Vivo Y77e 5g: Vivo ফের সস্তায় নয়া ৫ জি ফোন নিয়ে হাজির হয়েছে, ৮ জিবি র‍্যাম ও ডাইমেনসিটি ৮১০ চিপসেট রয়েছে

একই সাথে এই নয়া ডিভাইসে ১৩ মেগাপিক্সেল মুখ্য সেন্সর সহ ডুয়েল রিয়ার ক্যামেরা ইউনিট।

Vivo Y77e 5g: সম্প্রতি Vivo তাদের Y-সিরিজের লেটেস্ট মডেল হিসেবে Vivo V77e 5G স্মার্টফোন লঞ্চ করল। Vivo প্রায় চুপিসারেই চীনের বাজারে এই স্মার্টফোনটি লঞ্চ করেছে। Vivo V77e 5G স্মার্টফোনটি ৬০ হার্টজ রিফ্রেশ রেটের FHD+ ডিসপ্লে প্যানেল এবং মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ চিপসেট সহ এসেছে। একই সাথে এই নয়া ডিভাইসে ১৩ মেগাপিক্সেল মুখ্য সেন্সর সহ ডুয়েল রিয়ার ক্যামেরা ইউনিট।

এতে ৮ জিবি পর্যন্ত র‍্যাম, সর্বোচ্চ ২৫৬ জিবি স্টোরেজ রয়েছে। এটি ফ্ল্যাশ চার্জিং টেকনোলজি সমর্থিত ৫,০০০ এমএএইচের বড় ব্যাটারি সহ পাওয়া যাবে। এছাড়াও এতে নিরাপত্তার জন্য সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক ফিচার রয়েছে। এই Vivo Y77e 5G স্মার্টফোনের দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন দেখে নেওয়া যাক তাহলে।

Advertisement

ভিভো ওয়াই৭৭ই ৫জি -এর স্পেসিফিকেশন (Vivo Y77e 5G specifications):-

ডুয়েল-সিমের (ন্যানো) ভিতো ওয়াই৭৭ই ৫জি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক অরিজিনওএস কাস্টম স্কিন দ্বারা চালিত। এতে ৬.৫৮-ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০৮ পিক্সেল) ডিসপ্লে আছে, যা ৬০ হার্টজ রিফ্রেশ রেট, ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং ৯০.৬১% স্ক্রিন-টু-বডি রেশিও সাপোর্ট করে। পারফরম্যান্সের জন্য এই স্মার্টফোনে মালি জি৫৭ জিপিইউ সহ ৬ এনএম প্রসেসিং নোড ভিত্তিক অক্টা কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ প্রসেসর ব্যবহার করা হয়েছে।

এটি ৮ জিবি পর্যন্ত LPDDR4X র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত UFS 2.2 অনবোর্ড স্টোরেজ সহ এসেছে। যদিও মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ক্যাপাসিটি ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো সম্ভব। কানেক্টিভিটির জন্য Vivo Y77e 5G ফোনে WLAN 4G LTE, ওয়াই-ফাই, ব্লুটুথ ভি৫.১, জিপিএস, গ্লোনাস, ওটিজি, এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট অন্তর্ভুক্ত। সেন্সর হিসেবে এতে সামিল রয়েছে – অ্যাক্সেলেরোমিটার, অ্যাম্বিয়েন্ট – লাইট, ই-কম্পাস এবং প্রক্সিমিটি সেন্সর। অন্যদিকে নিরাপত্তার জন্য ডিভাইসটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ এসেছে।

ভিভো ওয়াই৭৭ই ৫জি -এর ক্যামেরা(Vivo Y77e 5G camera):-

ক্যামেরা ফ্রন্টের কথা বললে নয়া Vivo Y77e 5G ফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এই ক্যামেরাগুলি হল- এফ/২.২ অ্যাপারচার সহ ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং এফ/২.৪ অ্যাপারচার সহ ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। আবার সেলফি এবং ভিডিও চ্যাটের জন্য, এতে এফ/২.০ অ্যাপারচার সহ একটি ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। উক্ত ডিভাইসের ক্যামেরা ইউনিট – সুপার এইচডিআর, মাল্টিলেয়ার পোর্ট্রেট, স্লো-মোশন, প্যানোরামা, লাইভ ফটো এবং সুপার নাইট মোড সমর্থন করে।

ভিভো ওয়াই৭৭ই ৫জি -এর ব্যাটারি(Vivo Y77e 5G battery):-

এই Vivo V77e 5G স্মার্টফোনে ১০ ওয়াট ফ্ল্যাশ চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। যা একক চার্জে দীর্ঘ ২৫ দিনের স্ট্যান্ডবাই টাইম প্রদান করে বলে দাবি করেছে সংস্থাটি।এর মাপ ১৬৪×৭৫×৮.২৫ মিমি এবং ওজন প্রায় ১৯৪ গ্রাম।

ভিভো ওয়াই৭৭ই ৫জি-এর দাম (Vivo Y77e 5G price):-

এই ভিভো ওয়াই৭৭ই ৫জি স্মার্টফোনকে ১,৬৯৯ ইউয়ান (ভারতীয় মূল্যে প্রায় ২০,০০০ টাকা) মূল্যে লঞ্চ করা হয়েছে। এই বিক্রয় মূল্য মডেলটির ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের জন্য নির্ধারণ করা হয়েছে। এছাড়াও, ৬ জিবি র্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ১৫৬ জিবি স্টোরেজ বিকল্পও উপলব্ধ। যদিও আলোচ্য দুটি ভ্যারিয়েন্টের দাম এখনও প্রকাশ্যে আনেনি ভিভো। হ্যান্ডসেটটি ক্রিস্টাল ব্ল্যাক, ক্রিস্টাল পাউডার এবং সামার লিসেনিং টু দ্য সি কালার অপশনে এসেছে।

Vivo-র ওয়াই-সিরিজ অন্তর্গত এই মডেলটি আপাততভাবে চীনের বাজারে এসেছে। তবে ভারত সহ অন্যান্য দেশের বাজারে এটিকে কবে নাগাদ লঞ্চ করা হবে সেই সংক্রান্ত কোনো তথ্য জানানো হয়নি।

Advertisement

Related Articles