Primary Teacher Recruitment – ১২ হাজার শিক্ষক নিয়োগের ভবিষ্যৎ কি? কি বলছে সুপ্রিম কোর্ট ? জানুন বিস্তারিত।

Advertisement

Primary Teacher Recruitment – দিনের পর দিন বারো হাজার শূন্য পদে প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া রোজ পিছিয়ে চলেছে। অপেক্ষায় রয়েছে নতুন ও পুরাতন সমস্ত চাকরি প্রার্থীরা। কিছুদিন আগেই বিচার প্রতি হিমা কোহলী ও বিচারপতি রাজেশ নিন্দনের বেঞ্চ সুপ্রিম কোর্টে প্রাথমিক শিক্ষক নিয়োগ ও অন্তর্ভুক্তির স্থগিতাদেশ দিয়েছিল। যেখানে বলা হয়েছিল 12 হাজার শিক্ষক নিয়োগ এই মুহূর্তে হচ্ছে না। এই নিয়ে চিন্তাই চাকরিপ্রার্থীরা তবে কি শিক্ষক (Primary Teacher) নিয়োগ হবে না? সেই মামলার শুনানি ছিল বৃহস্পতিবার।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Primary TET Recruitment 2023

Advertisement

বৃহস্পতিবার এই নিয়োগ মামলার পরবর্তী শুনানি ছিল এদিন হিসাব মতো শুনানিও হয়। প্রাথমিক শিক্ষা পর্ষদ (West Bengal Board of Primary Education) নিয়োগের দাবিও তোলে। তারা জানায় বিজ্ঞপ্তিতে বেরোনো শূন্য পদের থেকে বর্তমানে আরো বেশি শূন্যপদ রয়েছে। তাই আদালত তাদের যেন অনুমতি দেয়। এবং আদালত যেভাবে অনুমতি দেবে তারা সেই নিয়ম মেনেই চলবে। কিন্তু তারপরও এই মামলায় কোন নির্দেশ দিলনা সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্ট আগামী ১২ই জানুয়ারি এই মামলা শুনানির কথা জানিয়েছে।

Advertisement

আরও পড়ুন – Haldia Job Vacancy : হলদিয়া পেট্রোকেমে ১১০ টি বিভিন্নপদে কর্মী নিয়োগ।

১২ হাজার শিক্ষক (Primary Teacher) নিয়োগ কবে?

যদিও চলতি শিক্ষক নিয়োগ করতে ইন্টারভিউ কিছুদিন আগেই শেষ হয়ে গিয়েছে। যারা ইন্টারভিউ দিয়েছেন তারা বর্তমানে চাকরির অপেক্ষায় রয়েছেন। তবে পর্ষদ চাইলেও তাদেরকে নিয়োগ করতে পারছেন না কারণ সুপ্রিম কোর্টের একটি মামলা দায়ের রয়েছে এবং সেই মামলাটি বিচারাধীন।

শিক্ষক নিয়োগ প্রক্রিয়া বারো হাজার চাকরিপ্রার্থী নিয়োগের প্রক্রিয়া শুরু করে প্রাথমিক শিক্ষা পর্ষদ (West Bengal Board of Primary Education)। এরপরই সুপ্রিম কোর্টের বিচারপতি ও বিচারপতি রাজেশ বৃন্দাবনের বেঞ্চ প্রাথমিকের সেই নিয়োগ প্রক্রিয়া বন্ধ করা নির্দেশ দেয়। তারা জানে যতদিন সুপ্রিম কোর্ট নির্দেশ দেবে ততদিন পর্যন্ত কোনরকম নিয়োগ করতে পারবে না পর্ষদ। বর্তমানে পর্ষদ কে এই মেনে চলতে হচ্ছে।

একজন ২০১৭ টেট প্রার্থী জানান- “২০১৭-তে আমরা টেট-পরীক্ষার (2017 Primary Teacher Exam) জন্য ফর্ম জমা দিয়েছিলাম। এর পর ২০২১-এর জানুয়ারিতে টেট (Primary TET) হয়। ৯৮৯৬ জন পাশ করে। ১১,৭৬৫ শূন্যপদে নিয়োগ (Primary Teacher Recruitment) প্রক্রিয়া শুরু হয়। ফের এই নিয়োগ প্রক্রিয়ায় সুপ্রিম কোর্ট অন্তবর্তিকালীন স্থগিতাদেশ দেওয়ায় আমরা খুবই হতাশ।”

আরও পড়ুন – WBBSE – পর্ষদের নতুন আপডেট! মাধ্যমিক প্রশ্নপত্রের পরিবর্তন থাকবে এই পেপার !

Advertisement
JoinJoin