Amazon দেবে বার্ষিক 40,000 টাকা করে স্কলারশিপ আজই আবেদন করুন। Amazon Future Engineer Scholarship 2022.

Amazon Future Engineer Scholarship, ভবিষ্যতে ইঞ্জিনিয়ার হওয়ার স্বপ্ন হবে বাস্তব , আর্থিকভাবে থাকতে হবে না আর পরমুখাপেক্ষী হয়ে

Amazon Future Engineer Scholarship: কথায় আছে, লেখাপড়া করে যে, “মোটরগাড়ি চড়ে সে “। হ্যাঁ ,একদমই হক কথা, তবে যার বাড়িতে নুন আনতে পান্তা ফুরোয়, তার কাছে এ যেন এক অলীক স্বপ্ন ব্যতীত আর কিছুই না। শৈশব থেকেই একটি শিশুর যখন‌ প্রথম হাতেখড়ি হয় , তখন থেকেই তাকে শেখানো হয়, “বিদ্যা দদাতি বিনয়ং ,বিনয়ং দদাতি পাত্রত্তাম্ “।

অতএব, পড়াশোনার কোনো বিকল্প নেই, কিন্তু বিদ্যা অর্জন অবধি না হয় ঠিক ছিল, প্রসঙ্গ তখন উচ্চশিক্ষার তখন ভাবুক বেশিরভাগ পড়ুয়া তথা অভিভাবকগণ। অধিকাংশ শিক্ষার্থীর পরিবারের ক্ষেত্রে সেই ব্যয় সংকুলান করা সম্ভবপর হয়ে ওঠে না।

Advertisement

জনধন অ্যাকাউন্ট থাকলেই মিলবে ১০ হাজার টাকা! কী ভাবে আবেদন করবেন জানুন।

এমনই আইঢাঁই পরিস্থিতিতে দুঃস্থ মেধাবী শিক্ষার্থীদের পাশে এসে দাঁড়িয়েছে অ্যামাজন‌ ( Amazon ) নামক দেশের এক বৃহত্তর মাল্টিন্যাশনাল কোম্পানি। শিক্ষা সংক্রান্ত  আর্থিক সহায়তা দেওয়ার জন্যই এই কোম্পানির তরফ থেকে দুঃস্থ মেধাবী ছাত্র-ছাত্রীদের প্রদান করা হবে নিয়মিত বার্ষিক বৃত্তি (Amazon Future Engineer Scholarship).

জানা গিয়েছে, প্রধানত কারিগরি বিদ্যা (Engineering) কিংবা প্রযুক্তি বিদ্যা (Information Technology) -য় উচ্চশিক্ষা অর্জনের জন্যই প্রদান করা হবে এই বৃত্তিমূলক অর্থ। গবেষণায় তথ্য উঠে এসেছে, ভারতের মতো উন্নয়নশীল দেশে মেধা আছে প্রচুর, আছে দক্ষতা,পারদর্শিতা, বিচক্ষণতা ও যুক্তি-তর্কের সাথে নিজের কাজ প্রমাণ করার দূরদর্শিতা, নেই শুধু আর্থিক সংকুলান।

এমতাবস্থায় শুধু অর্থের পারিপার্শ্বিকতার বিচারে দেশের ভাবি ইঞ্জিনিয়ার প্রজন্মকে কোণঠাসা  করে না রেখে জগতের কাছে তাদের একপ্রকার তুলে ধরার জন্যই অ্যামাজনের এই ঐকান্তিক প্রচেষ্টা। কুর্ণিশ জানাই তাদের এই স্বেচ্ছাসেবী মনোভাবকে।

WBCHSE Exam – উচ্চ মাধ্যমিক পরীক্ষার বড়সড়ো পরিবর্তন,পরিক্ষা হবে সেমিস্টার সিস্টেমেই।

কোন্ কোন্ বিষয়ের পরিপ্রেক্ষিতে আবেদন করা যাবে এই নজির সৃষ্টিকারী অ্যামাজন ফিউচার ইঞ্জিনিয়ার স্কলারশিপে (Amazon Future Engineer Scholarship), আসুন জেনে নেওয়া যাক এক ঝলকে

১. আবেদনকারী শিক্ষার্থীদের অতি অবশ্যই ভারতীয় নাগরিকত্বের অধীন হতে হবে।
২. পরিবারের বার্ষিক আয়সীমা ৩ লক্ষ টাকা।
৩. প্রধানত ইঞ্জিনিয়ারিং (Engineering), তথ্যপ্রযুক্তি(Information & Technology), কম্পিউটার সায়েন্স (Computer Science) কিংবা সংশ্লিষ্ট শাখায় BE / B.Tech.

এর শিক্ষার্থীদের তাদের প্রথমবর্ষ থেকে চতুর্থ বর্ষ অবধি বার্ষিক ৪০,০০০ টাকা অর্থাৎ , ৪ বছরে মোট ১,৬০,০০০ টাকা বৃত্তি প্রদান করা হবে।
৪.ভবিষ্যতে মিলতে পারে অ্যামাজন ইন্টার্নশিপ (Amazon Intership) কিংবা অ্যামাজন নেটওয়ার্কিং (Amazon Networking) -এর সুবিধা।

৫. আবেদনকারীদের আবেদনের জন্য অ্যামাজনের সংশ্লিষ্ট ওয়েবসাইট অর্থাৎ, https:// buddy4stydy.com-এ গিয়ে অনলাইন আবেদন করতে হবে।
এই সম্পর্কিত অন্যান্য খবরের আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।
Written by Arpita Sen.

সকালের বার্তার নিউজ সবার আগে পেতে Follow করুন সকালের বার্তার গুগল নিউজ, সকালের বার্তা ফেসবুক পেজ, সকালের বার্তা টেলিগ্রাম গ্রুপ

Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *