টেক গাইড

ঘরে বসে মাত্র ১০ মিনিটে মোবাইলের মাধ্যমে নতুন ট্রেড লাইসেন্সের জন্য আবেদন করতে পারবেন ! জেনে নিন পদ্ধতিটি

how to apply online Trade license gram panchayat

নিউজ ডেস্কঃ যে কোনো ব্যবসা বৈধভাবে পরিচালনার জন্য প্রয়োজন হয় ট্রেড লাইসেন্স এর।এতদিন ট্রেড লাইসেন্স করা খুব কঠিন ব্যাপার ছিল।তবে বর্তমান সময়ে আপনি ঘরে বসে মাত্র ১০ মিনিটের মধ্যে আপনার মোবাইল ব্যবহার করে নতুন ট্রেড লাইসেন্স এর জন্য আবেদন করতে পারবেন। আবেদন করবেন কি করে?দেখুন….

ট্রেড লাইসেন্স করার পদ্ধতিঃ-

প্রথমতঃ- প্রথমে আপনার মোবাইলে ট্রেড লাইসেন্সের অফিসিয়াল ওয়েবসাইট https://wbprdgpms.in/ যেতে হবে।এরপর ব্রাউজারটিকে ডেক্সটপ ভার্সনে করে নিতে হবে।তারপর বাঁদিকে কর্নারে Trade N.O.C. New অপশনে ক্লিক করুন।

দ্বিতীয়তঃ- এরপর আপনার সামনে একটি ফর্ম ওপেন হয়ে যাবে। ফর্মের মধ্যে আপনার নাম, ঠিকানা, বিজনেস টাইপ, ডকুমেন্টস, আপনার বিজনেসে কত জন কাজ করে আরো বিভিন্ন ইনফরমেশনগুলি ভালো করে পড়ে তারপর সঠিকভাবে ফিলাপ করবেন।তারপর অপনার ব্যাবসা ক্যাটাগরির ওপর ডিপেন্ট করে ১৫০ অথবা ৭৫০ টাকার পেমেন্ট সিলেক্ট করতে হবে। তারপর ডকুমেন্টস আপলোড করে Terms and Conditions এ টিক দিয়ে নীচে থাকা সাবমিট অপশনে ক্লিক করতে হবে।

তৃতীয়তঃ- এরপর আপনার সামনে একটি সাকসেস মেসেস শো করবে এবং আপনাকে একটি আইডি নম্বর দেওয়া হবে যেটির মাধ্যমে আপনি ভবিষ্যতে আপনার আবেদনের স্ট্যাটাস চেক করতে পারবেন।এরপর আপনি মেইন পেজে যে পেমেন্টটি সিলেক্ট করেছিলেন সেটা কাটানোর একটি অপশন আসবে।পেমেন্ট কাটানো হয়ে গেলেই আপনার ট্রেড লাইসেন্সের জন্য আবেদন সম্পূর্ণ হবে।আবেদন হয়ে গেলে পরে স্ট্যাটাস চেক করতে পারবেন।

Related Articles

Back to top button