Upper Primary – অবশেষে শুরু হচ্ছে শিক্ষক নিয়োগ, মেধাতালিকা প্রকাশ করেছে স্কুল সার্ভিস কমিশন।

Advertisement

Upper Primary – উচ্চ প্রাথমিকের শিক্ষক নিয়োগের জট খুলল। দীর্ঘ ৯ বছর সময় বন্ধ থাকার পরে অবশেষে উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ (Upper Primary Teachers Recruitment) হতে চলেছে। সম্প্রতি এই শিক্ষক নিয়োগের সমস্যা মিটেছে। আর তারপরেই আদালতের নির্দেশ অনুযায়ী বুধবার ১৪ হাজারের বেশি উচ্চ প্রাথমিকের শিক্ষক পদের মেধাতালিকা প্রকাশ করেছে স্কুল সার্ভিস কমিশন। ১৩৩৩৯ জন চাকরি প্রার্থীদের নাম রয়েছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আর তারপরেই নিয়মানুযায়ী Upper Primary Final Vacancy বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। দীর্ঘ 9 বছর আটকে থাকার পরে আদালতের নির্দেশে আপার প্রাইমারি শিক্ষক নিয়োগ হতে চলেছে। ১৪ হাজার ৩৩৯ টি পদে স্কুল সার্ভিস কমিশনের দ্বিতীয় দফার ইন্টারভিউ দেন ১৪ হাজার ৫২ জন চাকরি প্রার্থী। SSC-র তরফে উচ্চ প্রাথমিক স্তরে শিক্ষক নিয়োগের মেধা তালিকা এবং ওয়েটিং লিস্ট প্রকাশ করা হয়েছে।

Upper Primary Teachers Recruitment Process.

আরও পড়ুন – Anganwadi Recruitment – এই জেলায় ICDS অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়ক কর্মী নিয়োগ ! এই নিয়োগের বিস্তারিত জানুন।

Advertisement

এই প্রসঙ্গে স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার জানিয়েছিলেন, আপার প্রাইমারির মেরিট লিস্ট (Upper Primary Merit List) বুধবার বিকেল ৪টের মধ্যে প্রকাশ করা হবে। চাকরিপ্রার্থীদের ব্রেকআপ নম্বর সহ তালিকা প্রকাশ হবে। অবশেষে সেই ঘোষণা অনুযায়ী তালিকা প্রকাশ করা হয়েছে। শিক্ষক নিয়োগে দুর্নীতি নিয়ে এমনিতেই তোলপাড় রাজ্য।

Advertisement

মাঝেমধ্যেই আদালতের তরফে একাধিক পর্যবেক্ষণ এবং নির্দেশ আসছে। হাইকোর্টের রায় বিভিন্ন সময়ে সুপ্রিম কোর্টে খারিজ হচ্ছে বা স্থগিতাদেশ দেওয়া হচ্ছে। আর একাধিক মামলার জটিলতার ফলে নিয়োগ প্রক্রিয়াও থমকে রয়েছে। তাই স্কুল সার্ভিস কমিশনের তরফে Final Vacancy List প্রকাশ করায় নিয়োগ প্রক্রিয়ার সমস্যা মিটলো। চাকরিপ্রার্থীদের বিষয়, শিক্ষার মাধ্যম এবং ক্যাটাগরির নিরিখে তালিকা প্রকাশ করা হয়েছে। উচ্চ প্রাথমিকে প্রার্থীরা কোন স্কুলে চাকরি পাবেন, তা এই তালিকার ভিত্তিতেই নির্ধারিত হতে চলেছে।

WBSSC Upper Primary Final Panel Merit List – Here

আরও পড়ুন – KMC Recruitment – মিউনিসিপ্যাল কর্পোরেশন (KMC)-তে একাধিক পদে কর্মী নিয়োগ, ২৬,০০০ /- টাকা মাসিক বেতন দেওয়া হবে।

Advertisement
JoinJoin