নিউজ

Corona Update: দেশে পরিসংখ্যানে বিরাট স্বস্তি আড়াই মাসে সর্বনিম্ন সংক্রমণ

Corona Update

Corona Update: করোনার সংক্রমণ নিম্নমুখী হওয়ায় স্বাভাবিক ছন্দে ফিরছিল দেশ। এই কারনে দেশের কোভিড বিধিনিষেধও শিথিল করা হয়েছে। তবে বিশ্বের কোভিড পরিস্থিতি আবার কিছুটা চিন্তা বাড়াচ্ছে। চিন, আমেরিকা, ফ্রান্স সহ বিশ্বের বেশ কয়েকটি দেশে কোভিড সংক্রমণ ঊর্ধ্বমুখী। তবে রাজধানী দিল্লির(Delhi)আবস্থা রীতিমতো চিন্তার। গত ২৪ ঘণ্টায় রাজধানী দিল্লিতেই আক্রান্ত ৫০১ জন। যা আগের দিনের থেকে কিছুটা কম হলেও বেশ উদ্বেগজনক।।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় (coronavirus) সংক্রমিত হয়েছেন ১ হাজার ২৪৭ জন। যা সোমবার ছিল ২ হাজার ১৮৩ জন।  একদিনে মৃত্যু হয়েছে ১ জনের। সোমবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ২১৪। মৃত্যুসংখ্যা যে একলাফে অনেকটা নিম্নমুখী , তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। দেশের অ্যাক্টিভ কেস(Active Case) এবং পজিটিভিটি রেট(Positivity rate) একই রয়েছে। গোটা দেশের অ্যাক্টিভ কেসের হার মাত্র ০.০৩ শতাংশ। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২১ হাজার ৯৬৬ জন।

আরও পড়ুন :  ফের মহারাষ্ট্রের পালঘরে কোভিড হাসপাতালে আগুন, মৃত ১৩

রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯২৮ জন। সুস্থতার হার ৯৮.৭৬ শতাংশ। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৫ লক্ষ ১১ হাজার ৭০১ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। এই মুহূর্তে দেশে সক্রিয় রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১১ হাজার ৮৬০ জন। পরিসংখ্যান অনুযায়ী, দেশে মোট টিকাকরণ (Vaccination) হয়েছে ১৮৬ কোটি ৭২ লক্ষ ১৫ হাজার ৮৬৫ জনের। এর মধ্যে গতকাল ভ্যাকসিন পেয়েছেন ১৬ লক্ষ ৮৯ হাজার ৯৯৫ জন।

দেশে কোভিড বিধিনিষেধ শিথিল হলেও সংক্রমণ যাতে কোনও ভাবেই মাথাচাড়া না দেয়, তার জন্য প্রয়োজন টিকাকরণ। এর পাশাপাশি টেস্টিংয়েও জোর দেওয়া হচ্ছে। বিশেষজ্ঞ থেকে চিকিৎসক মহল কোভিডের চতুর্থ ঢেউ নিয়ে বারবার সতর্ক করছেন। সম্ভবত জুনেই কোভিডের চতুর্থ ঢেউ আছড়ে পড়তে চলেছে।

Related Articles

Back to top button