Business Ideas – স্বল্প বিনিয়োগে ঘরে বসে এই ব্যবসা শুরু করুন, প্রতি মাসে আয় হবে লক্ষ লক্ষ টাকা।

Advertisement

Business Ideas – অতিমারীর কারণে গত দু-বছরে ভারতীয় অর্থনীতি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।অতিমারির জেরে অনেক সংস্থা কর্মী ছাঁটাইয়ের পথে হেঁটেছে, এরফলে অনেকেই চাকরি হারিয়েছেন।অন্য কোনও সংস্থার চাকরির অপেক্ষায় না থেকে অনেকেই সংসার চালানোর জন্য বাড়িতে বসেই স্ব-নির্ভর ব্যবসা শুরু করেছেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Advertisement

অনেকেই বাড়িতেই টুকটাক ব্যবসা শুরু করেছেন। ব্যবসা করে অনেকেই লাভের মুখও দেখেছেন।অতিমারি আবহে চাকরি ছেড়ে অনেকেরই স্বাধীন ব্যবসার দিকে ঝোঁক বেড়েছে। আবার অনেকেই চাকরির পাশাপাশি ব্যবসা করতে চান, এতে মাসের শেষে কিছুটা অতিরিক্ত অর্থ পাওয়া যাবে। তাই অনেকেই চাকরির পাশাপাশি অন্য কোন ব্যবসা করার কথা ভাবতে শুরু করেছেন। বর্তমানে বহু ব্যক্তিই ব্যবসার দিকে ঝুঁকছেন।

Advertisement

কিন্তু ঠিক কোন ব্যবসায় বিনিয়োগ করবেন সেটা অনেকেই ঠিক করতে পারেন না। কারণ ব্যবসার ক্ষেত্রে দুটি দিক মাথায় রাখতে হয়, প্রথমটি হল লাভের সম্ভাবনা কতটা থাকবে আর দ্বিতীয়টি হল বিনিয়োগের পরিমাণ। সকলেই এমন একটি ব্যবসা করতে চান, যা থেকে মোটা উপার্জনের পাশাপাশি বিনিয়োগের পরিমাণও কম হতে হবে।

আরও পড়ুন- Fixed Deposit – তে কোথায় ঝুঁকিহীন ব্যাঙ্ক নাকি পোস্ট অফিস, কোথায় বেশি লাভ পাবেন? বিস্তারিত জেনে নিন।

কারন মোটা টাকা বিনিয়োগ ছাড়া ব্যবসায় লাভ করা কঠিন। যে কোনো নতুন ব্যবসা করতে গেলেই একটা বিরাট পরিমানে মূলধনের প্রয়োজন হয়। আপনি কি কম পুঁজিতে নতুন ব্যবসা শুরু করতে চাইছেন, তাহলে আজ আমরা আপনার জন্য স্বল্প পুঁজিতে বেশি লাভের একটি ব্যবসার আইডিয়া দিতে চলেছি। যেখানে সামান্য কিছু পুঁজি বিনিয়োগ করে ব্যবসার (Business Ideas) মাধ্যমে লাখপতি হয়ে যেতে পারেন।

মোমবাতি তৈরির ব্যবসা?

এই ব্যবসা হল মোমবাতি তৈরির ব্যবসা। এটি এমনই একটি ব্যবসা যেখানে কম খরচে বেশি লাভ করা যায়। মোমবাতি তৈরির ব্যবসাটি আপনি ঘরে বসেই শুরু করতে পারেন। একই সঙ্গে এই কাজ করার জন্য একটি কারখানাও গড়ে তোলা যেতে পারে। তবে যে কোনও ব্যবসা শুরু করার আগে সেই ব্যবসা সম্পর্কে সব ধরনের তথ্য জেনে নেওয়া প্রয়োজন। তাহলে আসুন দেখি মোমবাতি তৈরির ব্যবসা শুরু করার জন্য কী কী প্রয়োজন এবং কীভাবে আপনি এই ব্যবসা থেকে ভাল আয় করতে পারবেন বিস্তারিত জেনে নিন-

মোমবাতি তৈরি করা হয় কীভাবে?

মোমবাতি তৈরি করতে মোমের প্রয়োজন হয়। এটি প্রথমে ২৯০ ডিগ্রি থেকে ৩৮০ ডিগ্রি তাপমাত্রায় গরম করা হয়। এর পরে মোমটি ছাঁচে ঢেলে দেওয়া হয় এবং ঠাণ্ডা করার পরে একটি ড্রিল মেশিন বা সুই দিয়ে থ্রেডটি ঢোকানো হয়। তারপর তার উপর গরম মোম ঢেলে দেওয়া হয়। তারপর প্যাকিং করা হয়। ছোট ঘর থেকেও এই কাজ শুরু করতে পারেন। তবে মোম গলানোর জন্য ভালো জায়গা থাকা প্রয়োজন।

কত টাকা বিনিয়োগ করতে হবে?

মোমবাতি তৈরির ব্যবসা শুরু করতে বেশি টাকার প্রয়োজন হয় না। খুব কম টাকা খরচ করে আপনি এই ব্যবসা শুরু করতে পারেন। আপনি মাত্র ১০ হাজার টাকা থেকে ৫০ হাজার টাকা বিনিয়োগ করে এই ব্যবসা শুরু করতে পারেন।ভারতে মোমবাতির ব্যবসা ৮ শতাংশ হারে বাড়ছে।

আয়ের পরিমাণ কত হবে?

এই ব্যবসা (Business Ideas) শুরু করতে খরচ কম হয়, তবে আয় বেশ ভালো হয়। দীপাবলি, জন্মদিন থেকে ক্যান্ডেল লাইট ডিনার, সবক্ষেত্রে মোমবাতি বহুলভাবে ব্যবহৃত হয়। বাজারে মোমবাতির ভাল চাহিদা রয়েছে এবং তাই এই ব্যবসা থেকে ভাল আয়ের সুযোগও রয়েছে।কম পুঁজিতে বেশি লাভ করতে চাইলে মোমবাতির ব্যবসা শুরু করতেই পারেন।

Advertisement

Leave a comment