নিউজ

West Bengal SSC:জারি হলো ২৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি।

স্কুল সার্ভিস কমিশনের(SSC) নতুন শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি জারি হতে চলেছে।রাজ‍্যজুড়ে প্রায় ২৫ হাজার শিক্ষক নিয়োগ হতে চলেছে এমনটাই জানিয়েছেন শিক্ষামন্ত্রী ব্রাত‍্য বসু।তিনি আরো জানিয়েছেন খুব শ্রীঘ্রই নিয়োগ বিজ্ঞপ্তি জারি হতে চলেছে।স্কুল সার্ভিস কমিশন সুত্রে খবর টেট ধাঁচে সহকারী শিক্ষক পদে নিয়োগ হবে।সাংবাদিক বৈঠক করে বৃহস্পতিবার শিক্ষামন্ত্রী ব্রাত‍্য বসু জানিয়েছেন খুব শ্রীঘ্রই পরিক্ষার তারিখ ঘোষণা করা হবে।এদিন তিনি বলেন মূখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ‍্যায় SSC বিষয়ে আন্দোলনকারীদের সমস্যা সমাধান করতে চেয়েছিলেন। এবিষয়ে তিনি আন্দোলনকারীদের সাথে কথাও বলেছেন।মমতা বন্দোপাধ‍্যায়ের নির্দেশে অতিরিক্ত পদও তৈরী করা হয়েছে।সমস্ত পদক্ষেপ তার কথাতেই নেওয়া হয়েছে।

আরও পড়ুন :  চন্দ্রযান ২ এর পর, প্রথমবার আজ দশটি উপগ্রহ উৎক্ষেপণ করল ইসরো

ঘোষণা অনুযায়ী এবারের মোট শূন‍্যপদ ৫২৬১ টি।এবারে শারীরশিক্ষা ও কর্মশিক্ষায় শূন‍্যপদ বাড়ানো হয়েছে।সূত্রের খবর অনুযায়ী শারীরশিক্ষায় ৭৫০ টি ও কর্মশিক্ষায় মোট ৮৫০টি পদে নিয়োগ করা হবে।স্কুল সার্ভিস কমিশনের সুপারিশেই হবে নিয়োগ।এছাড়া দ্রুত পরিক্ষার নোটিশ দেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

শিক্ষা দফতর সুত্রে খবর শুধু ৫০০০ পদ নয় আরো ২০,০০০পদে নিয়োগ করতে চলেছে সরকার।স্কুল সার্ভিস কমিশন সূত্রে খবর দীর্ঘ কয়েক বছর পর রাজ‍্যে হবে এসএসসি। কমিশনের তরফে জানানো হয়েছে খুব দ্রুতই রাজ‍্যে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরে শিক্ষক নিয়োগ করা হবে।

এই মুহূর্তে SSC দুর্নীতিকে কেন্দ্র করে মামলা গড়িয়েছে কোলকাতা হাইকোর্টে। আন্দোলনকারী হবু শিক্ষকরা লাগাতার ধর্না ও আন্দোলনের মাধ্যমে তাদের দাবি নিয়ে সরকারের কাছে সরবহ হয়েছেন।নিয়োগে যাতে কোনরকম দুর্নীতি না থাকে ও নিয়োগ যাতে স্বচ্ছভাবে হয় তা নিয়ে বারবার আন্দোলনকারীদের সরব হতে দেখা গিয়েছে সরকারের কাছে।সরকার গঠনের বর্ষপূর্তিতে এরই মধ‍্যে বড়সড় সিদ্ধান্ত নিতে দেখা গেল কমিশনকে।

সম্প্রতি মধ‍্যশিক্ষা পর্ষদের কাছ থেকে স্কুল সার্ভিস কমিশন জানতে চায় স্কুল শিক্ষক পদে কতগুলো পদ খালি রয়েছে। আর এই রিপোর্ট পেয়ে কিছুটা অবাক হয়ে যান স্কুল শিক্ষা দফতরের আধিকারিকরা। এরপরেই স্কুল শিক্ষা দফতরের পরিক্ষা করানোর সিদ্ধান্ত নেয় রাজ‍্য সরকার।

Related Articles

Back to top button