সরকারি কর্মীদের জন্য সুখবর! মিলবে ডবল বেনেফিট!

Advertisement

সরকারি চাকরি মানেই তাতে থাকে হাজার হাজার বেনিফিট। তাই মানুষ আজও প্রাইভেট চাকরি ভুলে একটু কম মাইনে হলেও সরকারি চাকরি করতে চায়। অনেকেই আছে যারা বিশেষ করে কেন্দ্রীয় সরকারি চাকরিগুলি করতে চান। তাই দ্বারা প্রতিবছর প্রস্তুতি নেন পরীক্ষায় বসেন। কিন্তু সেই চাকরি পাই গুটিকয়েকজন সবাই সেই চাকরি পায় না। যদিও মনে করা হয় রাজ্য সরকারি চাকরি থেকে কেন্দ্রীয় সরকারি চাকরি বেশি ভালো। কারণ কেন্দ্রীয় সরকারীদের বিভিন্ন রকমের ভাতা (Dearness Allowance) থাকে তাছাড়া তারা একাধিক বিশেষ সুযোগ সুবিধা পান।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

তবে যদি আপনি কেন্দ্রীয় সরকারি কর্মচারী হয়ে থাকেন তাহলে আপনার জন্য রইল একটি দুর্দান্ত সুখবর। সামনের বছর অর্থাৎ ২০২৪ সালে আপনার জন্য দারুন লাভ হতে চলেছে। এই বছর দুর্গাপূজার ঠিক আগে যেমন মহার্ঘ ভাতা (Dearness Allowance) বাড়িয়ে সকলকে চমকে দিয়েছে কেন্দ্রীয় সরকার তেমনি বর্তমানে ৪৬ শতাংশ মহার্ঘ ভাতা পেতে চলেছেন কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা।

আরও পড়ুন – West Bengal Teacher – শিক্ষকদের জন্য নতুন নির্দেশ জারি করেছে রাজ্যের স্কুল শিক্ষা দপ্তর।

Dearness Allowance Big update news.

Advertisement

তবে এখনই লাফানোর দরকার নেই। কারণ 2014 সালে এটি আরো লাভবান হতে চলেছে। জানা গিয়েছে সপ্তম বেতন পে কমিশন অনুযায়ী সামনের বছর থেকে DA তো বাড়বেই তার উপর বাড়ি বাড়ার ভাতা অর্থাৎ এক ধাক্কায় অনেকটাই বাড়তে চলেছে HRA । সচরাচর কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের মহার্ঘ ভাতা (Dearness Allowance) বছরে দুবার করে বাড়ানো হয়ে থাকে। সমস্ত কিছু ঠিকঠাক থাকলে জানুয়ারি থেকে জুন ২০২৪ অর্থবর্ষে মহার্ঘ ভাতা (DA) বৃদ্ধি পাবে।

Advertisement
Pay Commission

সেই সঙ্গে বাড়বে আপনার এইচারও। আর এই HRA বিভিন্ন ক্যাটাগরিতে ভাগ রয়েছে। যারা এক্স ক্যাটাগরির মধ্যে পড়েন তারা শহরে থাকেন তাদের বাড়বে ত্রিশ শতাংশ অন্যদিকে যারা ওয়াই ক্যাটাগরির মধ্যে পড়ে তাদের বাড়বে কুড়ি শতাংশ ক্যাটাগরির মধ্যে পড়বেন তাদের বাড়বে ১০%।

তবে সে যাই হোক না কেন এটি সরকারি কর্মচারীদের জন্য একটা বড় সুখবর। তাই আপনি এক্ষুনি খুশি হয়ে যান। কারণ আপনি এবার থেকে অনেক বেশি টাকা পেতে চলেছেন। খবরটি পড়ে উপকৃত হলে আপনার বন্ধু-বান্ধব আত্মীয় স্বজনের সঙ্গে শেয়ার করে দিন। এবং সবার আগে এরকম খবর পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন।

আরও পড়ুন – PM Scholarship Scheme – বিরাট সুখবর! পড়ুয়ারা পাবে প্রতি মাসে ৩০০০ টাকা করে, দেবে কেন্দ্রীয় সরকার।

Advertisement
JoinJoin