পশ্চিমবঙ্গের জেলায় জেলায় প্রচুর শূন্যপদে ভলান্টিয়ার নিয়োগ। জেনে নিন নিয়োগ সম্পর্কিত খুঁটিনাটি | Para Legal Volunteers Recruitment 2024

Advertisement

Para Legal Volunteers Recruitment : পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য বিরাট খুশির খবর। নতুন বছর পড়তেই বাম্পার সুখবর দিল রাজ্য সরকার। সুখবর শোনালো পশ্চিমবঙ্গের এক জেলার শাসক দপ্তর। রাজ্যের জেলায় জেলায় ভলান্টিয়ার পদে নিয়োগ (Para Legal Volunteers Recruitment 2024)। বিপুল শূন্যপদে চাকরির সুযোগ খুলল যুবক-যুবতীদের জন্য। পশ্চিমবঙ্গের যে কোনো স্থায়ী বাসিন্দা এই নতুন নিয়োগে অংশ নিতে পারবেন। তবে আবেদনের জন্য কী কী যোগ্যতা রয়েছে, কিভাবে আবেদন জানাবেন, সে সম্পর্কে জেনে নিন আজকের সম্পূর্ণ প্রতিবেদনটি পড়ে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Volunteers Recruitment জন্য ভ্যাকেন্সি ডিটেলস ও শূন্যপদের বিবরণী

Advertisement No.01/2024
নিয়োগকারী সংস্থাOffice of The District Legal Services Authority, Purba Bardhaman
মোট শূন্যপদofficial Notification দেখুন
আবেদনের শেষ তারিখ29.02.2024
Advertisement

সম্প্রতি পশ্চিমবঙ্গ সরকারের এক জেলা শাসক দপ্তরের তরফে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ (Para Legal Volunteers Recruitment Notification) পেয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলার জেলায় জেলায় বিপুল শূন্যপদে ভলান্টিয়ার নিয়োগ হবে। মূলত প্যারা লিগাল ভলান্টিয়ার (Para Legal Volunteers) পদে কর্মী নিয়োগ হবে বলেই জানানো হয়েছে। মোট শূন্যপদে সংখ্যা উল্লেখ রয়েছে অফিসিয়াল নোটিফিকেশনে। তাই আগ্রহী প্রার্থীরা বিজ্ঞপ্তিটি অবশ্যই মন দিয়ে পড়ে নেবেন।

Advertisement

আরও পড়ুন – Oil India Recruitment: অয়েল ইন্ডিয়ার বিশেষ পদে কর্মী নিয়োগ। আবেদন জানান শীঘ্রই

Volunteers Recruitment জন্য আবেদন যোগ্যতা

যে সকল আগ্রহীরা ভলান্টিয়ার পদে চাকরির জন্য আবেদন জানাতে চান, তাঁরা আবেদনের মাপকাঠি বা শর্ত সম্পর্কে জেনে নিন। নোটিফিকেশন পড়ে বলা যায়,
(A) আবেদনকারীদের পশ্চিমবঙ্গের স্থায়ী অধিবাসী হতে হবে।
(B) আবেদনকারী প্রার্থীদের শারীরিক ও মানসিক দিক থেকে সুস্থ হতে হবে ও প্রার্থীদের সামাজিক সমস্যা বোঝার ক্ষমতা থাকতে হবে।
(C) চাকরির আবেদনের ক্ষেত্রে কোনো শিক্ষাগত যোগ্যতার কথা উল্লেখ করা হয়নি।

বয়সসীমা ও বেতন

বয়সসীমা: যে সকল প্রার্থীরা ভলান্টিয়ার নিয়োগ প্রক্রিয়ায় আবেদন জানাতে চান, তাঁরা অবশ্যই বয়সসীমা সম্পর্কে জেনে নিন। নোটিফিকেশনে বলা হয়েছে, আবেদনরত প্রার্থীদের বয়স হতে হবে ২১ বছরের উর্ধ্বে।

বেতন: যে সকল প্রার্থীরা ভলান্টিয়ার নিয়োগে (Volunteers Recruitment 2024) যোগ্য বলে বিবেচিত হবেন ও শূন্যপদে নিয়োগ পাবেন তাঁদের প্রতিমাসের বেতন হবে যথেষ্ট ভালো। সংশ্লিষ্ট দপ্তর কর্তৃক প্রার্থীদের বেতন ধার্য হবে ও প্রার্থীদের সেই অনুযায়ী বেতন দেওয়া হবে।

আরও পড়ুন – Panchayat Recruitment 2024: পঞ্চায়েতে প্রচুর শূণ্যপদে নিয়োগ শুরু। উচ্চমাধ্যমিক পাশ করলেই আবেদন জানানো যাবে

আবেদন জানাবেন কিভাবে? How to apply Volunteers Recruitment

  • (A) এই নিয়োগে যাঁরা আবেদন জানাতে চাইছেন, তাঁরা প্রথমে অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করে আবেদনপত্রটি ডাউনলোড ও প্রিন্ট করে নিন।
  • (B) এরপর অ্যাপ্লিকেশন ফর্মটি নিজেদের সমস্ত তথ্য দিয়ে পূরণ করুন। দেখবেন কোনো তথ্য যেন ভুল না হয়।
  • (C) এরপর আবেদনপত্রের সঙ্গে নিজের পাসপোর্ট সাইজের ছবি বসান, সাক্ষর করুন ও প্রয়োজনীয় ডকুমেন্টগুলি সেল্ফ অ্যাটেস্টেড করে যুক্ত করুন।
  • (D) এরপর আবেদনপত্রটি ডকুমেন্ট সহযোগে একটি খামে ভরে নিন। তারপর পোস্টাল স্ট্যাম্প বসিয়ে নির্দিষ্ট ঠিকানায় পাঠিয়ে দিন।

নিয়োগ প্রক্রিয়া (Selection Process)

পশ্চিমবঙ্গের ভলান্টিয়ার নিয়োগে (WB Volunteers Recruitment) যোগ্য প্রার্থীদের বেছে নেওয়া হবে ইন্টারভিউর মাধ্যমে। আবেদন জানানোর পর আপনাকে ইন্টারভিউ সম্পর্কিত তথ্য জানানো হবে। সেই অনুযায়ী নির্দিষ্ট স্থানে ও নির্দিষ্ট সময়ে ইন্টারভিউ দিতে পৌছে যাবেন। ইন্টারভিউর দিন ডকুমেন্টগুলি নিয়ে যেতে ভুলবেন না।

আবেদন জানানোর সময়সীমা

রাজ্যে ভলান্টিয়ার নিয়োগের আবেদন জানানো যাবে আগামী ২৯ ফেব্রুয়ারি ২০২৪-এর মধ্যে। এরপর আর কোনো অ্যাপ্লিকেশন জমা নেওয়া হবেনা। প্রার্থীরা অবশ্যই উল্লিখিত সময়ের মধ্যে আবেদনপত্র জমা দেবেন। এছাড়া সংশ্লিষ্ট বিষয়ে বিস্তারিত জানতে অবশ্যই অফিসিয়াল সাইটে নজর রাখুন।

গুরুত্বপূর্ন লিঙ্ক (WB Volunteers Recruitment 2024)

Official WebsiteClick
Official notification (PDF File)Download
আরও চাকরির খবরClick
Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.