Dearness Allowance: কেন্দ্রীয় হারে DA পাবে রাজ্যের সরকারি কর্মীরা, বড় ঘোষণা করলেন!

Advertisement

Dearness Allowance: রাজ্য সরকারি কর্মীদের জন্য মহার্ঘ ভাতা (DA) বৃদ্ধি করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। ২৫ ডিসেম্বর এর আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্য সরকারি কর্মীদের জন্য মহার্ঘভাতা বৃদ্ধি করার ঘোষণা করেছিলেন। তবে মমতা ব্যানার্জির বর্ধিত করা ডি-এর পরিবর্তে পাল্টা এক বড় ধরনের প্রতিশ্রুতি দিলেন বিরোধীদল নেতা শুভেন্দু অধিকারী। এই প্রতিশ্রুতি বার্তায় শুভেন্দু অধিকারী (Suvendu adhikari) কি বলেছেন তা জানতে আর্টিকেলটি বিস্তারিতভাবে পড়ুন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

২০২৪ সালের আগে রাজ্য সরকারি কর্মীরা ৬ শতাংশ হারে ডিএ পেতো। অপরদিকে কেন্দ্র সরকারের কর্মীরা ডিএ পায় ৪৬ শতাংশ হারে।‌ তবে এই পরিমাণটা ৫০ শতাংশে পৌঁছাতে বেশি দিন বাকি নেই। আর এই জন্যই রাজ্য সরকারি কর্মীদের ক্ষোভের সঞ্চার হয়েছে। কেন্দ্রীয় হারে ডিএ পাবার জন্য রাজ্য সরকারি কর্মীরা আমরণ, সংগ্রাম চালিয়েছে। বেশ কিছুদিন আগে তাদের কর্ম বিরতি পালন করতে দেখা গেছিল। এছাড়াও বিভিন্ন মিটিং মিছিলির মাধ্যমেও তারা বিক্ষোভ জারি রেখেছিল।

Advertisement

আরও পড়ুন – এবার ঘরে বসেই অনলাইনে Voter Card-র ছবি পরিবর্তন করুন

Advertisement

Dearness Allowance – নিয়ে শুভেন্দু অধিকারী কি বললেন?

অবশেষে ২৫ ডিসেম্বর এর আগে কলকাতায় ক্রিসমাস কার্নিভালের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতা দিতে গিয়ে মুখ্যমন্ত্রী (Mamata Banerjee) রাজ্য সরকারি কর্মীদের ডিএ বৃদ্ধি করার ঘোষণা করেন। গত ১লা জানুয়ারি ২০২৪ থেকে এই বর্ধিত মহার্ঘ ভাতা অফিসিয়ালি কার্যকর হতে শুরু করে। এই বর্ধিত মহার্ঘ ভাতার পরিমাণ ছিল ৪ শতাংশ। কিন্তু রাজ্য সরকারি কর্মীরা এই পরিমাণ মহার্ঘ ভাতায় খুশি নয়। ২০২৪ সালে লোকসভা ভোট রয়েছে। আর ভোটে ভালো ফল লাভের আশায় বিভিন্ন রাজনৈতিক দলগুলো ইতিমধ্যে প্রচার শুরু করে দিয়েছে।

আরও পড়ুন – সরাসরি কাদের অ্যাকাউন্টে ঢুকবে ৩৬,০০০ টাকা! জানুন বিস্তারিত

এবার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী রাজ্য সরকারি কর্মীদের জন্য এক বড় ধরনের প্রতিশ্রুতি দিয়েছে । তিনি জানিয়েছেন “বিজেপি ক্ষমতায় এলে কেন্দ্রীয় ও রাজ্য কর্মচারীদের মধ্যে ডিএ বা Dearness Allowance বৈষম্য দূর করা হবে। রাজ্যে বিজেপি ক্ষমতা এলেই ক্যাবিনেটে প্রথম এই সিদ্ধান্তই নেওয়া হবে যে, সবাই যেন কেন্দ্রীয় হারে DA পান। এটা কথা দিলাম। রাজ্য সরকারের বিভাগগুলিতে সমস্ত শূন্যপদ সুষ্ঠু ও স্বচ্ছ পদ্ধতিতে পূরণ করা হবে। বিজেপি এই রাজ্যে শিল্প আনবে। শুধু তাই নয়, যত চাকরি প্রার্থী আছে, তাদের চাকরি দেওয়া হবে। এই প্রতিশ্রুতি দিচ্ছি। বাংলার পরিস্থিতি সবাই জানে।‘

Advertisement
JoinJoin