টেক গাইডনিউজ

Madhyamik result 2022 : মাধ্যমিকের ফলাফল প্রকাশের তারিখ ঘোষণা করা হল? কীভাবে রেজাল্ট দেখবেন জানুন বিস্তারিত

Madhyamik result 2022 : কোভিডের কারনে গত বছর মাধ্যমিক পরীক্ষা হয়নি। এবছর পরিস্থিতির সামান্য উন্নতি হতেই সরাসরি পরীক্ষা কেন্দ্র গিয়ে পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করে মধ্যশিক্ষা পর্ষদ। চলতি বছর ৭ মার্চ থেকে শুরু হয়েছিল মাধ্যমিক। চলেছিল ১৬ মার্চ পর্যন্ত। সূত্রের খবর করোনা ভাইরাস পরিস্থিতির জন্য গতবার মেধাতালিকা ঘোষণা করা না হলেও এবার আগের মতোই ফলাফল প্রকাশ করা হবে।কবে প্রকাশিত হবে মাধ্যমিকের ফলাফল ( Madhyamik result 2022 ) ? জানাল মাধ্যমিক শিক্ষা পর্ষদ।

মাধ্যমিক শিক্ষা পর্ষদ (WBBSE) মাধ্যমিক পরীক্ষার ফলাফলের তারিখ এবং সময় ঘোষণা করেছে ( Madhyamik result 2022 )। ৩০মে অফিসিয়াল ওয়েবসাইটে (WBBSE) প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে ফলাফল আগামী ৩রা জুন শুক্রবার ঘোষণা করা হবে। যে সমস্ত ছাত্রছাত্রীরা পশ্চিমবঙ্গ বোর্ড মাধ্যমিক পরীক্ষায় অংশগ্রহণ করেছে তাঁদের রেজাল্ট ৩রা জুন বোর্ডের তরফ থেকে প্রকাশিত হবে ( Madhyamik result 2022 )।

আরও পড়ুন :  ওমিক্রন ঠেকাতে পুনরায় লকডাউন ! ১৯ ডিসেম্বর থেকেই 'ক্রিসমাস লকডাউন' ঘোষণা করল নেদারল্যান্ড

পরীক্ষার রেজাল্ট ( Madhyamik result 2022 ) বাংলা আজ তকেও দেখা যাবে?

আপনি চাইলে মাধ্যমিক পরীক্ষার ফলাফল (WBBSE Madhyamik Result 2022) online ও দেখতে পারবেন। পড়ুয়াদের নিজেদের নম্বর দেখতে ফলাফলের সরাসরি লিঙ্কে যেতে হবে এবং তাদের রোল নম্বরের সাহায্যে তাদের ফলাফল ডাউনলোড করতে হবে। একটি সংবাদ সম্মেলনের মাধ্যমে ফলাফল ঘোষণা করা হবে সকাল ৯ টায়।এর পরেই ফলাফল চেকিং লিঙ্কটি অনলাইনে লাইভ হবে ৷

Madhyamik result 2022 : রেজাল্ট দেখবেন কীভাবেঃ-

  • ধাপ ১:- ফলাফল দেখার জন্য সরাসরি লিঙ্কে যান।
  • ধাপ ২:- এখন WBBSE ফলাফলের লিঙ্ক খুলতে হবে।
  • ধাপ ৩:- আপনার রোল নম্বর লিখে জমা দিন।
  • ধাপ ৪:- এরপর মার্কশিট অবিলম্বে পর্দায় খুলে যাবে।

মাধ্যমিকের ফলাফল বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট wbresults.nic.in এবং wbbse wb.gov.in-d প্রকাশিত হবে৷বোর্ড বিজ্ঞপ্তি জারি করে ফলাফলের তারিখ ও সময়ের তথ্য প্রকাশ করেছে। বোর্ড মাধ্যমিকের ফল ঘোষণা করবে আগামী ৩ জুন সকাল ৯টায়। প্রকাশিত অফিসিয়াল বিজ্ঞপ্তিতে সম্পূর্ণ বিবরণ পরীক্ষা করতে পারেন শিক্ষার্থীরা।

madhyamik result 2022

Madhyamik Exam 2022 মোট পরীক্ষার্থীর সংখ্যা?

চলতি বছর মাধ্যমিক পরীক্ষা৭ মার্চ শুরু হয়েছিল। এবার পরীক্ষার্থীর সংখ্যাও খুব একটা কম ছিল না। প্রায় ৫০ হাজার বেড়ে এবার রেকর্ড পরীক্ষার্থী।এই বছরের মাধ্যমিক পরীক্ষার্থীর মোট সংখ্যা ১১ লক্ষ ২৬ হাজার ৮৬৩ জন৷ এর মধ্যে ছাত্রের সংখ্যা ৫ লক্ষ ৫৯ জনা এবং ছাত্রী ৬ লক্ষ ২৬ হাজার ৮০৪ জন ছিল।

Madhyamik exam 2022 পর্ষদের নিয়ম কি?

পর্ষদের নিয়ম অনুযায়ী এবারেও পরীক্ষার সময় ছিল মোট ৩ ঘণ্টা ১৫ মিনিট। তার মধ্যে প্রথম ১৫ মিনিট দেওয়া হত প্রশ্নপত্র পড়ে দেখার জন্য। পরের ৩ ঘণ্টায় পরীক্ষার্থীরা উত্তর লেখে। এবারের পরীক্ষাতেও পর্ষদ নিরাপত্তায় বিশেষ জোর দেয়৷ প্রশ্ন ফাঁস তথা যে কোনও রকমের বিশৃঙ্খলা এড়াতে পরীক্ষা চলাকালীন কয়েকটি জেলায় ইন্টারনেট বন্ধ রাখারও সিদ্ধান্ত নেওয়া হয়েছিল৷ এছাড়া পরীক্ষা চলাকালীন সমস্ত করোনা বিধিও মেনে চলা হয়৷পরীক্ষা কেন্দ্রে বসার ক্ষেত্রে শারীরিক দূরত্ব বিধি মেনেই পরীক্ষা নেওয়া হয়েছিল।

Related Articles

Back to top button