UPSC Success Story- প্রথম চেষ্টায় UPSC-তে সফল! সিনেমার গল্পকে হার মানাবে IFS তমালির জীবন কাহিনী

Advertisement

UPSC Success Story- আমাদের ভারতবর্ষের সবচেয়ে কষ্টকর পরীক্ষা গুলির মধ্যে একটি হলো UPSC।প্রতিবছর বহু মেধাবী ছাত্রছাত্রীরা এই পরীক্ষায় বসে। কিন্তু সফলতা দোড়গোড়ায় পৌঁছায় খুবই কম সংখ্যক ছাত্রছাত্রী। যার জন্য এই পরীক্ষাটিকে সবচেয়ে কঠিন পরীক্ষা হিসেবে ধরা হয়। আবার এদের মধ্যে কিছু ব্যতিক্রমী ছাত্র-ছাত্রী রয়েছে যারা হয়তো একবারের প্রচেষ্টাতে পৌঁছাতে সক্ষম হয় সফলতার চূড়ায়। এই পরীক্ষার জন্য অনেকেই বছরের পর বছর অক্লান্ত পরিশ্রম করে থাকেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Success Story

আমাদের আজকের এই নিবন্ধে আলোচনা করব এমনই এক বাংলার কন্যাকে নিয়ে যিনি মাত্র 23 বছর বয়সে একবারের প্রচেষ্টাতেই UPSC-এর সফলতার চূড়ায় পৌঁছাতে পেরেছেন। হয়েছেন IFS অফিসার তমালী দাস। তিনি বাংলার মেয়ে আজকে ওনার বিষয়ে জানব , প্রথমে প্রচেষ্টাতেই UPSC পরীক্ষায় ৯৪ তম স্থান অধিকার করে সফলতা ছিনিয়ে এনেছেন তিনি। আরও একটা বিষয় জানিয়ে রাখতেই হয় তার বয়স মাত্র ২৩ বছর। তার এই UPSC Success Story সাফল্যতে গর্বিত তার পরিবারসহ সকলেই।

Advertisement

আরও পড়ুন – IAS Success Story: শ্রবণ প্রতিবন্ধকতাকে হার না মেনে জেনারেল কোটায় IAS হলেন সৌম্যা শর্মা। জানুন তার সাফল্যের জীবনযাত্রা।

Advertisement

তমালি সাহা (IFS Tamali Saha) হলেন পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার বাসিন্দা। প্রাথমিক শিক্ষা ও স্কুল জীবন দুইটিই উত্তর 24 পরগনা থেকে শেষ করেন। এরপর প্রাণী বিদ্যায় স্নাতক ডিগ্রি অর্জন করেন কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে। ২০২০ সালে স্নাতক ডিগ্রী পাস করেন। সফলতা অর্জনের পথটা কেমন ছিল? স্নাতক হওয়ার পরেই UPSC পরীক্ষা দেবার সিদ্ধান্ত। তারপর থেকেই জোর কদমে শুরু করেন পরীক্ষার প্রস্তুতি। তার এই অক্লান্ত পরিশ্রম অবশেষে ২০২১ সালে শেষ হয়।

আরও পড়ুন – UPSC success stories: গ্রামের প্রথম মহিলা যিনি পড়াশোনা জন্য গ্রামের গণ্ডি পেরিয়েছিলেন, কথা বলছি IAS অফিসার সুরভী গৌতমের

প্রথম প্রচেষ্টায় সফল হন UPSC (Union PUBLIC Service Commission)-এর ফরেস্ট সার্ভিস পরীক্ষায়। র‍্যাঙ্ক ছিল ৯৪। IFS অফিসারের পদ অর্জন করেন। সফলতা অর্জনের পরবর্তীতে পশ্চিমবঙ্গের হোম ক্যাডারের নিয়োগ করা হয় তাকে। এরকম আরো সফলতা (UPSC Success Story) অর্জনের কাহিনী জানতে ফলো করুন আমাদের ওয়েবসাইটটি।

Advertisement