Group D Job Vacancy – অষ্টম শ্রেণী পাশে রাজ্যে গ্রুপ D -তে কর্মী নিয়োগ। বেতন ১৮,৮০০ টাকা। কি ভাবে আবেদন করবেন জানুন।

Advertisement

Group D Job Vacancy – সরকারি চাকরি-বাতিদের জন্য সুখবর রাজ্যে হতে চলেছে আবার গ্রুপ ডি নিয়োগ (Group D Job Vacancy)। মাত্র অষ্টম শ্রেণী পাস করলেই আপনি এই চাকরিতে আবেদন করতে পারবেন। অর্থাৎ খুব অল্প শিক্ষাগত যোগ্যতা থাকলেই আপনি এই চাকরিতে আবেদনযোগ্য। এই চাকরি সম্পর্কে বিস্তারিত জানতে হলে এবং আবেদন করতে হলে অবশ্যই এই প্রতিবেদনটি শেষ অব্দি ভালো করে পড়ুন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Advertisement

এই চাকরিতে আবেদন করতে গেলে শিক্ষাগত যোগ্যতা হিসাবে যেকোনো স্বীকৃত বিদ্যালয় থেকে অষ্টম শ্রেণী পাস করে থাকতে হবে। তবে আপনি উচ্চ শিক্ষিত হলেও এই পদে আবেদন করতে পারেন। এছাড়া আপনার বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে এবং সংরক্ষিত কোঠাদের জন্য সরকারি নিয়ম অনুসারে বিশেষ ছাড় রয়েছে। এবার প্রশ্ন উঠতেই পারে এই চাকরির বেতন কত?

Advertisement

এই চাকরির বেতন কত ও নিয়োগ পদ্ধতি।

এবার প্রশ্ন উঠতেই পারে এই চাকরির বেতন কত? জয়েন করার পরই আপনার বেতন হবে ১৮৮০০ টাকা। তবে পরবর্তীতে ধাপে ধাপে প্রমোশনের সঙ্গে সঙ্গে আপনার বেতন বাড়তে থাকবে। চাকরিপ্রার্থীদের নিয়োগ (Group D Job Vacancy) করা হবে লিখিত পরীক্ষার মাধ্যমে। লিখিত পরীক্ষায় পাশ করার পরে ইন্টারভিউ নেওয়া হবে। এবার আসা যাক এই চাকরি লিখিত পরীক্ষার  সিলেবাসে কি কি রয়েছে।

আরও পড়ুন – Madhyamik Test Exam – মাধ্যমিকের টেস্ট পরীক্ষা ও প্রশ্নপত্র নিয়ে নোটিশ জারি করল মধ্যশিক্ষা পর্ষদ, এই নোটিশে কি রয়েছে জানুন।

সাধারণ জ্ঞান  বা জিকে১৫ নাম্বার
পাটিগণিত১৫ নাম্বার
কারেন্ট অ্যাফেয়ার্স১৫ নাম্বার

সাধারণ জ্ঞান  বা জিকে এছাড়াও পাটিগণিত এবং কারেন্ট অ্যাফেয়ার্স সম্পর্কেও ওয়াকিবহাল থাকতে হবে। তিনটি থেকেই ১৫-১৫-১৫ নাম্বার করে কোশ্চেন আসবে। এর সঙ্গে থাকবে মৌখিক ইন্টারভিউ যে ইন্টারভিউ ১৫ নাম্বারের হবে। এই ইন্টারভিউতে আপনাকে খুব সাধারন কয়েকটি প্রশ্ন করা হবে এবং আপনার ইন্ট্রো নেওয়া হতে পারে।

আরও পড়ুন – WB Non Teaching Staff Recruitment – বিরাট সুখবর! পশ্চিমবঙ্গের বিশ্ববিদ্যালয় নন টিচিং স্টাফ নিয়োগ করা হবে, কোন বিশ্ববিদ্যালয় এই নিয়োগ করা হবে জানুন

কি ভাবে আবেদন করবেন Group D Job Vacancy তে জানুন।

Group D Job Vacancy চাকরিতে আপনাকে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। খুব শীঘ্রই রাজ্য সরকারই তরফে সেই ওয়েবসাইটটি খুলে দেওয়া হবে। কবে থেকে আবেদন প্রক্রিয়া শুরু হবে তা জানতে আপনি আমাদের ওয়েবসাইটে নজর রাখুন। এই চাকরিতে আবেদন করার জন্য ফিজ খুবই নূন্যতম। সরকারি তরফে জানানো হয়েছে এই চাকরিতে (Group D Job Vacancy) আবেদন করতে গেলে, সাধারণ চাকরিপ্রার্থীদের ১২০ টাকা করে আবেদন মূল্য দিতে হবে। এবং এসসিএসসি অভিজিতের জন্য এই চার্জ হবে মাত্র ৬০ টাকা। এই ধরনের চাকরির খবর আরো পেতে চাইলে আমাদের ওয়েবসাইটে সব সময় নজর রাখুন।

আরও পড়ুন – Post office Job – মাধ্যমিক পাশে ডাক বিভাগে ৫০ হাজার শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে, আবেদন পদ্ধতি সহ বিস্তারিত জেনে নিন

Advertisement

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। sakalerbarta.com কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই, যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, ইত্যাদি। আবেদন কারীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin