ঝুঁকি এবং নিশ্চিত রিটার্ন সহ মহিলাদের জন্য একটি সুবর্ণ বিনিয়োগের সুযোগ দিচ্ছে। এমন পরিস্থিতিতে, আপনি যদি আপনার ছোট সঞ্চয়ের উপর একটি শক্তিশালী রিটার্ন পেতে চান, তাহলে আপনি LIC আধার শিলা স্কিমে বিনিয়োগ শুরু করতে পারেন।

আধার শিলা প্রকল্প একটি দীর্ঘমেয়াদী বিনিয়োগ প্রকল্প। ৪ বছর থেকে 55 বছর বয়সী মহিলারা এই স্কিমে বিনিয়োগ করতে পারেন। এতে বিনিয়োগের সর্বনিম্ন পরিকল্পনার মেয়াদ 10 বছর এবং সর্বোচ্চ 20 বছর। এই স্কিমে বিনিয়োগের জন্য সর্বনিম্ন পরিমাণ হল 75,000 টাকা এবং সর্বোচ্চ 3 লক্ষ টাকা। একই সময়ে, এই প্ল্যানের মেয়াদপূর্তির সময় সর্বোচ্চ 70 বছর।

আরও পড়ুন – Letter Box Free Scholarship – পড়াশোনার সমস্ত খরচ দেবে সরকার।

আপনি যদি প্রতিদিন 58 টাকা বিনিয়োগ করেন, তাহলে এই স্কিমে আপনি মেয়াদপূর্তির সময়ে লক্ষ লক্ষ টাকা পেতে পারেন। আপনি মাসিক, ত্রৈমাসিক, অর্ধবার্ষিক বা বার্ষিক ভিত্তিতে আপনার প্রিমিয়ামের পরিমাণ পরিশোধ করতে পারেন। ধরুন আপনার বয়স বর্তমানে 20 বছর। আপনি যদি এখন থেকে প্রতিদিন 58 টাকা জমা করেন অর্থাৎ এই স্কিমে বিনিয়োগ করেন, তাহলে বার্ষিক ভিত্তিতে আপনাকে 21,918 টাকা প্রিমিয়াম জমা করতে হবে। আপনি যদি এটিতে একটানা 20 বছর বিনিয়োগ করেন, তাহলে আপনার নিশ্চিত পরিমাণ হবে 4,29,392 টাকা। এইভাবে, যখন পলিসিটি 20 বছর পর পরিপক্ক হয়, আপনি 7,94,000 টাকা পাবেন৷

LIC Adharshila policy সুবিধা কি কি?

এলআইসির (LIC) অন্যান্য পলিসির মতো এতেও অনেক ধরনের সুবিধা দেওয়া হয়। তো চলুন জেনে নেই সে সম্পর্কে।

  • ঋণ সুবিধা: LIC এই স্কিমের অধীনে ঋণ সুবিধা পাওয়া যাবে। আপনার যদি ঋণ নেওয়ার প্রয়োজন হয়, আপনি বিনিয়োগের একটি অংশ ঋণ হিসাবে ব্যবহার করতে পারেন। যাইহোক, এই ঋণ সুবিধা শুধুমাত্র পলিসি কেনার তারিখ থেকে 3 বছর পরে পাওয়া যাবে।
  • ডেথ কভার: যদি পলিসি হোল্ডার এই স্কিমে বিনিয়োগ করা অবস্থায় মারা যান, তাহলে এমন পরিস্থিতিতে তার পরিবারকে এই স্কিমের সুবিধা দেওয়া হয়। যা বার্ষিক প্রিমিয়ামের 7 গুণ বা বিমাকৃত রাশির 110 শতাংশ হতে পারে।
  • আনুগত্য সংযোজন: আনুগত্য সংযোজন হল এক ধরনের অতিরিক্ত সুবিধা যা পলিসির মেয়াদপূর্তির সময়ে বিনিয়োগকারীকে দেওয়া হয়। আনুগত্য সংযোজন সুবিধাটি পরিপক্কতার সময়ে প্রাপ্ত পরিমাণের অতিরিক্ত টাকা পেয়ে থাকেন LIC পলিসি হোল্ডার।
  • আত্মসমর্পণ সুবিধা: এতে, যদি কোনো অর্থনৈতিক কারণে বিনিয়োগকারীকে পরিকল্পনাটি সমর্পণ করতে হয়, তবে তাকে একটি গ্যারান্টিযুক্ত পরিমাণ প্রদান করা হয়। এই গ্যারান্টিযুক্ত রিটার্ন পলিসির মেয়াদ এবং বিনিয়োগকারীর নিশ্চিত পরিমাণের উপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে। তবে এতে সুদের হার নির্ধারিত রয়েছে।
  • ট্যাক্স বেনিফিট: এই সিমের বিনিয়োগ করলে আপনি বিশেষভাবে ট্যাক্স বেনিফিট পেতে পারেন যা আপনার কর বাঁচাতে সাহায্য করবে।
  • ফ্রি লুক পিরিয়ড: এই প্ল্যানে বিনিয়োগ করার পরে, আপনি যদি আপনার মন পরিবর্তন করেন এবং আপনি এই প্ল্যানটি বাতিল করতে পারেন। এই প্ল্যানে বিনিয়োগ করার 15 দিনের মধ্যে প্ল্যান বাতিল করার পরে, আপনি আপনার জমা করা সমস্ত টাকা ফেরত পেতে পারেন।

আরো বিস্তারিত জানতে আপনি LIC-এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে এ সম্পর্কে আরও বিস্তারিত জানতে পারেন। তবে আর দেরি না করে এক্ষুনি জান আপনার পরবর্তী এলআইসি এজেন্ট এর কাছে অথবা এলআইসি অফিসে এবং বিনিয়োগ করুন এই অসাধারণ স্কিমে।

আরও পড়ুন – Pradhan Mantri Awas Yojana – প্রধানমন্ত্রী আবাস যোজনা ২০২৩-২৪, নতুন লিস্ট দেখুন।

Advertisement
JoinJoin