Municipal Recruitment: রাজ্যের পৌরসভায় প্রচুর শূন্যপদে কর্মী নিয়োগ। জেনেনিন আবেদন করবেন কিভাবে

Advertisement

Municipal Recruitment 2024: রাজ্যের পৌরসভায় কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো । যেসব চাকরিপ্রার্থী বহুদিন চাকরির অপেক্ষায় রত তাদের জন্য খুবই সুখবর তথ্য রয়েছে আজকের এই প্রতিবেদনে। আসুন আজকের এই প্রতিবেদনের সহকারে চাকরী প্রার্থীদের জন্য থাকা সুখবর তথ্যটি জেনে নিই। প্রতিবেদন সহকারে সুখবর চাকরির বিস্তারিত খুঁটিনাটি জেনে চাকরিপ্রার্থীদের আবেদন জানাতে হবে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Municipal Recruitment 2024 Vacancy Details

পদের নামস্যানিটারি ইন্সপেক্টর
নিয়োগ সংস্থাওয়েস্ট বেঙ্গল মিউনিসিপাল সার্ভিস কমিশন (WBMSC)
আবেদনের শেষ তারিখ১৯/০৪/২০২৪

আরও পড়ুন – DEO Recruitment: ইন্টারভিউ পাশ করলেই হয়ে যাবে চাকরি! শুরু হচ্ছে মোটা মাইনের ডেটা এন্ট্রি অপারেটর নিয়োগ

বয়সসীমা

Advertisement

মূলত Municipal Recruitment-এর এই পদের ক্ষেত্রে ইচ্ছুক আবেদন প্রার্থীরা নির্দিষ্ট বয়সসীমা পর্যন্ত আবেদন জানাতে পারবেন। আবেদন জানানোর জন্য ইচ্ছুক আবেদন প্রার্থীর বয়স সর্বনিম্ন ২১ বছর থেকে সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুসারে সংরক্ষিত SC/ST প্রার্থীরা ৫ বছর ও OBC প্রার্থীরা ৩ বছর বয়সের ছাড় পাবেন। এক্ষেত্রে আবেদনকারীদের বয়স ০১/০১/২০২৪ তারিখ অনুসারে হিসাব করা হবে ‌।

Advertisement

শিক্ষাগত যোগ্যতা

ইচ্ছুক আবেদনকারীদের এই পদে আবেদনের জন্য নিচের যোগ্যতা থাকতে হবে।
১. আবেদন প্রার্থীকে স্বীকৃত কোন বিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে উচ্চমাধ্যমিক পাস যোগ্যতা থাকতে হবে।
২. এছাড়াও আবেদনকারীদের যেকোন বিশ্ববিদ্যালয় থেকে স্যানিটারি ইন্সপেক্টরশিপ বিষয়ে ডিপ্লোমা ডিগ্রি থাকতে হবে।

শূন্যপদ ও বেতন

এই স্যানিটারি ইন্সপেক্টরশিপ (Sanitary inspector) পদে ১৯ টি শূন্যপদের জন্য প্রার্থীরা আবেদন জানাতে পারবে। নির্দিষ্ট যাচাই করনের পর এই পদে নিযুক্ত প্রার্থীদের সর্বনিম্ন ২৮,৯০০ টাকা থেকে বেড়ে সর্বোচ্চ ৭৪,৫০০ টাকা পর্যন্ত প্রতি মাসে পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

নিয়োগ প্রক্রিয়া

যেসব প্রার্থীরা এই পদে নিযুক্ত হতে চান তাদের নিযুক্ত করার আগে এই বিষয় গুলি যাচাই করা হবে। প্রার্থীদের যাচাইয়ের জন্য প্রথমে ২০০ নাম্বারের লিখিত পরীক্ষা এবং ৪০ নাম্বারের পার্সোনালিটি টেস্ট করা হবে। উপযুক্ত যোগ্য প্রার্থীরা এই পরীক্ষাগুলিতে উত্তীর্ণ হলে এই পদে নিযুক্ত হতে পারবেন।

আরও পড়ুন – CNCI Recruitment: চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতালে‌‌ কর্মী নিয়োগ। জানুন আবেদন পদ্ধতি

আবেদন পদ্ধতি

ইচ্ছুক আবেদন প্রার্থীরা এই পদে শুধুমাত্র অনলাইন মাধ্যমে আবেদন জানাতে পারবে। আবেদন জানানোর জন্য অবশ্যই নিজের পদ্ধতিগুলি ভালো করে অধ্যায়ন করে নিতে হবে।

  • ১. প্রথমে প্রার্থীদের অনলাইনে আবেদন জানানোর জন্য অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে নিজের সঠিক তথ্য সহযোগে নির্ভুলভাবে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে।
  • ২. তারপর পুনরায় লগইন করলে যে আবেদনপত্র আসবে সেটি নিজের যাবতীয় তথ্য সহকারে পূরণ করতে হবে।
  • ৩. সর্বশেষে আবেদনের জন্য প্রয়োজনীয় ডকুমেন্টসগুলি সঠিকভাবে আপলোড করতে হবে এবং আবেদন মূল্যের নিয়ম অনুসারে আবেদনমূল্য জমা করতে হবে।

অফিসিয়াল বিজ্ঞপ্তি – Download
Official Website – www.mscwb.org
আবেদন লিঙ্ক- Click

Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.