Bank Account – এই ব্যাংকে একাউন্ট থাকলে পেয়ে যাবেন ৫০ হাজার টাকা।

Advertisement

Bank Account – ভারতের রাষ্ট্রায়ত্ত ব্যাংক গুলির মধ্যে একটি অন্যতম ব্যাংক হলো পি.এন.বি বা পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক। বর্তমানে বহু মানুষেরই পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকে একাউন্ট রয়েছে। নীরব মোদি কাণ্ডের ছায়া পেরিয়ে পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক দেশের অন্যতম শক্তিশালী একটি রাষ্ট্রয়ত্ত ব্যাঙ্কে পরিণত হয়েছে। আস্তে আস্তে তাদের গ্রাহক সংখ্যাও বাড়ছে। ঠিক এমন সময় তারা জানালো এক নতুন সুখবর। পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক এবার তাদের ব্যাংকের অ্যাকাউন্ট (Bank Account) হোল্ডারদের দেবে ৫০ হাজার টাকা।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Advertisement

কিন্তু এখন প্রশ্ন হল ব্যাংক কেন এ টাকা দেবে? এবং এ টাকা দেওয়ার পিছনে ব্যাংকের বেশ কিছু শর্ত রয়েছে সেই শর্তগুলি কি? আপনিও নিশ্চয়ই এই ৫০ হাজার টাকা পেতে চান? তাহলে এই প্রতিবেদনটি অবশ্যই শেষ অব্দি পড়ুন এই প্রতিবেদনে আপনি জানতে পারবেন ব্যাংক কেন কিভাবে এই ৫০ হাজার টাকা দেবে।

Advertisement

আরও পড়ুন – UPI ATM Cash – এবার যে কোনও UPI অ্যাপের সাহায্যে ATM থেকে টাকা তুলুন, কীভাবে জানুন।

কারা পাবে Bank Account-এ ৫০ হাজার টাকা?

পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক তাদের অফিসিয়ার টুইটার হ্যান্ডেল এ টুইট করে জানিয়েছেন এবার কৃষকেরা পাবেন ৫০ হাজার টাকার লোন কোনরকম মর্টগেজ বা বন্ধক ছাড়াই। তবে এর জন্য কিষান ক্রেডিট কার্ড থাকা আবশ্যিক এবং তার সঙ্গে সঙ্গে সরকারি ভাবে আপনার নাম সরকারের কাছে একজন কৃষক হিসাবে নথিভুক্ত থাকতে হবে। অর্থাৎ আপনি যদি একজন কৃষক এবং ভারতের স্থায়ী নাগরিক হতে হবে।

তাহলে আপনি পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের তরফে ৫০ হাজার টাকার পুরোটাই তৎকাল প্রকল্পে ধার বা লোন পাবেন। এই লোন দেওয়ার একমাত্র কারণ হলো যাতে কৃষকরা কোনো রকম অসুবিধা ছাড়াই তাদের চাষবাসের কাজ করতে পারে এবং আধুনিক যন্ত্রপাতি ব্যবহার করে তাদের চাষাবাদে উন্নতি আনতে পারে। এই ঋণ দেওয়ার জন্য কোনরকম প্রসেসিং ফ্রি নেবে না পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক।

এবারে জেনে নেওয়া যাক আপনি কিভাবে এই টাকা পাবেন?

  • ১) পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের যে কোন ব্রাঞ্চে (PNB) সেই কৃষকের কমপক্ষে দু বছরের পুরানো একটি অ্যাকাউন্ট (Bank Account) থাকতে হবে।
  • ২) ঋণ পরিশোধ করার জন্য ব্যাংকের তরফে কৃষককে পাঁচ বছর সময় দেয়া হবে।
  • ৩) কৃষকরা ব্যক্তিগতভাবে অথবা গোষ্ঠীগতভাবেও এই ঋণের সুবিধা নিতে পারেন তবে তাদের কৃষাণ ক্রেডিট কার্ড থাকা আবশ্যিক।

আপনি যদি কৃষক হয়ে থাকেন এবং আপনি এই সুবিধা লাভ উঠাতে চান তাহলে এক্ষুনি আপনার নিকটবর্তী পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের (PNB) শাখায় যান। তবে হ্যাঁ একটা কথা মাথায় রাখবেন আপনার যে শাখায় একাউন্ট (Bank Account) রয়েছে আপনি সে থাকাকেতেই এই ঋণটি গ্রহণ করতে পারবেন।

আরও পড়ুন – Post Office Scheme – ৫ মাস আগেই টাকা ডবল! পোস্ট অফিসের এই স্কিমে।

Advertisement
JoinJoin