Vivo Y77e 5g: Vivo ফের সস্তায় নয়া ৫ জি ফোন নিয়ে হাজির হয়েছে, ৮ জিবি র‍্যাম ও ডাইমেনসিটি ৮১০ চিপসেট রয়েছে

একই সাথে এই নয়া ডিভাইসে ১৩ মেগাপিক্সেল মুখ্য সেন্সর সহ ডুয়েল রিয়ার ক্যামেরা ইউনিট।

Vivo Y77e 5g: সম্প্রতি Vivo তাদের Y-সিরিজের লেটেস্ট মডেল হিসেবে Vivo V77e 5G স্মার্টফোন লঞ্চ করল। Vivo প্রায় চুপিসারেই চীনের বাজারে এই স্মার্টফোনটি লঞ্চ করেছে। Vivo V77e 5G স্মার্টফোনটি ৬০ হার্টজ রিফ্রেশ রেটের FHD+ ডিসপ্লে প্যানেল এবং মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ চিপসেট সহ এসেছে। একই সাথে এই নয়া ডিভাইসে ১৩ মেগাপিক্সেল মুখ্য সেন্সর সহ ডুয়েল রিয়ার ক্যামেরা ইউনিট।

এতে ৮ জিবি পর্যন্ত র‍্যাম, সর্বোচ্চ ২৫৬ জিবি স্টোরেজ রয়েছে। এটি ফ্ল্যাশ চার্জিং টেকনোলজি সমর্থিত ৫,০০০ এমএএইচের বড় ব্যাটারি সহ পাওয়া যাবে। এছাড়াও এতে নিরাপত্তার জন্য সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক ফিচার রয়েছে। এই Vivo Y77e 5G স্মার্টফোনের দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন দেখে নেওয়া যাক তাহলে।

ভিভো ওয়াই৭৭ই ৫জি -এর স্পেসিফিকেশন (Vivo Y77e 5G specifications):-

ডুয়েল-সিমের (ন্যানো) ভিতো ওয়াই৭৭ই ৫জি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক অরিজিনওএস কাস্টম স্কিন দ্বারা চালিত। এতে ৬.৫৮-ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০৮ পিক্সেল) ডিসপ্লে আছে, যা ৬০ হার্টজ রিফ্রেশ রেট, ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং ৯০.৬১% স্ক্রিন-টু-বডি রেশিও সাপোর্ট করে। পারফরম্যান্সের জন্য এই স্মার্টফোনে মালি জি৫৭ জিপিইউ সহ ৬ এনএম প্রসেসিং নোড ভিত্তিক অক্টা কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ প্রসেসর ব্যবহার করা হয়েছে।

এটি ৮ জিবি পর্যন্ত LPDDR4X র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত UFS 2.2 অনবোর্ড স্টোরেজ সহ এসেছে। যদিও মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ক্যাপাসিটি ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো সম্ভব। কানেক্টিভিটির জন্য Vivo Y77e 5G ফোনে WLAN 4G LTE, ওয়াই-ফাই, ব্লুটুথ ভি৫.১, জিপিএস, গ্লোনাস, ওটিজি, এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট অন্তর্ভুক্ত। সেন্সর হিসেবে এতে সামিল রয়েছে – অ্যাক্সেলেরোমিটার, অ্যাম্বিয়েন্ট – লাইট, ই-কম্পাস এবং প্রক্সিমিটি সেন্সর। অন্যদিকে নিরাপত্তার জন্য ডিভাইসটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ এসেছে।

ভিভো ওয়াই৭৭ই ৫জি -এর ক্যামেরা(Vivo Y77e 5G camera):-

ক্যামেরা ফ্রন্টের কথা বললে নয়া Vivo Y77e 5G ফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এই ক্যামেরাগুলি হল- এফ/২.২ অ্যাপারচার সহ ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং এফ/২.৪ অ্যাপারচার সহ ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। আবার সেলফি এবং ভিডিও চ্যাটের জন্য, এতে এফ/২.০ অ্যাপারচার সহ একটি ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। উক্ত ডিভাইসের ক্যামেরা ইউনিট – সুপার এইচডিআর, মাল্টিলেয়ার পোর্ট্রেট, স্লো-মোশন, প্যানোরামা, লাইভ ফটো এবং সুপার নাইট মোড সমর্থন করে।

ভিভো ওয়াই৭৭ই ৫জি -এর ব্যাটারি(Vivo Y77e 5G battery):-

এই Vivo V77e 5G স্মার্টফোনে ১০ ওয়াট ফ্ল্যাশ চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। যা একক চার্জে দীর্ঘ ২৫ দিনের স্ট্যান্ডবাই টাইম প্রদান করে বলে দাবি করেছে সংস্থাটি।এর মাপ ১৬৪×৭৫×৮.২৫ মিমি এবং ওজন প্রায় ১৯৪ গ্রাম।

ভিভো ওয়াই৭৭ই ৫জি-এর দাম (Vivo Y77e 5G price):-

এই ভিভো ওয়াই৭৭ই ৫জি স্মার্টফোনকে ১,৬৯৯ ইউয়ান (ভারতীয় মূল্যে প্রায় ২০,০০০ টাকা) মূল্যে লঞ্চ করা হয়েছে। এই বিক্রয় মূল্য মডেলটির ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের জন্য নির্ধারণ করা হয়েছে। এছাড়াও, ৬ জিবি র্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ১৫৬ জিবি স্টোরেজ বিকল্পও উপলব্ধ। যদিও আলোচ্য দুটি ভ্যারিয়েন্টের দাম এখনও প্রকাশ্যে আনেনি ভিভো। হ্যান্ডসেটটি ক্রিস্টাল ব্ল্যাক, ক্রিস্টাল পাউডার এবং সামার লিসেনিং টু দ্য সি কালার অপশনে এসেছে।

Vivo-র ওয়াই-সিরিজ অন্তর্গত এই মডেলটি আপাততভাবে চীনের বাজারে এসেছে। তবে ভারত সহ অন্যান্য দেশের বাজারে এটিকে কবে নাগাদ লঞ্চ করা হবে সেই সংক্রান্ত কোনো তথ্য জানানো হয়নি।

News Desk

Sakalerbarta.com is a regional Bengali news portal. It was founded on 14 September 2020. sakalerbarta.com News is a great source of information for everyone. We provide information on Latest News, educational News, current affairs, current topics News, and trending News. Our main goal is to give information that can be used responsibly. We are not affiliated with any government organization and do not host any government website.

Related Articles