টেকনোলজি

৬৪ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা সহ বাজারে আসতে চলেছে Nord CE 2 Lite 5G ঘোষণা করল OnePlus

mobile know about oneplus nord ce 2 lite 5g

লঞ্চের দিন ক্রমশ এগিয়ে আসছে, তাই বাজার গরম রাখতে OnePlus একের পর এক ফিচারের কথা ঘোষণা করছে। আগামী ২৮ এপ্রিল OnePlus Nord CE 2 Lite 5G স্মার্টফোন লঞ্চ করতে চলেছে। সম্প্রতি সংস্থা তার নিজস্ব মাইক্রোসাইটে একটি ফিচার প্রকাশ্যে ঘোষণা করতে শুরু করেছে। সেখানেই জানা গিয়েছে একটি ৬৪ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা থাকবে নতুন এই 5G স্মার্টফোনে। তবে আপাতত এ টুকুই জানিয়ে মুখ বন্ধ করেছে OnePlus, ক্যামেরা সম্পর্কিত অন্য বৈশিষ্ট্যগুলি আপাতত আজানাই।তবে এ টুকু বোঝা গিয়েছে যে, ফ্রন্ট ক্যামেরার ক্ষেত্রে ফোনের সামনে একটি প্যানেলে হোল পাঞ্চ-সহ থাকবে সিঙ্গল সেলফি ক্যামেরা।

তবে এর আগে সংস্থার তরফে আরও কিছু তথ্য প্রকাশ করা হয়েছিল। যেমন OnePlus Nord CE 2 Lite 5G স্মার্টফোনে ৩৩W দ্রুত চার্জিং সাপোর্ট-সহ একটি বড় ৫০০০mAh ব্যাটারি থাকবে। একটি USB-C পোর্ট-সহ কেবল থাকছে প্যাকেজে। আর এই কেবলের বিশেষত্ব হল OnePlus-এর নিজস্ব লাল রঙ।এতদিন OnePlus তার স্মার্টফোনগুলিতে ৪৫০০ mAh ব্যাটারি ব্যবহার করত। সেক্ষেত্রে এবার বেশ বড় ব্যটারি দিচ্ছে তারা, তা নিয়েও বাজারে উৎসাহ বেড়েছে। সংস্থার নিজস্ব সাইটে প্রকাশ করা হয়েছে ফোনের রং Lite Blue Tide-এ আসবে।

আরও পড়ুন :  13 ডিসেম্বর থেকে Amazon Prime সাবস্ক্রিপশনের দাম বাড়তে চলেছে, নতুন প্ল্যানগুলো দেখে নিন

শীঘ্রই OnePlus নতুন ফোনের রিফ্লেশ রেট সম্পর্কে আনুষ্ঠানিক ঘোষণা করবে। কোম্পানি আনুষ্ঠানিক ঘোষণা না করলেও One Plus Nord CE 2 Lite 5G স্মার্টফোন সম্পর্কে বাজারে নানা রকমের তথ্য ফাঁস হয়েছে। Smartprix-এর সহযোগিতায় টিপস্টার স্টিভ হেমারস্টোফার কিছু তথ্য ফাঁস করেছেন। তাঁর দাবি নতুন এই ফোনটিতে ৬.৫৯ ইঞ্চি ফুল এইচডি ফ্লুইড ডিসপ্লে থাকবে, কোয়ালকম স্ন্যাপড্রাগন 6955G SoC আর ফোনে থাকবে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, দু’টি ২ মেগাপিক্সেল সেন্সর-সহ।

সেলফি এবং ভিডিও কলের জন্য ১৬ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর থাকবে।এছাড়া Wi-Fi 5, ব্লু-টুথ, USB-C পোর্ট এবং সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকবে বলে জানিয়েছিলেন তিনি।তবে এই ফোনের দাম কী হতে পারে, তা নিয়ে এখনও ধোঁয়াশা রয়েছে। তবে মনে করা হচ্ছে OnePlus Nord CE 2 Lite 5G ফোনটি যেহেতু Nord CE 25G-এর Lite’ সংস্করণ, তাই এর দাম ভারতীয় মুদ্রায় হতে পারে প্রায় ২০,০০০ টাকা।

Related Articles

Back to top button