2022 সালে 10 টি মোবাইল গেম সবচেয়ে বেশি ডাউনলোড করা হয়েছে, দেখুন সেই লিস্ট

top 10 most downloaded games in 2022

নিউজ ডেস্কঃ কাজের ফাঁকে নিজের স্মার্টফোনে গেম খেলতে কে না ভালোবাসে?মানুষ ফাঁকা সময় গেমিংকেই বিনোদনের প্রধান রসদ মনে করছেন।ভারত তথা গোটা বিশ্বে মোবাইল গেমিং এর চাহিদা ক্রমশ বেড়েই চলেছে। কম্পিউটার বা Xbox এর থেকে মোবাইলে গেম খেলা অনেক সহজ হওয়ায় মোবাইল গেমিং এর চাহিদাও বৃদ্ধি পাচ্ছে।বর্তমানে মোবাইলে একের পর এক অসাধারণ গেম লঞ্চ হচ্ছে।তাই মোবাইল গেমগুলির প্রতি মানুষের আকর্ষণ বাড়ছে প্রতিদিন।2022 সালের ফেব্রুয়ারি মাসে 10 টি মোবাইল গেম সবচেয়ে বেশি ডাউনলোড হয়েছে।সেরা 10 টি গেম হলঃ-

Advertisement

1)Garena Free Fire

Garena Free Fire

2022 সালের ফেব্রুয়ারিতে বিশ্বজুড়ে সবচেয়ে বেশি Garena Free Fire মোবাইল গেমটি ডাউনলোড হয়েছে। গেমটি ফেব্রুয়ারি মাসে 21.8 মিলিয়ন ইনস্টল হয়েছে, যা ফেব্রুয়ারি, 2021 এর তুলনায় 22.7% বেশি। একটি ব্যাটেল রয়াল গেম Garena Free Fire , যার গেম প্লে অনেক সহজ এবং গেমটিতে রয়েছে অনেক আকর্ষণীয় ইভেন্ট ও ফিচার।

2)Subway Surfers

Subway Surfers

জনপ্রিয়তার লিস্টে দ্বিতীয় স্থানে রয়েছে Sybo Games এর Subway Surfers গেমটি। পুরোনো এই গেম ফেব্রুয়ারিতে 19.5 মিলিয়ন ইনস্টল হয়েছে, যা গত বছরের ফেব্রুয়ারি মাসের তুলনায় 45:3% বেশি।দৌড়ানোর মজাদার একটি গেম হল Subway Surfers।

3)Merge Master

Merge Master

Homa Games এর তৈরী Merge Master Merge & Fight গেমটি গ্লোবালি তৃতীয় সর্বোচ্চ ডাউনলোডেড গেম।

4)Candy Crush Saga

Candy Crush Saga

মোবাইল গেমিং এর চতুর্থ স্থানে রয়েছে একটি পুরোনো গেম Candy Crush Saga। এক সময়ের সবচেয়ে জনপ্রিয় গেম সময়ের সাথে সাথে পিছিয়ে পরে, তবে মোবাইল গেমাররা আবারও এই আর্কেড গেমটিকে তার পুরোনো জনপ্রিয়তা ফিরিয়ে দিচ্ছে।

5)Roblox

বর্তমানে জনপ্রিয়তার লিস্টে পঞ্চম স্থানে রয়েছে Roblox গেম।Roblox Corporation এর তৈরী Roblox, এমন একটি গেম যেখানে গেমাররা নিজেদের ইচ্ছে মতো গেম বানাতে পারে।

6)PUBG Mobile

ফেব্রুয়ারি মাসে ডাউনলোডের নিরিখে 6 নম্বর স্থানে রয়েছে Krafton এর প্রস্তুত করা ব্যাটেল রয়াল গেম PlayerUnknown’s Battlegrounds (PUBG)।গেমটি কম্পিউটার ভার্সানের মতোই মোবাইলেও খুব জনপ্রিয় একটি গেম। হাই গ্রাফিক্স ও অসাধারণ ব্যাটেল এক্সপিরিয়েন্সের জন্য বিখ্যাত এই গেমটি।

7)Twerk Race 3D

ফেব্রুয়ারি মাসে সর্বোচ্চ ডাউনলোডের লিস্টে সপ্তম স্থানে রয়েছে Twerk Race 3D। লো-গ্রাফিক্স টাইম পাস গেম খেলা অনেকেই পছন্দ করেন।এটি একটি রেসিং গেম।

8)Ludo King

2022 এর ফেব্রুয়ারি
মাসে যে গেমটি অষ্টম সর্বোচ্চ ইনস্টল হয়েছে সেটি হল Ludo King গেম। Ludo এমন একটি গেম যা যুগের পর যুগ ধরে মানুষ খেলে আসছে। মানুষ ডিজিটাল যুগে আসার পর এই লুডো গেমটিও এখন ডিজিটালি খেলা যায়। Ludo King খুবই জনপ্রিয় একটি গেম,বিশেষত ভারতীয়দের মধ্যে।

9)Fishdom

জনপ্রিয়তায় নবম স্থানে রয়েছে Fishdom গেমটি।
Fishdom একটি আন্ডার ওয়াটার ওয়ার্ল্ড গেম। এটি একটি পাজেল (puzzle) গেম।যেখানে গেমাররা একোরিয়াম ডিজাইন ও ডেকরেট করে মাছের যত্ন নিতে পারে।

10)Find The Alien

2022 সবচেয়ে বেশি ডাউনলোড হওয়া গেমগুলির মধ্যে দশম স্থান দখল করতে সফল হয়েছে Moonee এর Find The Alien ক্যাসুয়াল (casual) গেমটি।

Advertisement

Probir Biswas

Hi. আমি প্রবীর বিশ্বাস, আমি সকাল বার্তা নিউজ পোর্টালে মোবাইল গেজেট ও টেকনিক্যাল নিউজ সম্পর্কে লেখালেখি করি। যদি আপনার আমার লেখাগুলো ভালো লেগে থাকে অবশ্যই শেয়ার করবেন। ধন্যবাদ

Related Articles