NLC Recruitment 2024- মাধ্যমিক পাশ যোগ্যতায় NLC-তে বিপুল শূন্যপদে চাকরির সুযোগ! প্রতিমাসে বেতন ২২,০০০ টাকা

By Mira
Advertisement

NLC Recruitment 2024- মাধ্যমিক পাশ চাকরিপ্রার্থীরা যাঁরা একটি চাকরির সুযোগের অপেক্ষায় ছিলেন, তাঁদের সবার জন্যই খুশির খবর। ন্যুনতম যোগ্যতা থাকলেই উচ্চ বেতন ও ভালো চাকরির সুযোগ দিচ্ছে নেভেলি লিগনাইট কর্পোরেশন লিমিটেড (NLC)। আবেদন জানানোর জন্য একজন স্থায়ী ভারতীয় বাসিন্দা হতে হবে। এছাড়া বেশ কিছু শর্ত জারি করেছে সংস্থাটি। তাই আগ্রহী প্রার্থীরা যাঁরা সংশ্লিষ্ট নিয়োগে অংশগ্রহণে ইচ্ছুক, তাঁরা নিয়োগ সম্পর্কিত তথ্যগুলি জানতে পড়ে নিন আজকের প্রতিবেদনটি।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

NLC Recruitment 2024 Notification Details

Advertisement No.Advt.No: 01/2024
নিয়োগকারী সংস্থাNLC India Limited
মোট শূন্যপদ239টি
আবেদনের শেষ তারিখ19.04.2024

ভ্যাকেন্সি ডিটেলস ও মোট শূন্যপদ

Advertisement

সম্প্রতি নেভেলি লিগনাইট কর্পোরেশন লিমিটেড (NLC)-এর তরফে একটি নতুন চাকরির বিজ্ঞপ্তি বা NLC Recruitment 2024 Notification জারি হয়েছে। বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, এই নিয়োগে ‘ইন্ডাস্ট্রিয়াল ট্রেইনি’ পদে কর্মী নিয়োগ হবে। এটি একটি চুক্তিভিত্তিক সরকারি চাকরি। মোট শূন্যপদের সংখ্যা ২৩৯ টি। এই পদে চাকরি পেতে হলে কিভাবে আবেদন জানাতে হবে? জেনে নিন।

Advertisement

আরও পড়ুন – TATA Motors Recruitment- মাধ্যমিক, HS পাশ যোগ্যতায় টাটা মোটরসে ২৭৬৬ স্থায়ী পদে কর্মী নিয়োগ! প্রতিমাসে বেতন 57,800 টাকা

শিক্ষাগত যোগ্যতা

যে সকল প্রার্থীরা NLC-এর নতুন নিয়োগ প্রক্রিয়ায় আবেদন জানাতে ইচ্ছুক, তাঁরা চাকরির আবেদন জানানোর আগে শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে জেনে নিন। জারি হওয়া নোটিফিকেশনে বলা হয়েছে, এখানে আবেদন জানানোর জন্য প্রার্থীদের ন্যুনতম যোগ্যতা হতে হবে মাধ্যমিক পাশ। তবে আইআইটি পাশ প্রার্থীরা ও ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা থাকা প্রার্থীরা এখানে অগ্রাধিকার পাবেন।

বয়সসীমা

যে সকল প্রার্থীরা NLC Recruitment-এর নতুন এই নিয়োগ প্রক্রিয়ায় আবেদন জানাতে ইচ্ছুক, তাঁরা অবশ্যই চাকরির বয়সসীমা সম্পর্কে জেনে নিন। নিয়োগে আবেদন জানানোর জন্য আগ্রহী প্রার্থীদের বয়স হতে হবে সর্বোচ্চ ৩৭ বছরের মধ্যে। আপনার বয়স এর মধ্যে হলে অবশ্যই নিয়োগে অংশগ্রহণ করুন। এছাড়া, OBC প্রার্থীরা তিন বছর, SC, ST, PWBD প্রার্থীরা পাঁচ বছরের বয়সের ছাড় পাবেন।

মাসিক বেতন

NLC একটি খ্যাতনামা সংস্থা, তাই এখানে যাঁরা চাকরি পাবেন তাঁদের বেতন হবে উচ্চ। সঙ্গে থাকে বিভিন্ন সুযোগ সুবিধা, জানা যাচ্ছে NLC Recruitment 2024-এর নতুন এই নিয়োগ প্রক্রিয়ায় যাঁরা নির্বাচিত হবেন ও শূন্যপদে নিয়োগ পাবেন, তাঁদের মাসিক বেতন হবে যথেষ্ট ভালো। নোটিফিকেশনে বলা হয়েছে, উল্লিখিত পদের কর্মরতদের প্রতিমাসের বেতন হবে ১৪,০০০ টাকা থেকে ২২,০০০ টাকার মধ্যে। যদিও, পরবর্তীকালে বেতন বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন – Air India Recruitment- এয়ারপোর্টের বিভিন্ন পদে ২৯৯ ভ্যাকেন্সিতে কর্মী নিয়োগ! প্রতি মাসে বেতন ৪৫ হাজার টাকা

জানুন অনলাইন আবেদন প্রক্রিয়া

NLC-এর আবেদন প্রক্রিয়া চলবে অনলাইন মারফত। আগ্রহীরা সরাসরি সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে আবেদন জানাতে পারবেন।

  • (A) প্রথম ধাপ: প্রথমে প্রার্থীদের ভিজিট করতে হবে সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট। যে সাইটে ভিজিট করবেন তা হল- (nlcindia.in)।
  • (B) দ্বিতীয় ধাপ: এরপর ওই ওয়েবসাইট থেকে রেজিস্ট্রেশন সম্পন্ন করুন ও অ্যাপ্লিকেশনের লিঙ্কটিতে ক্লিক করুন।
  • (C) তৃতীয় ধাপ: এরপর সংশ্লিষ্ট ওয়েবসাইট মারফত অ্যাপ্লিকেশন ফর্মটি আপনার যাবতীয় তথ্য দিয়ে একদম নির্ভুলভাবে ফিল আপ করে নিন। অ্যাপ্লিকেশন ফর্মে নিজেদের পার্সোনাল ডিটেলস যথাযথভাবে উল্লেখ করবেন। খেয়াল রাখতে হবে, কোনো তথ্য যেন ভুল না হয়ে যায়।
  • (D) চতুর্থ ধাপ: এরপর সমস্ত উল্লিখিত ডকুমেন্ট গুলি জমা করুন। ডকুমেন্টগুলি আপলোড করে, আবেদনপত্রটি সাবমিট করে দিন।
  • (E) পঞ্চম ধাপ: আবেদনপত্র সাবমিটের পর তার একটি কপি নিজের কাছে রেখে দিতে ভুলবেন না।

আবেদন ফি ও নিয়োগ প্রক্রিয়া

আবেদন ফিঃ সংস্থার তরফে বলা হয়েছে, NLC Recruitment-এর এই নিয়োগ প্রক্রিয়ায় কোনো আবেদন ফি লাগছে না। অর্থাৎ আগ্রহীরা বিনামূল্যে নিজেদের আবেদন জমা করতে পারেন।
নিয়োগ প্রক্রিয়াঃ NLC-এর নিয়োগ প্রক্রিয়াটি লিখিত পরীক্ষা ও ইন্টারভিউর মাধ্যমে পরিচালিত হবে। প্রথমে হবে লিখিত পরীক্ষা। তারপর ইন্টারভিউ। ইন্টারভিউর পর ডকুমেন্ট ভেরিফিকেশন করে যোগ্য প্রার্থীদের শূন্যপদে নিয়োগ দেওয়া হবে।

আবেদনের সময়সীমা

NLC Recruitment 2024-এর এই নিয়োগের আবেদন শুরু হয়েছিল ২০ মার্চ থেকে, অ্যাপ্লিকেশন চলবে আগামী ১৯ এপ্রিল ২০২৪ তারিখ পর্যন্ত। তাই আগ্রহীরা অবশ্যই উল্লিখিত সময়সীমার মধ্যে নিজেদের আবেদনপত্র সাবমিট করুন।

অফিসিয়াল বিজ্ঞপ্তি – Download
Official Website – www.nlcindia.in
অনলাইন আবেদন লিঙ্ক – Here

Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.