LPG Cylinder price- রান্নার গ্যাসে আরও ৩০০টাকা দাম পড়ল! বঙ্গে কত হল দাম আসুন দেখে নেওয়া যাক

Advertisement

LPG Cylinder price- সামনেই লোকসভা নির্বাচন। ইতিমধ্যেই ভোটের দিনক্ষণ ও ঘোষণা হয়ে গেছে। তার মধ্যেই খুশির খবর কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে। ইতিমধ্যে ভোটের দিনক্ষণ ঘোষণার আগেই মধ্যবিত্তদের জন্য খুশির খবর নিয়ে এলো কেন্দ্রীয় সরকার। এবার রান্নার গ্যাসের ভর্তুকি বেড়ে হল ৩০০ টাকা পর্যন্ত। খবর অনুযায়ী, আগামী এক বছর পর্যন্ত এলপিজি গ্রাহকরা এই সুবিধা পাবেন হিসাব অনুযায়ী এক বছরের লাভ হবে ৩৬০০ টাকা। যা মধ্যবিত্তদের কাছে অত্যন্ত খুশি একটি বিষয়।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

কিভাবে LPG Cylinder price-এ ৩০০টাকা কমে মিলবে?

Advertisement

বেশ কয়েকদিন আগে বারংবার গ্যাসের দাম ঊর্ধ্বমুখি হচ্ছিল এবং যার কারণে বেশ অসুবিধায় পড়েছিলেন আমজনতা।গ্যাস কিনতে গিয়ে হাঁসফাঁস অবস্থা হচ্ছিল মধ্যবিত্ত মানুষদের। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে জানানো হয়েছে সাধারণ এবং PMUY এর সুবিধা ভোগীরা এই ভর্তুকির আওতায় আসবে। প্রত্যেক মাসের প্রথমে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে পেট্রো পণ্যের নয়া মূল্য নির্ধারণ করা হয় মার্চ মাসের মূল্য ঠিক করার সময় কেন্দ্রীয় মন্ত্রী পিয়ুষ গোয়ল জানিয়েছেন, আগামী এক বছর পর্যন্ত এলপিজি গ্যাসের ভর্তুকি ৩০০ টাকা পর্যন্ত দেওয়ার কথা ঘোষণা করেছেন।

Advertisement

আরও পড়ুন – Gram suraksha yojana- রোজ ৫০ টাকা দিলেই মিলবে ৩৫ লক্ষ টাকা! পোস্ট অফিসের এই স্কিমে দিচ্ছে মোটা অংকের হাতছানি।

কারা পাবেন এই ভর্তুকির সুবিধা?

অন্যদিকে কেন্দ্রীয় সরকারের কাছে থাকা তথ্য অনুযায়ী বর্তমানে ভারতের প্রায় ৩১.৩৬ কোটি এলপিজি করা গ্ৰাহক রয়েছে। আসুন দেখে নেওয়া যাক কারা পাবেন এই ভর্তুকির সুবিধা? এই ভর্তুকি সুবিধা পাবেন উজ্জ্বলা যোজনার (PM Ujjwala Yojana) সুবিধা ভোগী মানুষেরা। তারা ভর্তুকি পাবে আগামী এক বছর অব্দি। এমনটাই জানিয়েছেন কেন্দ্রীয় সরকার। এখন যেমন ৩০০ টাকা করে ছাড় পাচ্ছেন তেমনি আগামী ১ বছরও এই ছাড় (LPG Cylinder price) থাকবে তাদের জন্য।

কখন থেকে গ্যাসে এই ছাড় পাওয়া যাবে?

সামনেই যেহেতু লোকসভা ভোট, আন্দাজ করা হচ্ছে তার আগেই এই মাসের প্রথমেই কোনো না কোনো বিজ্ঞপ্তি আসতে চলেছে। বিজ্ঞপ্তি প্রকাশ হলেই আর নয়া কোন প্রকল্প চালু করা হবে না। এবং শোনা যাচ্ছে মার্চ মাসের মধ্যেই এই টাকা ঢুকে যাবে গ্রাহকদের ব্যাঙ্কে। রান্নার গ্যাসের দাম (LPG Cylinder price) দিন দিন বেড়ে যাওয়ায় গ্যাসের দাম দিতে গিয়ে মধ্যবিত্তের কপালে ভাঁজ পড়েছিল। এবং এর সাথে নানা অসুবিধা সম্মুখীন হতে হয়েছিল তাদেরকে মধ্যবিত্ত মানুষের কথা ভেবেই এবার এ প্রকল্প গ্রহণ করা হচ্ছে।

আরও পড়ুন – Ration ePOS System – বড়ো পরিবর্তন রেশন ব্যবস্থায়! এই মাস থেকেই শুরু হতে চলেছে ePOS সিস্টেম

Advertisement